পশ্চিমবঙ্গ-সহ একাধিক রাজ্যে ইলেকট্রিক স্কুটারের একশোর বেশি শোরুম খুলল Evtric Motors

evtric motors reaches the milestone of 100 dealership in six months

দু’চাকার বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারী সংস্থা ইভট্রিক মোটরস (Evtric Motors) দেশজুড়ে একশোর বেশি শোরুম খোলার কথা ঘোষণা করেছে। স্টার্টআপ প্রতিষ্ঠানটি মাত্র ছয় মাসের মধ্যে এই মাইলস্টোন অর্জন করতে পেরেছে। ইভট্রিক মোটরসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, দ্বিতীয় পর্যায়ে পূর্ব ও দক্ষিণ ভারতকে বিশেষ গুরুত্ব দিয়ে চলতি বছরের শেষে দেশজুড়ে ডিলারের সংখ্যা বাড়িয়ে ৩৫০ করতে চায় তারা।

বর্তমানে ইভট্রিক-এর ব্যাটারিচালিত স্কুটার স্কুটারগুলি পশ্চিমবঙ্গ, বিহার, রাজস্থান, পাঞ্জাব, মহারাষ্ট্র, গুজরাট, উত্তর প্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা এবং কেরালার মতো রাজ্যগুলিতে পাওয়া যায়। টিয়ার-২ এবং টিয়ার-৩ শহরের পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলেও সংস্থার শোরুম রয়েছে।

মহারাষ্ট্র এবং কর্ণাটকে সংস্থাটির ইলেকট্রিক টু-হুইলার সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে। ইভট্রিক বলেছে, সমস্ত ই-স্কুটার তাদের নিজস্ব কারখানায় উৎপাদিত হয়। আবার সেগুলি যাতে ১০০ শতাংশ মেক-ইন-ইন্ডিয়া প্রোডাক্ট হয়, তাও নিশ্চিত করার পথে ইভট্রিক‌‌।

ইভট্রিক-এর ঝুলিতে এখন ইলেকট্রিক স্কুটারের দু’টি মডেল আছে – Axis ও Ride। লঞ্চ হয়েছিল গত বছরের অগস্টে। অ্যাক্সিস এবং রাইড-এর মূল্য যথাক্রমে ৬৪,৯৯৪ ৬৪,৯৯৪ টাকা ও ৬৭,৯৯৬ টাকা। (এক্স-শোরুম)। টপ স্পিড ২৫ কিলোমিটার/ঘন্টা। লো স্পিড স্কুটার হওয়ার ফলে ড্রাইভিং লাইসেন্সের দরকার পড়বে না‌। ব্যাটারি ফুল চার্জ করলে প্রায় ৭৫ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।