Ducati DesertX চলতি মাসেই KTM 890 Adventure R কে টেক্কা দিতে বাজারে আসছে

ডুকাটি ডেজার্টএক্স-এ থাকতে পারে বৃহৎ ২১ ইঞ্চির ফ্রন্ট হুইল এবং ১৮ ইঞ্চির রিয়ার হুইল

Advertisements

Ducati DesertX-এর প্রদর্শনের দিনক্ষণ ঘোষণা করা হল। আগামী ৯ ডিসেম্বর দুবাইয়ের এক্সপো ২০২০ (Expo 2020 Dubai) ইভেন্টে নতুন বাইকটি সর্বসমক্ষে আনবে Ducati। পাশাপাশি এই প্রদর্শনের ভিডিওটি অনলাইন মাধ্যমে লাইভ সম্প্রচারিত হবে। যা বিশ্বের যে কোনো প্রান্ত থেকে সরাসরি দেখা যাবে। এমনকি সেই ভিডিওটি বিখ্যাত বুর্জ খালিফা (Burj Khalifa) টাওয়ারের ভেতরেও দেখানো হবে। ফলে বোঝাই যাচ্ছে Ducati DesertX-এর প্রদর্শনের অনুষ্ঠানটি বেশ জাঁকজমকপূর্ণই হতে চলেছে। আসুন আসন্ন ডুকাটি ডেজার্টএক্স (Ducati DesertX)-এর ইঞ্জিন, ফিচার ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Ducati DesertX : ইঞ্জিন

Advertisements

আসন্ন মডেলটিতে থাকতে পারে ৯৩৭ সিসি ওয়াটারকুল এল-টুইন ইঞ্জিন, যা থেকে ৯,০০০ আরপিএম গতিতে ১২৩ এইচপি পাওয়ার এবং ৭,৭৫০ আরপিএম গতিতে ৯৬.৩ এনএম টর্ক উৎপন্ন হতে পারে।

Ducati DesertX : ফিচার (সম্ভাব্য)

ডুকাটি ডেজার্টএক্স-এ থাকতে পারে বৃহৎ ২১ ইঞ্চির ফ্রন্ট হুইল এবং ১৮ ইঞ্চির রিয়ার হুইল। অফরোড সেগমেন্টে আনার কারণে এতে মাল্টি-স্পোক হুইল দেওয়া হতে পারে। এছাড়াও সামনের চাকায় দুটি ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় একটি ডিস্ক ব্রেক সহ আসতে পারে বাইকটি।

অন্যান্য ফিচারের মধ্যে এতে টুইন সার্কুলার এলইডি হেড ল্যাম্প সাথে এলইডি ডিআরএল, একটি উঁচু সিট এবং দীর্ঘ হ্যান্ডেল বারের দেখা মিলতে পারে। এছাড়াও মাসকুলার ফুয়েল ট্যাঙ্ক, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, একটি লো-পজীশান রাইডার সিট, একটি ইঞ্জিন ব্লক এবং আপওয়ার্ড রানিং এক্সহস্ট দেওয়া হতে পারে এতে।

Ducati DesertX : দাম

Ducati DesertX-এর দাম এখনই নির্দিষ্টভাবে বলা সম্ভব নয়। লঞ্চের পর এর মূল্য জানা যাবে। বাজারে আসার পর KTM 890 Adventure R ও Triumph Tiger 900 Rally Pro এর মূল প্রতিদ্বন্দ্বী হবে।

প্রসঙ্গত ২০১৯ সালে ডেজার্টএক্স এর কনসেপ্ট বাইকটির ওপর থেকে পর্দা সরিয়ে ছিল ডুকাটি। ৯০ দশকের Cagiva Elefant 900-এর থেকে অনুপ্রাণিত হয়ে এটির ডিজাইন করা হয়েছে। স্ক্র্যাম্বলার ১১০০ (Scrambler 1100)-এর ফ্রেমটি এতেও ব্যবহার করা হয়েছে। ২০১৯-এ কনসেপ্ট মডেলটির প্রদর্শনীতে বাইক প্রেমীদের থেকে যথেষ্টই সাড়া পেয়েছিল এটি, যা সংস্থাটিকে প্রকল্পটি নিয়ে কাজ করার অনুপ্রেরণা জুগিয়েছিল। যদিও এখনও এই বিষয়টি পরিষ্কার নয়, যে কনসেপ্ট মডেলে দেখানো চ্যাসিসটি প্রোডাকশন মডেলে ব্যবহার করা হয়েছে, নাকি সম্পূর্ণ নতুন চ্যাসিসের সাথে আনা হবে Ducati DesertX।

Advertisements

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।