Dizo Watch S: একগুচ্ছ ফিটনেস ফিচার সহ বাজারে এল নতুন Realme স্মার্টওয়াচ

ভারতে ডিজো ওয়াচ এস স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২,২৯৯ টাকা। তবে প্রারম্ভিক অফারে আগামী ২৬ এপ্রিল থেকে ফ্লিপকার্টে এটি পাওয়া যাবে ১,৯৯৯ টাকায়

dizo-watch-s-launched-price-in-india-rs-2299-sale-date-april-26-features-specifications-realme
ডিজো ওয়াচ এস স্মার্টওয়াচ

আজ অর্থাৎ মঙ্গলবার ভারতে আত্মপ্রকাশ করল Dizo Watch S স্মার্টওয়াচ। আয়তক্ষেত্রাকার ডিজাইনের কার্ভড ডিসপ্লের সাথে এসেছে নতুন এই স্মার্টওয়াচটি। এতে রয়েছে ১১০ টিরও বেশী স্পোর্টস মোড এবং ২৪x৭ হার্ট রেট ও স্লিপ মনিটর। এছাড়া এতে ১৫০টিরও বেশী ওয়াচফেস উপলব্ধ। শুধু তাই নয়, মেটাল ফ্রেমের এই ঘড়িটি অ্যান্ড্রয়েড এবং আইওএস ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। চলুন Dizo Watch S স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Dizo Watch S স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতে ডিজো ওয়াচ এস স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২,২৯৯ টাকা। তবে প্রারম্ভিক অফারে আগামী ২৬ এপ্রিল থেকে ফ্লিপকার্টে এটি পাওয়া যাবে ১,৯৯৯ টাকায়। ক্ল্যাসিক ব্লাক, গোল্ডেন পিঙ্ক এবং সিলভার ব্লু এই তিনটি কালার অপশনে ঘড়িটি উপলব্ধ। সংস্থার তরফে জানানো হয়েছে খুব শীঘ্রই দেশের জনপ্রিয় রিটেল স্টোরগুলি থেকে নতুন এই ঘড়িটি কিনতে পাওয়া যাবে।

Dizo Watch S স্মার্টওয়াচের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত ডিজো স্মার্টওয়াচটি ১.৫৭ ইঞ্চি আয়তক্ষেত্রাকার ডিসপ্লের সাথে এসেছে, যা ইনপুট টাচ সাপোর্ট করবে। এর ডিসপ্লের ওপরে রয়েছে একটি কার্ভড গ্লাসের আচ্ছাদন এবং এর পিক ব্রাইটনেস ৫৫০ নিট। এছাড়া ফিটনেস প্রেমীদের জন্য ঘড়িটিতে থাকছে ১১০ টিরও বেশী স্পোর্টস মোড। এর মধ্যে উপস্থিত রানিং, ওয়াকিং, সাইক্লিং, জিমনাসটিক এলিপটিক্যাল, যোগা, ক্রিকেট-ফুটবল ইত্যাদি। ব্যবহারকারী দিনে কতগুলো স্টেপ হাটলেন, কত ক্যালরি বার্ন করলেন, তার সাপ্তাহিক মাসিক এবং বার্ষিক রিপোর্ট রাখতে সক্ষম ঘড়িটি।

তদুপরি, এতে হার্ট রেট সেন্সর এবং স্লিপ মনিটরিং সেন্সর বর্তমান। এমনকি ব্যবহারকারী ঘড়িটিতে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেলও (SpO2) পরিমাপ করতে পারবেন। তবে একে মেডিকেল ডিভাইস হিসেবে ব্যবহার না করাই ভালো। শুধু তাই নয়, মেনস্ট্রুয়াল সাইকেল ট্র্যাক করার ক্ষমতা রয়েছে ঘড়িটির।

সর্বোপরি জল এবং ধুলো থেকে সুরক্ষা দিতে এটি আইপি ৬৮ রেটিং সহ এসেছে। উল্লেখ্য, সংস্থার অন্যান্য ঘড়িগুলির মত Dizo Watch S স্মার্টওয়াচও অ্যাপের মাধ্যমে চালনা করা সম্ভব। সেক্ষেত্রে ব্যবহারকারী অ্যান্ড্রয়েড অথবা আইওএস যেকোনো ডিভাইসে ডিজো অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। এখানে জানিয়ে রাখি, ডিজো অ্যাপে শীঘ্রই একটি ওভার দ্য এয়ার (over-the-air) আপডেট পাওয়া যাবে বলে দাবি করেছে সংস্থাটি। যার মাধ্যমে ব্যবহারকারী সংযুক্ত ফোনে জিপিএস ব্যবহার করে তাদের চলমান রুট, ট্রাক করতে পারবেন। যদিও ঘড়িটি ইন্টিগ্রেটেড জিপিএস সাপোর্ট করবে না। তদুপরি, এই অ্যাপে একবার এক্সারসাইজের রিপোর্ট তৈরি হয়ে গেলে সেটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা যাবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।