প্রায় ৩০৩৫ কোটি টাকা দিয়ে Giphy কে কিনে নিল ফেসবুক, কি সুবিধা পাবেন আপনি জানুন

বিশ্বের বৃহত্তম সোশ্যাল মিডিয়া কোম্পানি ফেসবুক বিশ্বের বৃহত্তম অ্যানিমেটেড ছবি (GIFs) ওয়েবসাইট Giphy কে কিনে নিল। GIFs ফাইল তৈরির জন্য বিশ্বে Giphy একটি বড় নাম। ফেসবুক তার ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে GIFs এর সাপোর্ট দিতে এই চুক্তি করেছে বলে জানা গেছে । ফেসবুক তাদেরএকটি ব্লগ পোস্টে এই চুক্তির সত্যতা স্বীকার করেছে।

এই চুক্তি কত টাকায় হয়েছে ফেসবুক যদিও তা এখনও জানায়নি। তবে নিউজ ওয়েবসাইট অ্যাকজিওসের মতে, এই চুক্তিটি ৪০০ মিলিয়ন ডলার অর্থাৎ প্রায় ৩,০৩৫ কোটি টাকায় হয়েছে। প্রসঙ্গত, ২০১৫ সালে Giphy ফেসবুকের সাথে হাত মেলানোর ইচ্ছা প্রকাশ করেছিল এবং জানিয়েছিল ফেসবুক প্ল্যাটফর্মে GIFs এর সাপোর্ট থাকা উচিত, তবে ফেসবুক সেই সময় প্রস্তাবটি প্রত্যাখ্যান করেছিল।

এদিকে এই চুক্তির করে, Giphy ফেসবুকের মালিকানাধীন ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামের অংশ হয়ে উঠবে। এর জিআইএফ লাইব্রেরি ইনস্টাগ্রাম ছাড়াও ফেসবুকের অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে যুক্ত করা হবে। এর পরে ব্যবহারকারীরা ফেসবুকের সমস্ত প্ল্যাটফর্মে GIFs আপলোড করার সুযোগ পাবে।

বর্তমানে, ফেসবুক প্ল্যাটফর্মে GIFs শেয়ার করতে আলাদাভাবে ডাউনলোড করতে হয়। তবে এবার থেকে আলাদা ভাবে ডাউনলোড করে আর জিআইএফ ফাইল শেয়ার করতে হবে। এখনকার দিনে GIFs ব্যবহার অনেক বেড়েছে। এরআগে গুগল জিআইএফ প্ল্যাটফর্ম Tenor কে কিনে নিয়েছিল যা সার্চে রেজাল্টে সাপোর্ট করে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।