নিরাপত্তে বাড়ছে ফেসবুক ও মেসেঞ্জারে, আসছে টাচ এবং ফেস আইডি সুরক্ষা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং iOS মেসেঞ্জার অ্যাপে আসছে টাচ এবং ফেস আইডি সুরক্ষা। অর্থাৎ, এবার থেকে ফেস লক বা ফিঙ্গারপ্রিন্ট লক করা যাবে ফেসবুকেও। যারপরে ফেসবুক আইওএস ব্যবহারকারীরা যে আরও নিরাপত্তা পাবে তা বলার অপেক্ষা রাখেনা।

সম্প্রতি একজন ফেসবুক মুখপাত্র জানিয়েছেন ইউজারের ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং মেসেজ যাতে অন্য কারো দ্বারা অ্যাক্সেস করা না যায় তাই এই গোপনীয়তার অতিরিক্ত স্তর। এই নতুন ফিচারের সাহায্যে ইউজাররা সহজেই নিজের অ্যাকাউন্টটি নিয়ন্ত্রণে রাখতে পারবেন এমনটাই মনে করা হচ্ছে।

ইতিমধ্যে এই ফিচারটি হোয়াটসঅ্যাপে উপলব্ধ। গত বছরই ইউজারের গোপনীয়তা রক্ষার জন্য হোয়াটসঅ্যাপে ফেস আইডি এবং টাচ আইডি সাপোর্ট রোল আউট করেছিল ফেসবুক। শুধু তাই নয় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপে ফিঙ্গারপ্রিন্ট লকও উপলব্ধ।

যদিও ফেসবুক এই নতুন ফিচারটি সব ইউজারদের জন্য আনার পরিকল্পনা করছে কিনা তা এখনো জানা যায়নি। এখন পর্যন্ত ফিচারটি নিয়ে পরীক্ষা করা হচ্ছে এবং এটি ডেভলপমেন্ট স্টেজে রয়েছে। আপনাকে জানিয়ে রাখি ফেসবুক একের পর এক তাদের অ্যাপে নিরাপত্তা বাড়াচ্ছে। ডেটা ফাঁস সহ এইধরণের বিতর্ক থেকে নিজেদেরকে বাঁচাতে কোম্পানি ভবিষ্যতে আরও অনেক সিকিউরিটি ফিচার আনবে।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।