Gionee 13 Pro অবিশ্বাস্য দামে HarmonyOS সহ লঞ্চ হল, দেখতে iPhone 13 এর মতো

চীনের বাজারে জিওনি ১৩ প্রো ফোনের দাম শুরু হচ্ছে ৫২৯ ইউয়ান (আনুমানিক ৬,১৬৮ টাকা) থেকে। ফোনটি ডিপ সি ব্লু, গ্লো গোল্ড, ব্রিলিয়ান্ট পার্পল এবং গ্রাফাইট ব্ল্যাক- এই চারটি কালারে বেছে নেওয়া যাবে

iPhone 13 সিরিজের লুক নিয়ে চীনের মার্কেটে হাজির হল জিওনির নতুন স্মার্টফোন Gionee 13 Pro। ফোনটিকে প্রথম দেখাতেই সবাই বলবেন এটি দেখতে Apple iPhone 13 / iPhone 13 Pro হ্যান্ডসেটের মতো। ডিভাইসটির আরেকটি বিশেষত্ব হল যে, এটিই প্রথম হুয়াওয়ে (Huawei) সংস্থার বাইরের ফোন যা হারমনিওএস (HarmonyOS) ইউজার ইন্টারফেসে রান করে। এছাড়া Gionee 13 Pro ফোনে পাওয়া যাবে এইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল ক্যামেরা ও ইউনিএসওসি প্রসেসর। আসুন Gionee 13 Pro ফোনের দাম, ও সকল স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

জিওনি ১৩ প্রো- এর দাম (Gionee 13 Pro Price)

চীনের বাজারে জিওনি ১৩ প্রো ফোনের দাম শুরু হচ্ছে ৫২৯ ইউয়ান (আনুমানিক ৬,১৬৮ টাকা) থেকে। ফোনটি ডিপ সি ব্লু, গ্লো গোল্ড, ব্রিলিয়ান্ট পার্পল এবং গ্রাফাইট ব্ল্যাক- এই চারটি কালারে বেছে নেওয়া যাবে। প্রসঙ্গত, গত কয়েক বছরে চীনে মুক্তি পাওয়া জিওনি ফোনগুলি গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়নি। তাই এই নিয়ম মতো জিওনি ১৩ প্রো হ্যান্ডসেটটিও চীনের বাইরে নাও লঞ্চ হতে পারে।

জিওনি ১৩ প্রো- এর স্পেসিফিকেশন (Gionee 13 Pro Specifications)

জিওনি ১৩ প্রো ফোনে রয়েছে আইফোন সদৃশ বড় নচ সহ ৬.২৯ ইঞ্চির এইচডি+ এলসিডি ডিসপ্লে। এই ডিসপ্লেটি ১৯:৯ অ্যাসপেক্ট রেশিও এবং ৯০.৩ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে এবং এতে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়নি, তবে ফেস আনলক ফিচারটি রয়েছে।

ফটোগ্রাফির জন্য, Gionee 13 Pro ফোনের iPhone 13 সদৃশ ব্যাক ক্যামেরা মডিউলটিতে ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ডুয়েল-ক্যামেরা সিস্টেম উপস্থিত। যার সাথে একটি LED ফ্ল্যাশ এবং একটি মাইক্রোফোন রয়েছে। ডিভাইসটির সেকেন্ডারি ক্যামেরাটি সম্পর্কে এখনও জানা যায়নি। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ডিসপ্লের নচের মধ্যে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এছাড়া, iPhone 13 লাইনআপের মতো Gionee 13 Pro মডেলটিতেও ফ্ল্যাট এজ রয়েছে এবং ডিভাইসটির ডান দিকে একটি ভলিউম রকার এবং একটি লাল রঙের পাওয়ার কী আছে।

পারফরম্যান্সের জন্য Gionee 13 Pro ফোনে ব্যবহার করা হয়েছে ইউনিএসওসি টি ৩১০ (Unisoc T310) চিপসেটটি। এই হ্যান্ডসেটটি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে এসেছে। এগুলি হল- ৪ জিবি র‍্যাম + ৩২ জিবি স্টোরেজ এবং ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ। পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে দেওয়া হয়েছে ৩,৫০০ ব্যাটারি যা একটি ইউএসবি টাইপ-সি পোর্ট ব্যবহার করে চার্জ করে যাবে। সর্বোপরি Gionee 13 Pro ফোনটি হারমনি ওএস (HarmonyOS) কাস্টম স্কিনে রান করে এবং এই ফোনটি হুয়াওয়ে মোবাইল সার্ভিস (HMS) দ্বারা অ্যাক্সেসযোগ্য।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন