FuelBuddy: ফোন করলেই অনলাইন অর্ডারের মতো বাড়ি জ্বালানি তেল ডেলিভারি পাবেন, নতুন এলাকায় পরিষেবা শুরু

fuelbuddy-launches-doorstep-fuel-delivery-service-in-north-east-india-in-partnership-with-apna-pump

উত্তর-পূর্ব ভারতের সাতটি রাজ্যে চালু হল জ্বালানি তেলের হোম ডেলিভারি পরিষেবা। ভারতের প্রথম এবং বৃহত্তম জ্বালানি তেলের ডেলিভারি সংস্থা ফুয়েলবাডি (FuelBuddy) দেশের উত্তর-পূর্বাংশে এই পরিষেবা লঞ্চ করার কথা ঘোষণা করেছে। অরুণাচল প্রদেশ, আসাম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড এবং ত্রিপুরাতে চালু হয়েছে বাড়ির দোরগোড়ায় তেল ডেলিভারির উদ্যোগ। সহযোগিতার জন্য আপনা পাম্প (Apna Pump)-এর সাথে গাঁটছড়া বেঁধেছে ফুয়েলবাডি।

ফুয়েলবাডি জানিয়েছে, তাদের এই ব্যবসা সম্প্রসারণের পেছনে রয়েছে ৩৫ কোটি টাকার বিনিয়োগ। এর ফলে ৩০০ কর্মসংস্থান তৈরি হবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থাটি। প্রাথমিক পর্যায়ে উত্তর-পূর্ব ভারতের ১৫টি শহর এবং ১০০টি পিনকোডে ডিজেল ডেলিভারি করবে ফুয়েলবাডি। একটি মোবাইল অ্যাপের মাধ্যমে সপ্তাহের সাত দিন যে কোনো সময় মিলবে এই পরিষেবা। আবার তাদের পার্টনার আপনা পাম্প ক’মাসের মধ্যেই ১০০টি স্মার্ট রিফুয়েলার ট্রাক উত্তর-পূর্ব ভারতের রাস্তায় নামাবে।

ফুয়েলবাডির সিইও নীরজ গুপ্তা বলেন, “উত্তর-পূর্ব ভারতের এই মনোরম অঞ্চলে ব্যবসা সম্প্রসারণের মাধ্যমে আমরা ভারতের সমস্ত প্রান্তে ঘরের দরজায় জ্বালানি তেল পৌঁছে দেওয়ার লক্ষ্য নির্ধারণ করেছি। আমাদের উদ্দেশ্য প্রত্যন্ত অঞ্চলে জ্বালানি তেল পৌঁছে দেওয়া, যাতে সেই সব এলাকার পরিকাঠামো শক্তপোক্ত করা যায়। উত্তর-পূর্ব ভারত সম্ভাবনায় ভরপুর, এবং আমরা আশা করছি তেল সরবরাহ পরিষেবার মাধ্যমে আমাদের অগ্রগতি পাকাপোক্ত করতে পারব।”

অন্যদিকে আপনা পাম্পের সহকারি আরিহান্ত জৈন বলেন, “ফুয়েলবাডির সাথে হাত মেলাতে পেরে আমরা ফুয়েল ডেলিভারি সিস্টেমের অংশ হতে পেরেছি। যা উত্তর-পূর্ব ভারতে জ্বালানি তেল সহজলভ্য করবে। আমরা সত্যিই এই পরিষেবার লঞ্চের অংশ হতে পেরে ভীষণ উচ্ছ্বসিত। আশা করছি আমাদের পরিষেবা আগামীতে আরও বাড়াতে পারব।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।