সাবধান! Google-এ এই তিনটি জিনিস সার্চ করলেই যেতে হতে পারে জেলে, এখনই সতর্ক হোন

Google মানেই যখন খুশি যা খুশি ইচ্ছামত সার্চ! কিন্তু জানেন কি এমন কিছু বিতর্কিত বিষয় আছে যেগুলির সম্পর্কে সার্চ করলে ঠাঁই হতে পারে জেলে!

do-not-search-these-3-things-on-google-you-may-go-to-jail

অজানাকে জানতে হলে বর্তমান ডিজিটাল যুগের বাসিন্দাদের এক এবং একমাত্র ভরসা হল Google (গুগল); যেকোনো বিষয় সম্পর্কে কিছু জানার প্রয়োজন হলেই আমরা সর্বপ্রথম এই সার্চ ইঞ্জিনটির দ্বারস্থ হই। Google-এ ইচ্ছেমতো যা খুশি সার্চ করা যায়, কিন্তু জানেন কি এমন কয়েকটি বিতর্কিত বিষয় রয়েছে যেগুলির সম্পর্কে সার্চ করলে আপনার ঠাঁই হতে পারে জেলে! আজ্ঞে হ্যাঁ, ঠিকই শুনছেন; হাতের সামনে সহজেই উপলব্ধ রয়েছে বলে গুগলে যা খুশি তাই সার্চ করলে কিন্তু একেবারেই চলবে না, একটু অসাবধান হলেই আপনাকে হাজতবাস পর্যন্ত করতে হতে পারে। তাই এই প্রতিবেদনে আমরা এরকমই তিনটি স্পর্শকাতর বিষয় সম্পর্কে আপনাদেরকে জানাতে চলেছি, যেগুলি খবরদার গুগলে কখনও সার্চ করবেন না৷

১. চাইল্ড পর্নোগ্রাফি

এমনিতেই যেকোনো পর্নোগ্রাফি সংক্রান্ত বিষয়গুলিই অত্যন্ত স্পর্শকাতর হয়। তবে বিশেষজ্ঞদের মতে, এর মধ্যে গুগল সার্চের ক্ষেত্রে চাইল্ড পর্ন বা শিশু পর্নোগ্রাফি নিয়ে সবথেকে বেশি সতর্ক হতে হবে। কারণ, এই বিষয়টি পস্কো (POSCO) আইনের আওতাভুক্ত। তাই আপনি যদি এই বিষয়ে গুগলে কিছু সার্চ করেন, তাহলে বড়োসড়ো সমস্যার সম্মুখীন হতে পারেন। শুধু তাই নয়, এর জন্য ৫ থেকে ৭ বছর পর্যন্ত জেল খাটতেও হতে পারে আপনাকে!

২. বোমা তৈরির পদ্ধতি

কীভাবে বোমা তৈরি করতে হয় – এই কথাগুলি সার্চ বারে টাইপ করে খবরদার কখনও গুগলে সার্চ করবেন না, তাহলে কিন্তু পরিণতি মোটেই ভালো হবে না। কারণ এই ধরনের জিনিস গুগলে সার্চ করলে আপনি দেশের সিকিউরিটি এজেন্সির রাডারে চলে আসতে পারেন, যার ফলে আপনার গতিবিধি সরকার ট্র্যাক করতে পারবে। তাই ভুলবশত কিংবা মজার ছলে আপনি যদি গুগলে এইসব জিনিস সার্চ করেন, তাহলে নিজের অজান্তেই কিন্তু ভয়ঙ্কর বিপদের সম্মুখীন হবেন, এমনকি সেক্ষেত্রে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নিতে পারে দেশের সরকার।

৩. গর্ভপাত সম্পর্কিত অনুসন্ধান

কীভাবে গর্ভপাত করতে হয় – এই সম্পর্কিত কোনো বিষয়ে কখনও গুগলে সার্চ করবেন না। কারণ, এর জন্য কড়া আইন প্রণয়ন করেছে ভারতের সরকার। যেহেতু একমাত্র ডাক্তারের অনুমোদনের পরেই এই ধরনের কাজ করা সম্ভব, তাই জেলের হাওয়া খেতে না চাইলে ভুলেও গর্ভপাত সংক্রান্ত কোনো বিষয় সম্পর্কে গুগলে সার্চ করবেন না।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।