একসঙ্গে ৫০ জন মিলে আসা যাবে লাইভ, ফেসবুক আনলো লাইভ চ্যাট ফিচার

লকডাউনে মানুষ চুটিয়ে ব্যবহার করেছে ভিডিও কলিং ফিচার। Whatsapp থেকে Google Duo সবাই এইসময় তাদের ভিডিও কলিং ফিচার উন্নত করেছিল। এমনকি ফেসবুকও ৫০ জনের সাথে একসঙ্গে ভিডিও কলিংয়ের জন্য Messenger Rooms নিয়ে এসেছিল। এই মেসেঞ্জার রুমেই এবার জুড়লো আরও একটি নতুন ফিচার। যার নাম লাইভ চ্যাট ফিচার। এবার মেসেঞ্জার রুম থেকে ৫০ জন একসাথে লাইভ আসা যাবে।

এই ফিচারটি এমন লোকদের কথা মাথায় রেখে চালু করা হচ্ছে, যারা লাইভে এসে কারও সাক্ষাৎকার নিতে চায়। এছাড়াও স্কুল বা কলেজের ক্লাসেও এই ফিচারটি খুব কার্যকর হিসাবে প্রমাণিত হবে। ফেসবুকের লাইভ চ্যাট ফিচারটি এই মুহুর্তে কয়েকটি দেশে চালু করা হবে। তবে আশা করা হচ্ছে যে সংস্থাটি শীঘ্রই এটি বিশ্বের সমস্ত দেশে উপলব্ধ করবে। Facebook এর তরফে আভাস মিলেছে Messenger Rooms Live Chat ফিচার সেই দেশে উপলব্ধ করা হবে যেখানে মেসেঞ্জার রুম, মেসেঞ্জার অ্যাপ এবং মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ ইতিমধ্যে উপলব্ধ।

কোম্পানির তরফে এই নতুন ফিচার সম্পর্কে জানানো হয়েছে, Facebook লাইভ চ্যাট ফিচারের মাধ্যমে ইউজাররা সরাসরি মেসেঞ্জারে রুমে গিয়ে একসাথে ৫০ লোকের সঙ্গে লাইভ চ্যাট করার আনন্দ নিতে পারবে।

আপনাকে জানিয়ে রাখি Messenger Rooms ব্যবহার করার জন্য কারোর ফেসবুক অ্যাকাউন্ট থাকা বাধ্যতামূলক নয়। যে কেউ ফেসবুক ব্যবহার না করলেও কেবল একটি ইনভাইট লিঙ্কের মাধ্যমে মেসেঞ্জার রুমের ভিডিও কলিংয়ে যোগ দিতে পারে। মেসেঞ্জার রুমেও Zoom এর মতো ফিচার দেওয়া হয়েছে।

এছাড়াও ক্রিয়েটরের হাতে এই রুম সাজানোর অর্থাৎ ডিজাইনের বিকল্প থাকবে। এছাড়াও ক্রিয়েটর চাইলে যেকোনো কাউকে যখন ইচ্ছা রিমুভ করতে পারবে। এবার আপনি প্রশ্ন করতেই পারেন যে কিভাবে এই রুম বানাবো। আসলে আপনি যেভাবে ফেসবুক মেসেঞ্জারে গ্রুপ তৈরী করেন, সেভাবেই রুম তৈরী করতে পারবেন।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।