PUBG Mobile প্রেমীরা সাবধান, গুগলে ঘুরছে ভুয়ো Battleground Mobile India-র ডাউনলোড লিঙ্ক

ভারতে নিষিদ্ধ PUBG Mobile গেম পুনরায় উপলব্ধ হবে কিনা, সেই দীর্ঘ দোলাচলের মধ্যেই গত সপ্তাহে ভারতের ব্যাটেল-রয়্যাল গেমপ্রেমীদের জন্য Battleground Mobile India নামক নতুন বিকল্পের কথা ঘোষণা করেছে PUBG-র মূল মালিক সংস্থা Krafton। যদিও এটি কবে থেকে খেলা যাবে তার নির্দিষ্ট দিনক্ষণ এখনো জানা যায়নি। এমনিতে এদেশের তরুণ প্রজন্ম PUBG-র প্রতি কী প্রকার আকৃষ্ট বা PUBG Mobile ব্যান হওয়ার পরেও, ইন্টারনেট ও প্রযুক্তির নানা কারসাজির মাধ্যমে অনেকেই কিভাবে এটি খেলার চেষ্টা করছিল – তা আমাদের সকলেরই জানা। কিন্তু Battleground Mobile India-র টিজার সামনে মাত্রই, কিছু আগ্রহী গেমার যেভাবে এটিতে দ্রুত অ্যাক্সেস পেতে অন্তর্জাল (ইন্টারনেট)-এ নিজেদের জড়িয়ে ফেলছে তাতে ফোনের ক্ষতি হওয়ার ব্যাপক সম্ভাবনা রয়েছে। আসলে নতুন গেমটির ঘোষণা হতে না হতেই, কিছু অসৎ মানুষ এটির নামে ভুয়ো APK ফাইল এবং দূষিত-জাল ডাউনলোড লিঙ্ক ইন্টারনেট ছড়াতে শুরু করেছে। ফলে Google-এ ‘Battleground Mobile India’ লিখে সার্চ করলে হাজার হাজার ফলাফল সামনে আসছে, যেখানে গেমটি ডাউনলোডের প্রস্তাব দেওয়া হচ্ছে।

সেক্ষেত্রে গেমপ্রেমী পাঠকদের বলে রাখি, ইন্টারনেট, সোশ্যাল মিডিয়া বা বন্ধুদের কাছে যদি এই জাতীয় ফাইল বা লিঙ্কের সন্ধান পান, তাহলে সেগুলি একেবারেই এড়িয়ে যাবেন। কারণ এগুলি নকল বা ভুয়ো তো বটেই, পাশাপাশি এগুলি ইন্সটল করলে ফোনে ম্যালওয়্যার হানা দিতে পারে, যা ডিভাইসের নানারকম ক্ষতি করতে পারে। আপাতত ক্র্যাফ্টন (Krafton) শুধু গেমটির কথা সবার সামনে এনেছে, এটির লভ্যতা সম্পর্কে কোনো ঘোষণা করেনি। তাই জেনে শুনে সবার আগে দুধের স্বাদ নিতে গিয়ে নিজেই নিজের সমস্যার কারণ হবেন না।

উল্লেখ্য, ক্র্যাফ্টন নতুন গেমটির টিজার প্রকাশের সময় জানিয়েছে যে, গেমটি চালু হওয়ার আগে, এর প্রি-রেজিস্ট্রেশন শুরু হবে। তবে সেই প্রি-রেজিস্ট্রেশনের তারিখ বা ভারতীয়রা কোথা থেকে এই ব্যাটেল-রয়্যাল গেমের জন্য রেজিস্ট্রেশন করবে, সেই বিষয়েও কোনো স্পষ্ট তথ্য নেই। যদিও জনৈক ইউটিউবার দাবি করছেন যে গেমটি জুন মাসে চালু হবে এবং এই মাসের শেষে সম্ভবত আরো একটি টিজার দেখা যাবে।

ফলে এই দাবি সত্যি হলে, ধরে নেওয়া যায় জুন মাসের শুরুতেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইলের প্রি-রেজিস্ট্রেশন শুরু হতে পারে এবং আগামী মাসেই আমরা অফিসিয়াল APK ফাইল সহ ডাউনলোড লিঙ্ক পেয়ে যাব। তাই অযথা ভুয়ো গেমের খপ্পরে পড়বেন না, সবুরে মেওয়া ফলার অপেক্ষা করুন!

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে স্মার্টফোন ও প্রযুক্তি দুনিয়ার যাবতীয় খবর এবং গাড়ি-বাইকের সমস্ত আপডেট পেতে ফলো করুন আমাদের Google NewsTwitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।