এবার জিমেলের সাথে যুক্ত হচ্ছে গুগল ভয়েস কলিং, সহজে হবে কল ট্রান্সফারও

এবার থেকে আপনারা আরো সহজে Google Voice Call করতে পারবেন। পৃথিবীর সবথেকে বড় মেইল প্ল্যাটফর্ম জিমেলে একটি নতুন ফিচার আসতে চলেছে আর কিছুদিনের মধ্যে। এই ফিচার আসার সঙ্গে সঙ্গে আপনার সময় কম খরচ হবে। ক্রোম এবং ফায়ারফক্স ব্রাউজারে এই ফিচারটি আপনারা পেতে পারবেন।

জি সুইটের একটি ব্লগ পোস্টে জানানো হয়েছে,” গুগল ভয়েস এখন আপনারা কম্পিউটারে জিমেল এর মাধ্যমে ক্রোম এবং ফায়ারফক্স ব্রাউজার ব্যবহার করলে পেয়ে যাবেন। এর মাধ্যমে আপনারা যে কোন ফোন কল করতে এবং রিসিভ করতে পারবেন Gmail Google Voice এর মাধ্যমে। এছাড়াও আপনারা আউটবাউন্ড কল করতে পারবেন এবং খুবই সহজে কল ট্রান্সফারও করতে পারবেন।”

এই ফিচারটি আপনারা ব্যবহার করতে পারবেন আপনার ইনবক্সের একদম ডান দিকে থাকা অ্যাড-অন বাটনে ক্লিক করে। একটি মাত্র সিঙ্গেল ক্লিক করলে আপনার কলিং প্যানেল খুলে যাবে যেখান থেকে আপনারা কল করতে পারবেন।

এছাড়াও মোবাইল এবং ওয়েব অ্যাপ্লিকেশনের মাধ্যমে আপনারা গুগল ভয়েস কল ট্রান্সফারও করতে পারবেন। ” মাত্র কয়েকটি সহজ স্টেপে আপনারা উপযুক্ত ব্যক্তির কাছে ফোন কল পৌঁছে দিতে পারবেন। আপনি আপনার কন্ট্যাক্ট লিস্ট থেকে ফোন নাম্বার খুঁজে বের করতে পারেন অথবা নিজে হাতে নম্বর টাইপ করতে পারেন।” – পোস্টে জানানো হয়েছে। এই ফিচারটি গুগল ভয়েসের অ্যান্ড্রয়েড আইওএস এবং ওয়েব অ্যাপ্লিকেশনের জন্য রয়েছে।

গুগল ভয়েস কাস্টমারদের জন্য এই ফিচারটি আপনা আপনি চলে আসবে। এবং আশা করা যাচ্ছে আগামী জুন মাসের প্রথম সপ্তাহের মধ্যে গুগল ভয়েসের জিমেল ফিচারটি চালু হয়ে যাবে। তবে এর জন্য আপনার জি সুইট অ্যাকাউন্ট থাকা অত্যন্ত প্রয়োজন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।