গুগল নিয়ে এল সোশ্যাল ডিস্ট্যান্সিং টুল, নিরাপদ দূরত্বে বানিয়ে দেবে সার্কেল

গুগল সম্প্রতি লঞ্চ করেছে একটি নতুন এআর টুল যার মাধ্যমে আপনি খুবই সহজে সোশ্যাল ডিস্ট্যান্স রেখে অন্যদের সাথে যোগাযোগ রাখতে পারবেন। এই টুল শুধুমাত্র অ্যান্ড্রয়েডের জন্য আনা হয়েছে এবং শুধুমাত্র গুগল ক্রোমের মাধ্যমে এটিকে ব্যবহার করা সম্ভব হবে।

এই টুলের নাম Sodar এবং এটি goo.gl/sodar ওয়েবসাইটের মাধ্যমে আপনারা ব্যবহার করতে পারবেন। যখন আপনি পারমিশন দিয়ে দেবেন তারপর এই টুল আপনার ক্যামেরা এবং ম্যাপের লোকেশন ট্র্যাক করবে। তারপর আপনি দেখতে পাবেন সেই জায়গা যেখানে আপনি দাঁড়িয়ে রয়েছেন এখন।

এই টুল একটি এআর সার্কেল বানিয়ে দেবে আপনার চারদিকে যা মোটামুটি দুই মিটার দৈর্ঘ্যের হবে। যদিও এই দৈর্ঘ্য সোশ্যাল ডিস্টেন্সিং রাখার ন্যূনতম দৈর্ঘ্য ছয় ফুটের থেকে অনেকটাই বেশি। আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্যই এই টুল আনা হয়েছে তবে পুরনো অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে এই টুল সাপোর্ট করবে না। এছাড়াও মনে করা হচ্ছে আর কিছুদিনের মধ্যে গুগল আইওএসের জন্য এই টুল নিয়ে আসতে চলেছে।

গুগলের তরফ থেকে জানানো হয়েছে, যে আপনারা এই ওয়েবসাইটটিকে বুকমার্ক করে রাখুন, যখনই আপনি বাড়ি থেকে বের হচ্ছেন তখন এটিকে সহজে চালাতে পারেন। সোশ্যাল ডিস্ট্যান্সিং রক্ষা করা এমন কিছু কঠিন কাজ নয়। তবে আমাদের জানতে হবে ঠিক কতটা দূরত্ব বজায় রাখা প্রয়োজন। সেখানেই আমাদের নতুন টুল ‘সোডার’ কাজ করবে। এছাড়াও আপনারা অন্যদের কাছেও এই অ্যাপ্লিকেশন শেয়ার করতে পারেন যাতে তারাও এই অ্যাপ্লিকেশনের সুবিধা গ্রহণ করতে পারে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।