Google ও Amazon আনছে নতুন স্মার্ট ডিভাইস, লঞ্চের আগে পেল FCC থেকে অনুমোদন

Google ও Amazon এর একটি ডিভাইসকে সম্প্রতি FCC সার্টিফিকেশন সাইটে দেখা গেছে

google-amazon-unknown-device-listed-fcc-certification-site3

টেক জায়ান্ট Google এর একটি নতুন ওয়্যারলেস ডিভাইস আমেরিকার ‘ফেডারাল কমিউনিকেশন কমিশন’ (FCC) থেকে ছাড়পত্র পেল। এটি Google Nest পরিবারের নতুন সদস্য হবে বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে, Amazon এর একটি প্রোডাক্টকেও একই সার্টিফিকেশন সাইটে দেখা গেছে। এটি ইকো স্টুডিও স্মার্ট স্পিকারের (Echo Studio Smart Speaker) নতুন সংস্করণ বলে মনে হচ্ছে।

9to5Google এর রিপোর্ট অনুযায়ী, সার্টিফিকেশন সাইটে Google এর নতুন ডিভাইসের মডেল নম্বর, G28DR। এটি একটি “ওয়্যারলেস ডিভাইস” হবে। আবার এতে ব্লুটুথ ও ওয়াই-ফাই কানেক্টিভিটি থাকবে। যদিও এতে NFC বা UWB সাপোর্ট করবে কি না তা লিস্টিং থেকে জানা যায়নি।

রিপোর্টে আরও বলা হয়েছে যে, নতুন এই ডিভাইসটি ৩.৫ভোল্ট ব্যাটারি সহ আসবে। এছাড়া আশা করা যায় যে, নতুন এই ওয়্যারলেস ডিভাইসে চার্জিংয়ের জন্য ইউএসবি টাইপ সি পোর্ট দেওয়া হবে।

অন্যদিকে, Amazon এরও একটি ডিভাইসকে আমেরিকার সার্টিফিকেশন সাইটে অন্তর্ভুক্ত হয়েছে। এটি নয়া সংস্করণের ইকো স্টুডিও স্মার্ট স্পিকার হতে পারে। যদিও FCC থেকে প্রোডাক্টি সম্পর্কে কিছুই জানা যায়নি।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।