আসছে ৬ জিবি র‌্যামের সস্তা ফোন Gionee M12, থাকবে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর

সেপ্টেম্বরের শুরুতেই চীনা স্মার্টফোন কোম্পানি, জিওনি গত সেপ্টেম্বরের শুরুতে লঞ্চ করেছিল Gionee M12 Pro। এটি সবথেকে সস্তা ৬ জিবি র‌্যামের ফোন বলা যেতে পারে, যার দাম ছিল প্রায় ৭,৫০০ টাকা। তবে এবার কোম্পানি এরও সস্তা ভ্যারিয়েন্ট Gionee M12 লঞ্চ করতে চলেছে। এই ফোনটিকে Google Play Console এ দেখা গিয়েছে। সাথে এও জানা গেছে Gionee M12 ফোনটি মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর সহ আসবে এবং এতে ৪ জিবি ও ৬ জিবি র‌্যাম থাকবে।

Gionee M12 কে দেখা গেল Google Play Console এ

জিওনি এম১২ ফোনটিকে গুগল প্লে কনসোলে 91mobiles খুঁজে পেয়েছে। যেখান থেকে ফোনটির রেন্ডার ও স্পেসিফিকেশনও জানা গেছে। এই ফোনে ১৬০০x ৭২০ পিক্সেল রেজোলিউশনের ডিসপ্লে থাকবে। যদিও ফোনটির ডিসপ্লে সাইজ জানা যায়নি। তবে এর ডিসপ্লে ডিজাইন হবে পাঞ্চ হোল। যেটি উপরে বাম দিকে থাকবে, এর মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। আবার ফোনের চারপাশে হালকা বেজেল থাকবে।

আবার Gionee M12 ফোনে ব্যবহার করা হবে মিডিয়াটেক হেলিও পি২২ প্রসেসর। যেখানে প্রো মডেলে হেলিও পি৬০ প্রসেসর ব্যবহার করা হয়েছিল। যা থেকে স্পষ্ট স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট আরও সস্তায় আসবে। সাথে এতে থাকবে ৪ জিবি ও ৬ জিবি র‌্যাম।

তবে জিওনি এম১২ ফোনের অপারেটিং সিস্টেম আপনাকে হতাশ করতে পারে। কারণ এতে অ্যান্ড্রয়েড ১১ এর বদলে থাকবে অ্যান্ড্রয়েড ১০। এছাড়া আপাতত এই ফোন সম্পর্কে কিছু জানা যায়নি। আশা করা যায় এই ফোনটি প্রথমে চীনে লঞ্চ হবে। এখন দেখার Gionee M12 কবে এবং কত দামে লঞ্চ হয়।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।