Dizo Wireless Power i ইয়ারফোন ও Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হল, দাম শুরু ১৪৯৯ টাকা থেকে

Dizo Wireless Power i ইয়ারফোন এবং Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচ সস্তায় বাজারে এসেছে

dizo-wireless-power-i-watch-2-sports-i-launched-in-india-price-rs-1499-specifications

ভারতীয় বাজারে রিয়েলমির টেক লাইফ ইকোসিস্টেম ব্র্যান্ড Dizo নিয়ে আসল তাদের নতুন দুটি ডিভাইস। এর মধ্যে একটি Dizo Wireless Power i নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোন এবং অন্যটি Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচ। চলুন Dizo Wireless Power i ইয়ারফোন এবং Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচের দাম ও ফিচার জেনে নেওয়া যাক।

Dizo Wireless Power i ও Dizo Watch 2 Sports i এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে ডিজো ওয়্যারলেস পাওয়ার আই ইয়ারফোনটির দাম ধার্য করা হয়েছে ১,৪৯৯ টাকা। ব্ল্যাক, সিলভার গ্রে এবং প্যাশন পিঙ্ক এই তিনটি কালারে এসেছে নতুন এই ইয়ারফোন। দেশের জনপ্রিয় অফলাইন রিটেল স্টোর থেকে ক্রেতারা কিনতে পারবেন এই ইয়ারফোনটি।
অন্যদিকে ডিজো ওয়াচ ২ স্পোর্টস আই স্মার্টওয়াচের দাম রাখা হয়েছে ২,৫৯৯ টাকা। এটি ক্লাসিক ব্ল্যাক, ইয়েলো ব্লাক এবং ডিপ ব্লু এই তিনটি কালারে উপলব্ধ। এর বিক্রি শুরু হবে আগামী ২ জুন থেকে।

Dizo Wireless Power i ইয়ারফোনের স্পেসিফিকেশন

ডিজো ওয়্যারলেস পাওয়ার আই নেকব্যান্ড স্টাইলের ইয়ারফোনটি সফট টিপিইউ মেটেরিয়ালের তৈরি। এরসাথে রয়েছে সিলিকনের টিপ। ফলে ব্যবহারকারী দীর্ঘক্ষন এটি কানে পরে থাকলেও কোনো রকম অস্বাচ্ছন্দ্যতা অনুভব করবেন না। শুধু তাই নয়, বাডগুলি ম্যাগনেটের সাথে এসেছে। ফলে যখন কানের পরা থাকবে না, তখন একটির সঙ্গে আরেকটির তার জড়িয়ে যাবে না। এছাড়া নয়া এই ইয়ারফোনে ম্যাগনেটিক ফাস্ট পেয়ার টেকনোলজি সাপোর্ট করবে। এর মাধ্যমে ইউজাররা একটি থেকে আরেকটি ইয়ারবাড আলাদা করে অথবা দুটোকে একসঙ্গে ক্লিপ করার মাধ্যমে ফোন কলের উত্তর এবং মিউজিক প্লে অথবা পজ করতে পারবেন।

অন্যদিকে, ডিজো ওয়্যারলেস পাওয়ার আই ইয়ারফোনে ব্যবহৃত হয়েছে ১১.২ এমএম ড্রাইভার। এমনকি এতে এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ফিচার সাপোর্ট করবে এবং এর সাথে থাকবে একটি ডেডিকেটেড গেম মোড, যা ৮৮ এমএস লো ল্যাটেন্সি অফার করতে সক্ষম। যদিও এর এনভারমেন্টাল নয়েজ ক্যান্সলেশন ফিচার অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের মত অতটাও সক্রিয় নয়। কিন্তু তাও এই ইয়ারফোনটির মাধ্যমে নির্বিবাদে কল করা যাবে বলে আশ্বাস দিয়েছে সংস্থাটি।

এবার আসা যাক Dizo Wireless Power i ইয়ারফোনের ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ১৫০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ১৮ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লে টাইম অফার করতে সক্ষম। উপরন্তু ফাস্ট চার্জিং সাপোর্টসহ আসায় মাত্র ১০ মিনিট চার্জে এটি ১২০ মিনিট মিউজিক প্লে টাইম অফার করবে। সর্বোপরি, ইয়ারফোনে ব্লুটুথ ৫.২ ভার্সন সাপোর্ট করবে এবং এতে থাকবে একটি স্মার্ট কন্ট্রোল বটন। এছাড়া রিয়েলমি লিঙ্ক অ্যাপের সাহায্যে ব্যবহারকারীর স্মার্টফোন থেকেই ইয়ারফোনটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব।

Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচের স্পেসিফিকেশন

নবাগত ডিজো ওয়াচ ২ স্পোর্টস আই স্মার্টওয়াচটি আয়তক্ষেত্রাকার কম্প্যাক্ট ডিজাইনের সাথে এসেছে। এতে দেওয়া হয়েছে ১.৬৯ ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, যার সর্বোচ্চ ব্রাইটনেস ৬০০ নিট। তাছাড়া উজ্জল ফ্রেমের এই ঘড়িটির ওজন মাত্র ৪১.৫ গ্রাম।

অন্যদিকে ঘড়িটিতে রয়েছে ১১০ টি স্পোর্টস মোড। এর মধ্যে থাকছে সুইমিং সহ একাধিক ওয়াটার স্পোর্টস। এছাড়া ব্যবহারকারীর স্বাস্থ্যের খেয়াল রাখতে এতে থাকবে SpO2 মনিটর, ২৪ ঘন্টার হার্ট রেট মনিটর, সিডেন্টারি এবং ড্রিংক ওয়াটার রিমাইন্ডার। এমনকি মহিলাদের মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাক করতেও সক্ষম ঘড়িটি। তাছাড়া ওয়্যারেবলটিতে ১৫০টি ভিন্ন ওয়াচফেস উপলব্ধ, যার মধ্যে থেকে ব্যবহারকারী তার পছন্দমতো ওয়াচফেস বেছে নিতে পারবেন।

Dizo Watch 2 Sports i স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে বলতে গেলে, এতে ব্যবহৃত হয়েছে ২৬০ এমএএইচ ব্যাটারি, যা সাধারণ ব্যবহারে দশ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। উপরন্তু এটি দুদিন পর্যন্ত স্ট্যান্ডবাই মোডে থাকতে পারবে। এছাড়া ঘড়িটির কানেক্টিভিটি অপশনে শামিল হয়েছে ব্লুটুথ ৫.০। তাই ঘড়িটি যখন কোনো স্মার্টফোনের সঙ্গে যুক্ত করা হবে তখন এর মাধ্যমে ব্যবহারকারী ফোন কল ধরতে, মিউজিক কন্ট্রোল এবং ক্যামেরা কন্ট্রোল করতে পারবেন।

উপরন্তু জল থেকে সুরক্ষা দিতে এটি ৫ এটিএম রেটিং প্রাপ্ত। তাই ওয়ার্কআউটের সময় ঘামে ভিজে ঘড়ি নষ্ট হয়ে যাওয়ার কোনো সম্ভাবনাই নেই।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।