Online Money App Facebook: Facebook Reels ভিডিও থেকে মাসে আয় করা যাবে কয়েক লক্ষ টাকা

earn-money-from-facebook-reels-play-bonus-programme-earn-rs-2611514-monthly

Earn Money from Facebook: বর্তমানে Facebook Reels (ফেসবুক রিল) ফিচারটি বিশ্বব্যাপী প্রায় ১৫০টি দেশে উপলব্ধ। অ্যান্ড্রয়েড (Android) এবং আইওএস (iOS) উভয় প্ল্যাটফর্মেই এর অবাধ বিস্তৃতি। সেক্ষেত্রে ২০২০ সালে লঞ্চের পর থেকে এতদিন বিনোদন দিয়ে গেলেও এবার এই ফিচার অর্থ উপার্জনের সুযোগ করে দেবে বলে জানা গেছে। আসলে Facebook তথা Meta (মেটা) সিইও মার্ক জুকারবার্গ বলেছেন যে, Reel নির্মাতাদের উপার্জনের জন্য শিগগিরই নতুন একটি ফিচার চালু করবে সংস্থা। আসুন এই বিষয়ে আরো একটু ভালো করে জেনে নেওয়া যাক।

Facebook Reels থেকে আপনি কত উপার্জন করবেন?

মেটা, ফেসবুক এবং ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য ‘রিলস প্লে’ (Reels Play) প্রোগ্রাম শুরু করেছে। এটি ব্যবহারকারীদের রিল শেয়ার করে আয় করার সুযোগ দেয়। এক্ষেত্রে ফেসবুক সেই ব্যবহারকারীদের বোনাস দেবে যারা রিল তৈরি করে এবং ৩০ দিনে তাদের রিলগুলি কমপক্ষে ১,০০০ বার দেখা হয়েছে।

১. মেটা বলেছে যে রিলস প্লে বোনাস প্রোগ্রামটি কোম্পানির ১ ডলার বিলিয়ন ক্রিয়েটর বিনিয়োগের অংশ।

২. এই প্রোগ্রামের অধীনে, নির্মাতারা প্রতি মাসে সর্বাধিক ৩৫,০০০ ডলার (প্রায় ২৬,১১,৫১৪ টাকা) উপার্জন করতে সক্ষম হবেন।

তবে এই উপার্জন নির্ভর করবে আপনার রিলের মতামতের উপর। আগামী দিনে কোম্পানিটি তাদের কার্যক্রম সম্প্রসারণ করবে। এই কর্মসূচিতে যারা রিল তৈরি করবেন তারা পুরস্কার পাবেন।

কীভাবে Reels থেকে উপার্জন করা যাবে?

মেটা অনুসারে, ফেসবুক রিলের মাঝখানে বিজ্ঞাপন প্রদর্শিত হবে যা ব্যানার এবং স্টিকার আকারে থাকবে। এছাড়াও শীঘ্রই রিলগুলিতে ফুল স্ক্রিন বিজ্ঞাপন প্রকাশিত হবে। এর থেকে আয় করবে ফেসবুক। এই আয়ের কিছু অংশ ফেসবুক রিল নির্মাতাদের দেওয়া হবে। সংস্থার তরফে জানানো হয়েছে, খুব শীঘ্রই ফেসবুক ব্যবহারকারীরাও রিলগুলি দেখতে পাবেন। ধারণা করা হচ্ছে, ফেসবুক স্টোরিজের জায়গায় ফেসবুক রিল চালু হতে পারে।

Facebook Reels-এ বিশেষ কী থাকবে?

ফেসবুক থেকে রিলের জন্য বিভিন্ন আপডেট দেওয়া হবে। এতে এডিটিং, শেয়ারিং ছাড়াও ব্যবহারকারীদের ভিডিও রিমিক্স করার অপশন দেওয়া হবে। ইউজাররা রিলে ৬০ সেকেন্ডের ছোটো ভিডিও তৈরি করতে সক্ষম হবে। নতুন আপডেটের পরে, রিল ব্যবহারকারীদের ড্রাফ্ট অপশন দেওয়া হতে পারে। এছাড়া সম্ভবত আই ভিডিও ক্লিপিং ফিচার দেওয়া হবে যা বিভিন্ন ফরম্যাটে ভিডিও প্রকাশে সাহায্য করবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.