বন্ধ Facebook অ্যাকাউন্ট ফেরাতে চান? লাইভ চ্যাট করুন এক্সিকিউটিভের সাথে

ইউজাররা যখন তাদের অ্যাকাউন্টের অ্যাক্সেস হারাবেন, তখন ফেসবুক, ব্যবহারকারীদের তাদের সাথে চ্যাট করতে একটি পপ-আপ শো করবে

Facebook live chat support announced for people who lose access to their accounts

বিশ্বজুড়ে ব্যবহারকারীদের সুবিধার্থে একের পর এক নতুন আপডেট আনছে Facebook (এখন Meta)। শোনা যাচ্ছে, এখন সংস্থাটি অ্যাকাউন্ট হারিয়ে ফেলা ব্যবহারকারীদের জন্য একটি নতুন প্রয়োজনীয় ফিচার টেস্ট করেছে (যার মধ্যে ক্রিয়েটররাও রয়েছে)। এটি একটি অত্যন্ত কার্যকরী ফিচার হবে, কারণ ইউজাররা অনেকেই জানে না কীভাবে তাদের অ্যাকাউন্টগুলি পুনরুদ্ধার (retrieve) করতে হয় বা কার সাথে যোগাযোগ করতে হয়। Facebook এমন ক্রিয়েটরদের সাথেও ফিচারটি টেস্ট করা শুরু করেছে, যাদের কোনো অ্যাসাইনড রিলেশনশিপ ম্যানেজার নেই।

এছাড়াও ফেসবুক তার ব্লগে জানিয়েছে যে, তারা বেশ কয়েকটি কমেন্ট মডারেশন টুলস রোলআউট করছে, যার মধ্যে রয়েছে অশ্লীল কীওয়ার্ড ব্লকিং টুলস, সাসপেন্ডিং/ব্যানিং কন্ট্রোল, এবং প্রাথমিকভাবে ক্রিয়েটরদের জন্য স্ট্রং কমেন্ট কন্ট্রোল। তবে ক্রিয়েটরদের জন্য স্পেশাল সেফটি টুলস লঞ্চ করার পাশাপাশি, ফেসবুক, অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ হারানো ব্যক্তিদের জন্য একটি লাইভ চ্যাট সাপোর্ট সিস্টেমের কথাও ঘোষণা করেছে। লাইভ চ্যাটে সমস্যাগুলি রিপোর্ট করার ফিচারটি আপাতত কেবল ফেসবুক অ্যাপে উপলব্ধ।

সংস্থার তরফে জানানো হয়েছে যে, সেইসব ইউজারদের কথা ভেবে এই ফিচারটির ওপর কাজ করা হচ্ছে, যারা অনৈতিক বা অস্বাভাবিক ক্রিয়াকলাপের কারণে তাদের অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারে না বা যাদের অ্যাকাউন্ট কমিউনিটি স্ট্যান্ডার্ড লঙ্ঘনের কারণে সাসপেন্ড করা হয়েছে। এই প্রথম ফেসবুক এই ধরনের ব্যক্তিদের জন্য সরাসরি সাহায্যের প্রস্তাব দেবে। নিঃসন্দেহে বলা বাহুল্য যে, এই ফিচারটি বহু সংখ্যক ইউজারের ব্যাপকভাবে কাজে আসবে।

ইউজাররা যখন তাদের অ্যাকাউন্টের অ্যাক্সেস হারাবেন, তখন ফেসবুক, ব্যবহারকারীদের তাদের সাথে চ্যাট করতে একটি পপ-আপ শো করবে। এছাড়া, ব্যবহারকারীদের কোনো সমস্যা হলে তারা কোনো সাপোর্ট এজেন্টের সাথে কথা বলতে পারবেন। কোনো ইউজাররা যখন “Chat to us” অপশনে ট্যাপ করবেন, তখন একটি নতুন চ্যাট উইন্ডো ওপেন হবে এবং তিনি একজন কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভের সঙ্গে কানেক্টেড হবেন, যিনি তাকে তার অ্যাকাউন্ট ফিরে পেতে সহায়তা করবেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের যে সকল ক্রিয়েটরদের কোনো অ্যাসাইনড রিলেশনশিপ ম্যানেজার নেই, তারা ইতিমধ্যেই লাইভ চ্যাট সাপোর্ট ব্যবহার করে Facebook-এর সাথে যোগাযোগ করতে পারেন। সংস্থাটি তার ব্লগে জানিয়েছে যে, Facebook-এর মাধ্যমে লগ ইন করার সময় ক্রিয়েটররা একটি ডেডিকেটেড ক্রিয়েটর সাপোর্ট সাইট অ্যাক্সেস করতে পারেন।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।