পুরুষ ও মহিলার স্বাস্থ্যের খেয়াল রাখতে লঞ্চ হল Garmin Vivo Sports স্মার্টওয়াচ

Garmin vivo sports smartwatch launched in india price rs 18990 features specifications

ভারতে আত্মপ্রকাশ করল গার্মিন সংস্থার নতুন স্মার্টওয়াচ, যার নাম Garmin Vivo Sports। হাইব্রিড টাচস্ক্রিন ডিসপ্লের এই স্মার্টওয়াচটিতে রয়েছে একাধিক উন্নততর টেকনোলজি। তবে এর সবচেয়ে নজরকাড়া বৈশিষ্ট্য হল বডি ব্যাটারি এনার্জি মনিটর। যার মাধ্যমে ইউজার তার শরীরে কতটা এনার্জি রয়েছে তা জানতে পারবেন। এছাড়া বাজার চলতি অন্যান্য স্মার্টওয়াচের মত একাধিক হেলথ ফিচার ও স্পোর্টস মোড তো রয়েছেই। চলুন দেখে নেওয়া যাক Garmin Vivo Sports স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Garmin Vivo Sports স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতে গারমিন ভিভো স্পোর্টস স্মার্টওয়াচটির দাম ধার্য করা হয়েছে ১৮,৯৯০ টাকা। এটি ই-কমার্স সাইট নাইকা ডট কোম, নাইকা ফ্যাশন এবং নাইকা ম্যান-এ উপলব্ধ। আইভরি, কুল মিন্ট, কোকো এবং ব্ল্যাক এই চারটি কালার অপশনে ক্রেতারা বেছে নিতে পারবেন নতুন এই স্মার্টওয়াচ।

Garmin Vivo Sports স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

স্মার্টওয়াচ হওয়া সত্বেও নবাগত গারমিন ভিভো স্পোর্টস ঘড়িটি চিরাচরিত এনালগ হ্যান্ড সহ ওলেড ডিসপ্লের সাথে এসেছে। তবে এর ডায়ালের পরিসর বড় হওয়ার দরুন সব ধরনের ডেটা পরিষ্কার দেখা যাবে। শুধু তাই নয়, এতে হাইব্রিড টাচস্ক্রিন উপলব্ধ। এছাড়া এতে দেওয়া হয়েছে কালারফুল সিলিকন ব্যান্ড এবং ডিসপ্লেটি ব্যান্ডের সঙ্গে সাদৃশ্যপূর্ণ।

অন্যদিকে, হেলথ ফিচার হিসেবে এতে থাকছে রেস্পিরেশন, পালসার এক্স, স্ট্রেস, এডভান্স স্লিপ, হাইড্রেশন লগিং, ২৪/৭ হার্ট রেট মনিটর ইত্যাদি। তবে ঘড়িটির বিশেষ বৈশিষ্ট্য হলো এটি ব্যবহারকারীর বডি ব্যাটারি এনার্জি নিরীক্ষা করতে সক্ষম। এর মাধ্যমে ইউজার তার বডি এনার্জি লেভেল দেখতে পাবেন এবং সেই অনুযায়ী পরবর্তী ওয়ার্ক আউটের শিডিউল ঠিক করতে পারবেন।

আবার ওমেন্স হেলথ ফিচার হিসেবে এতে থাকছে মেনস্ট্রুয়াল সাইকেল ট্রাকিং এবং প্রেগনেন্সি ট্রাকিং ফিচার। এমনকি এই ঘড়িটি ব্যবহার করে গারমিন কানেক্টটিএম অ্যাপের মাধ্যমে মহিলারা তাদের রিপ্রোডাক্টিভ সাইকেলের প্রতিটি স্টেজ এবং শারীরবৃত্তীয় বিভিন্ন ক্রিয়া-কলাপ জানতে পারবেন। অন্যদিকে, এতে থাকছে ব্রিথিং অ্যাক্টিভিটি গাইড, যা ব্যবহারকারীকে স্ট্রেস রেলিফে সাহায্য করবে।

তদুপরি গারমিন ভিভো স্পোর্টস স্মার্টওয়াচে একাধিক ইন বিল্ট স্পোর্টস মোড উপস্থিত। এর মধ্যে থাকছে যোগা, পাইলেটস, কার্ডিও, ট্রেডমিল, সাইক্লিং ইত্যাদি। আবার এটি স্মার্টফোনের জিপিএস এর সাথে সামঞ্জস্যপূর্ণ। তাই ব্যবহারকারী কোন রাস্তা দিয়ে যাচ্ছেন তাও এই ঘড়িটির মাধ্যমে ট্র্যাক করা সম্ভব।

এবার আসা যাক ঘড়িটির ব্যাটারি প্রসঙ্গে। সংস্থার মতে, একবার চার্জে স্মার্টওয়াচটি পাঁচ দিন পর্যন্ত ব্যবহারযোগ্য। আবার শুধুমাত্র ওয়াচ মোডে এটি আরও একদিন অতিরিক্ত অর্থাৎ ৬ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দেবে। তাছাড়া Garmin Vivo Sports স্মার্টওয়াচে পাওয়া যাবে স্মার্টফোনের নোটিফিকেশন, টেক্সট মেসেজ, সোশ্যাল মিডিয়া আপডেটের নোটিফিকেশন। সর্বোপরি স্মার্টওয়াচটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় স্মার্টফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।