EV Explosion: ইলেকট্রিক স্কুটার যেন মরণফাঁদ, কেনার দিনই রাতে আগুন ধরে মৃত্যু মালিকের, পিতৃহারা দুই শিশু

electric-vehicle-battery-explosion-leaves-1-dead-three-injured-in-vijayawada

তেলেঙ্গানায় ইলেকট্রিক স্কুটারের ব্যাটারি ফেটে এক বৃদ্ধের মর্মান্তিক মৃত্যুর ঘটনার রেশ না কাটতেই ফের একবার একই ঘটনার সাক্ষী হল গোটা দেশ। ই-স্কুটার ফের কেড়ে নিল এক জনের প্রাণ। পুড়ে আহত হলেন একই পরিবারের আরও তিন জন। ঘটনাটি অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়ায় ঘটেছে। স্থানীয় পুলিশ সূত্রে খবর, পেশায় ডিটিপি অপারেটর মধ্যবয়সী শিব কুমার গতকাল রাতে তার সদ্য কেনা ইলেকট্রিক স্কুটারে থেকে ব্যাটারি খুলে চার্জে বসিয়েছিলেন। সেই অবস্থায় আচমকা বিস্ফোরণ ঘটে।

সে দিনই বুম মোটরস বলে একটি সংস্থার তৈরি Corbett 14 মডেলের ইলেকট্রিক মোপেড বাড়ি নিয়ে এসেছিলেন শিব কুমার। সকালে যাতে ফুল চার্জ হয়ে যায়৷ সেই আশায় ঘুমানোর আগে ঘরের সামনে ব্যাটারি খুলে চার্জে বসিয়ে দেন তিনি। ঘরের মধ্যে স্ত্রী ও সন্তানদের নিয়ে ঘুমিয়ে পড়েন শিব কুমার। রাত তিনটের সময় ব্যাটারিতে আগুন ধরে যায়। আগুনের আঁচে পুড়ে যায় ঘরের বৈদ্যুতিক তার৷ ফলে ধোঁয়ায় ভরে যায় গোটা ঘর।

বাড়ি ছোট হওয়ার কারণে ভেন্টিলেশনের উন্নত ব্যবস্থা ছিল না। আগুনের কারণে শিব কুমার ও তার স্ত্রী হারাথি (৩০) দুই সন্তান বিন্দু শ্রী (১০) এবং শশীকে (৬) নিয়ে বাইরে বেড়োতে পারেননি৷। ফলে ভেতরেই আটকে পড়েন তারা। ধোঁয়ার কারণে শ্বাস নিতে অসুবিধা হওয়ার পাশাপাশি দেহ পুড়ে যায় পরিবারের সদস্যদের। পরে আগুন আর গলগল করে ধোঁয়া বেরোতে আসতে দেখে প্রতিবেশীরা পুলিশ এবং অ্যাম্বুলেন্সে খবর দিয়ে পরিবারটিকে উদ্ধারের জন্য ঝাঁপিয়ে পড়েন।

ততক্ষণে শ্বাসকষ্টে প্রাণ যায় কুমারের। হাসপাতালে নিয়ে গেলে পরে মারা যান তিনি৷ হারাথি এবং তার দুই সন্তানের দেহ ৩০ শতাংশ পুড়ে গেলেও প্রাণে বেঁচে গিয়েছেন। পুলিশ ১৭৪ ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করেছে। প্রতিবেদন লেখা পর্যন্ত বুম মোটরসের তরফে এই নিয়ে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।