CES 2022: HP আনল EliteBook 1000 G9, 800 G9, Dragonfly G3 সিরিজের ল্যাপটপ, দেখুন ফিচার

এইচপি এলিটবুক ১০০০ জি৯ সিরিজের মধ্যে রয়েছে এলিটবুক এক্স৩৬০ ১০৪০ জি৯ এবং এলিটবুক ১০৪০জি৯। পাশাপাশি ৮০০ জি৯ সিরিজের অধীনে এসেছে এইচপি এলিটবুক এক্স৩৬০ ৮৩০ জি৯, এইচপি এলিটবুক ৮৩০ জি৯, এইচপি এলিটবুক ৮৪০ জি৯, এইচপি এলিটবুক ৮৬০ জি৯ ল্যাপটপ

elitebook-1000-g9-800-g9-dragonfly-g3-envy-desktop-pc-omen-45l-victus-15l-gaming-monitor-launched-ces-2022

কনজিউমার ইলেকট্রনিক্স শো (CES) ২০২২ ইভেন্টে নয়া সিরিজের ডেস্কটপ এবং ল্যাপটপ লঞ্চ করল জনপ্রিয় টেক সংস্থা HP। নবাগত ডেস্কটপগুলি বেশিরভাগ ইন্টেলের ১২ তম জেনারেশনের Alder Lake প্রসেসর দ্বারা চালিত। তবে এর মধ্যে কয়েকটি ডেক্সটপে পাওয়া যাবে AMD প্রসেসর। এর পাশাপাশি বিজনেস ক্লাসের জন্য সংস্থার তরফ থেকে নিয়ে আসা হয়েছে নয়া EliteBook 1000 G9 সিরিজ, 800 G9 সিরিজ , Elite Dragonfly G3 এবং ProBook 400 G9 সিরিজের ল্যাপটপ। এছাড়া সংস্থার তরফে E24m, E27m, ইনবিল্ট ওয়েবক্যাম সহ ভিডিও কনফারেন্সের জন্য E34m মনিটর সহ Envy desktop PC সামনে আনা হয়েছে। পাশাপাশি গেমারদের জন্য এসেছে Omen 45L, Omen 25L এবং Victus 15L গেমিং ডেস্কটপের সাথে HP Omen 27u 4K গেমিং মনিটর। এই প্রতিবেদনে আমরা EliteBook 1000 G9 সিরিজ, EliteBook 800 G9 সিরিজ ,Elite Dragonfly G3 সিরিজের ল্যাপটপের দাম ও স্পেসিফিকেশন জেনে নেবো।

EliteBook 1000 G9 সিরিজ, EliteBook 800 G9 সিরিজ ,Elite Dragonfly G3 সিরিজের ল্যাপটপের দাম ও লভ্যতা

এখানে জানিয়ে রাখি, এইচপি এলিটবুক ১০০০ জি৯ সিরিজের মধ্যে রয়েছে এলিটবুক এক্স৩৬০ ১০৪০ জি৯ এবং এলিটবুক ১০৪০জি৯। পাশাপাশি ৮০০ জি৯ সিরিজের অধীনে এসেছে এইচপি এলিটবুক এক্স৩৬০ ৮৩০ জি৯, এইচপি এলিটবুক ৮৩০ জি৯, এইচপি এলিটবুক ৮৪০ জি৯, এইচপি এলিটবুক ৮৬০ জি৯। সবকটি ল্যাপটপই আগামী মার্চ মাস থেকে বাজারে উপলব্ধ হবে। যদিও এগুলির দাম এখনো পর্যন্ত জানা যায়নি। তবে সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, এলিট ড্র্যাগনফ্লাই জি৩ ল্যাপটপটিকে স্লেট ব্লু এবং ন্যাচারাল সিলভার কালার অপশনে বেছে নেওয়া যাবে।

EliteBook 1000 G9 সিরিজ, EliteBook 800 G9 সিরিজ ,Elite Dragonfly G3 সিরিজের ল্যাপটপের স্পেসিফিকেশন

এইচপি এলিট ড্রাগনফ্লাই জি৩ ল্যাপটপের ওজন এক কেজির কম এবং এটি ১৩.৫ ইঞ্চি ডিসপ্লের সাথে এসেছে, যার অ্যাসপেক্ট রেশিও ৩:২। ল্যাপটপটির প্রসেসর প্রসঙ্গে বলতে গেলে এটি ইন্টেলের ১২ তম জেনারেশনের সিপিইউ দ্বারা চালিত। এর সাথে পাওয়া যাবে ব্যাং এন্ড ওলুফসেন স্পিকার, ইন্টালিজেন্ট চার্জিং এবং হ্যাকার এবং ম্যালওয়্যার থেকে সুরক্ষা দেওয়ার জন্য এইচপির নিজস্ব উল্ফ সিকিউরিটি।

এবার আসা যাক নয়া এলিটবুক এক্স৩৬০ ১০৪০ জি৯ এবং এলিটবুক ১০৪০জি৯ ল্যাপটপ দুটির প্রসঙ্গে। বিজনেসম্যানরা যাতে সবসময় ক্যারি করতে পারেন, তার জন্য এই দুটি ল্যাপটপ হালকা ওজনের এবং স্লিম ডিজাইনের সাথে এসেছে। এই দুটি ল্যাপটপের মধ্যে পার্থক্য হল এক্স৩৬০ মডেলটি কনভার্টিবল ল্যাপটপ, অন্যদিকে এলিটবুক ১০৪০জি৯ ল্যাপটপটি স্ট্যান্ডার্ড ক্ল্যামসেল ডিজাইনের। উভয় ল্যাপটপের স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও ১৬:১০ এবং এগুলিতে ভিডিও কনফারেন্সিংয়ের জন্য উন্নত মানের অডিও সিস্টেম এবং ওয়েবক্যাম উপলব্ধ।

এবার আলোচনা করা যাক, এইচপি এলিটবুক ৮০০ জি৯ সিরিজের স্পেসিফিকেশন নিয়ে। এই সিরিজের ল্যাপটপগুলি স্লিম চ্যাসিসের সাথে এসেছে এবং এগুলির ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:১০। এই ল্যাপটপগুলিতে বড় ধরনের ট্র্যাকপ্যাড বর্তমান। সাথে এইচপির ১০০০ জি৯ সিরিজের মতো ব্যাং এন্ড ওলুফসেন অডিও এবং অপশনাল ফাইভ-জি কানেক্টিভিটি উপলব্ধ।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।