Elon Musk: টুইট করতে এবার দিতে হবে টাকা? Twitter কেনার পর বড়সড় পরিবর্তনের ইঙ্গিত ইলন মাস্কের

elon-musk-may-make-commercial-government-users-pay-to-use-twitter

বিনিপয়সায় টুইটার (Twitter) ব্যবহারের জমানা শেষ! টুইট করার জন্যও এবার থেকে চার্জ দিতে হবে। জনপ্রিয় সামাজিক মাধ্যমের নতুন মালিক ধনকুবের ইলন মাস্ক স্বয়ং একথা জানিয়েছেন। এর দ্বারা তিনি Twitter -এর রিচ (Reach) আরো বাড়াতে চান বলে মাস্কের দাবি।

অবশ্য সমস্ত ব্যবহারকারীদের নয়, বরং কেবলমাত্র ব্যবসায়িক এবং সরকারি পক্ষকে টুইটার ব্যবহারের জন্য অর্থ দিতে হবে। এছাড়া সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার আগের মতোই নিঃশুল্ক থাকবে। নিজের টুইটে মাস্কের উল্লেখ, ” সাধারণ ইউজারদের জন্য টুইটার সর্বদাই ফ্রি থাকবে। কিন্তু (টুইটার ব্যবহারের জন্য) ব্যবসায়িক/সরকারি ইউজারদের অতি সামান্য মূল্য চোকাতে হতে পারে।”

https://twitter.com/elonmusk/status/1521630589710872576?t 4EqPGhMGoDmaUK7oau97ig&s=19

উল্লেখ্য, গত মাসে মাস্ক টুইটারে বেশ কিছু বদল আনার পরামর্শ দিয়েছিলেন। এরপর সম্প্রতি তিনি গোটা টুইটার কিনে দুনিয়াকে চমক দিয়েছেন। সেক্ষেত্রে অধিগ্রহণের পরেই তিনি টুইটারে একাধিক নতুন ফিচার সংযোজন সহ প্ল্যাটফর্মটিকে আরো উন্নত ও ভরসাযোগ্য করে তোলার আশ্বাস দেন। এজন্য প্রাথমিকভাবে তিনি টুইটারে ওপেন সোর্স অ্যালগরিদম ব্যবহারের ভাবনা ব্যক্ত করেছেন। এর মাধ্যমে টুইটারকে মানুষের কাছে আরো বিশ্বস্ত করে তোলা যেতে পারে বলে মাস্কের অভিমত।

একইসাথে গত মাসে টুইটার কেনার আগে টেসলা কর্ণধার মাস্ক Twitter Blue Premium সাবস্ক্রিপশনের মূল্য কমানোর পাশাপাশি সেখানে একাধিক পরিবর্তনের ইঙ্গিত দেন। এর ফলে উক্ত ক্ষেত্রেও বেশ কিছু গুরুত্বপূর্ণ বাদল আসতে পারে।

এছাড়া এ সপ্তাহের শুরুতে নিউইয়র্কে বার্ষিক মেট গালা (Annual Met Gala) চলাকালীন মাস্ক দাবি করেন যে মালিকানা হস্তান্তরের পর থেকেই তিনি Twitter -এর ভবিষ্যত নিয়ে যথেষ্ট ভাবিত। Twitter -কে তিনি একটি স্বচ্ছ মাধ্যমে পরিণত করতে চলেছেন বলেও মাস্ক জানান। বিশেষ করে টুইটারে কিভাবে একটি পোস্ট প্রোমোট বা ডিমোট করা হয়, কিভাবে এর সফটওয়্যার কাজ করে, সেই সমস্ত কিছুই তিনি সর্বসমক্ষে আনতে চান বলে মাস্কের দাবি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020