প্রচণ্ড গরমের হাত থেকে রেহাই পেতে চান? নূন্যতম ৩৯৯ টাকা খরচ করে সাথে রাখুন এই পোর্টেবল ফ্যানগুলি

get-portable-fans-in-this-summer-price-starts-from-rs-399-neck-fan-mini-fan

কলকাতাসহ গোটা রাজ্যে প্রচণ্ড গ্রীষ্মের দাবদাহে রীতিমতো কালঘাম ছুটছে বঙ্গবাসীর। পাখার তলা থেকে একটু সরে আসলেই গলগল করে ঘামছেন মানুষজন। আর বাড়ির বাইরে বেরোলে তেতেপুড়ে যাওয়ার ব্যাপক সম্ভাবনা থাকছে। তাছাড়া গরমের দিনে পাওয়ার কাট বা লোডশেডিংয়ের সমস্যা তো কমবেশি প্রায় প্রত্যেকেরই ভোগান্তির কারণ হয়ে ওঠে। ফলে বাড়িতে এয়ার কন্ডিশনার, কুলার, কিংবা ফ্যান থাকলেও এইসব ক্ষেত্রে কোনোটাই কাজে আসে না। তাহলে উপায়? এমত পরিস্থিতিগুলিতে একটু স্বস্তি পেতে একটি ব্যাটারি চালিত পোর্টেবল ফ্যান সাথে রাখা যেতে পারে।

আপনাদেরকে জানিয়ে রাখি যে, জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন (Amazon)-এ একাধিক পোর্টেবল ফ্যান বিক্রির জন্য উপলব্ধ রয়েছে। এগুলি খুব সহজেই বহনযোগ্য, তাই এই ধরনের ডিভাইসকে যেকোনো জায়গায় অনায়াসে নিয়ে ঘোরা যেতে পারে। ফলে রাস্তাঘাটে চলাফেরা করার সময় আপনি এই ফ্যানগুলি গলায় ঝুলিয়ে নিজে হাওয়া খেতে পারেন, আবার অন্য কাউকে হাওয়া খাওয়াতেও পারেন। আর সবচেয়ে বড় কথা হল, এগুলির দাম খুবই কম; তাই প্রচণ্ড গরমের হাত থেকে নিস্তার পেতে যেকোনো শ্রেণির মানুষই এই ইলেকট্রনিক গ্যাজেটটি ব্যবহার করতে পারেন। তাহলে চলুন, অ্যামাজনে উপলব্ধ এরকমই দুটি সস্তা পোর্টেবল ফ্যান সম্পর্কে গুটিকয়েক কথা জেনে নেওয়া যাক।

নেক ফ্যান 

অ্যামাজনে একটি দুর্দান্ত পোর্টেবল ফ্যান পাওয়া যাচ্ছে যেটিকে গলায় ঝুলিয়ে ব্যবহার করতে পারবেন ইউজাররা। এই গ্যাজেটটির নাম দেওয়া হয়েছে নেক ফ্যান। মাত্র ৩৯৯ টাকা মূল্যের ব্যাটারি চালিত এই DLSA Hand Free USB Neck Fan-টিকে ল্যাপটপ বা ওয়াল চার্জারের সাহায্যে খুব সহজেই চার্জ করা যায়।  ডিভাইসটিকে কন্ট্রোল করার জন্য এতে তিনটি বাটন দেওয়া হয়েছে। ইউজাররা গলায় ঝুলিয়ে কিংবা ডেস্কের উপর রেখেও এটিকে ব্যবহার করতে পারেন। আর সবচেয়ে বড়ো কথা হল, এই ফ্যানের জন্য ব্যবহারকারীদের ইলেকট্রিক বিলে মোটা টাকা খরচ করতে হবে না।

মিনি ফ্যান 

এই বীভৎস গরমে একটু ঠান্ডা হাওয়ার আমেজ পেতে ইউজাররা খুব সহজেই বহনযোগ্য এবং ছোটোখাটো আকারের Gaiatop Mini ফ্যানটি পকেটে রাখার কথা ভেবে দেখতে পারেন। ব্যাটারি চালিত এই ফ্যানটি চার্জিং সাপোর্ট সহ আসে এবং একবার ফুল চার্জে এই ডিভাইসটি ২৪ ঘণ্টা পর্যন্ত ঠান্ডা হাওয়া প্রদান করতে সক্ষম৷ এই ফ্যানটিতে দুটি স্পিড কন্ট্রোল বাটন হয়েছে। আর এই ডিভাইসটির সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যটি হল, যদি কখনও আপনার হাত দুর্ঘটনাক্রমে ব্লেডগুলিতে চলে যায়, তবে ফ্যানটি স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হয়ে যাবে। এক্ষেত্রে অ্যামাজন থেকে এই পোর্টেবল ফ্যানটি কিনতে হলে খরচ পড়বে মাত্র ৪৯৯ টাকা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।