জুড়ে যাচ্ছে ইনস্টাগ্রাম ও ফেসবুক মেসেঞ্জার, যেকোনো অ্যাপ থেকেই অন্য অ্যাপে পাঠাতে পারবেন মেসেজ

গত বছরে প্রথম শোনা গিয়েছিল ফেসবুক তাদের সমস্ত প্ল্যাটফর্ম, Facebook Messenger, WhatsApp ও Instagram কে একসাথে জুড়তে চাইছে। এরপর আমরা হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে পেরেছি। আবার কিছুদিন আগে WhatsApp এ দেখা গেছে ফেসবুক মেসেঞ্জার রুম বাটন, যেখানে ক্লিক করে মেসেঞ্জারের মাধ্যমে ভিডিও কলিং করা সম্ভব। এবার ফেসবুক আরও একধাপ এগিয়ে আপনাকে ইনস্টাগ্রামের ডাইরেক্ট মেসেজ (DM) থেকে মেসেঞ্জারে মেসেজ করতে দেবে। এমনকি এর জন্য মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন নেই।

এর পাশাপাশি ইউজাররা এখন নিয়ন্ত্রণ করতে পারবে, তারা কোথায় মেসেজ বা কল রিসিভ করতে চায়। অর্থাৎ তারা চ্যাটের মধ্যে নাকি মেসেজ রিকোয়েস্টের মধ্যে নোটিফিকেশন পেতে চায় সেটি নির্বাচন করতে পারবে। শুধু তাই নয়, ভবিষ্যতে ইউজাররা মেসেঞ্জার বা ইনস্টাগ্রাম যেকোনো জায়গা থেকেই ভিডিও কল করে বা মেসেজ করে বন্ধু বা পরিবারের সাথে যোগাযোগ করতে পারবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে ইনস্টাগ্রামের হেড Adam Mosseri এবং মেসেঞ্জারের হেড, Stan Chudnovsky একটি ব্লগ পোস্টে লিখেছে, মূল যে পরিবর্তন হয়েছে সেটি হল, ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করা লোকেরা এখন ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ডাউনলোড না করেই আপনাকে মেসেজ (ইনস্টাগ্রামে) করতে পারবে এবং এর বিপরীতও হবে।

এই ব্লগ পোস্টে তারা এও ইঙ্গিত দিয়েছে, ভবিষ্যতে ভিডিও কলের মাধ্যমে Facebook Watch, IGTV, Reels, TV shows, movies ও আরও অনেক কিছু দেখা যাবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

Passionate techie. Professional tech writer. A true cricket fan. Julai is a senior editor For Techgup and has frequently written about smartphones, apps, telecom News. You can follow him on Twitter @Julai_Mondal.