Detel Easy Plus: বিশ্বের সবচেয়ে কম দামের বৈদ্যুতিক বাইক লঞ্চ হল, ১,৯৯৯ টাকায় করুন বুকিং

ডেটেল ইজি প্লাস ই-বাইকটির দাম ৩৯ হাজার ৯৯৯ টাকা (জিএসটি বাদ দিয়ে)

দেশের তো বটেই এমনকি বিশ্বের সবচেয়ে কম দামের ইলেকট্রিক বাইক লঞ্চ করে তাক লাগালো দেশীয় স্টার্টআপ সংস্থা Detel। প্রসঙ্গত গত বছর খুব সস্তায় Easy ই-বাইক এনেছিল সংস্থাটি। এবার তার আপগ্ৰেডেড ভার্সন Easy Plus লঞ্চ করল তারা। সস্তার এই মোপেডটি ফুল চার্জে ৬০ কিমি রাস্তা দৌড়াতে পারবে। ইলেকট্রিক বাইকটি ১,৯৯৯ টাকা দিয়ে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করা যাবে।

Detel Easy Plus এর ফিচার

ওজনে হালকা ও স্বল্প গতির ডেটেল ইজি প্লাস এর সর্বাধিক গতিবেগ ২৫ কিমি প্রতি ঘন্টা। ফলে এটি চালাতে কোনো ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন নেই। ২৫০ ওয়াট ক্ষমতা সম্পন্ন ইঞ্জিনের সাথে আসা এই টু-হুইলারের চালকের সিটের নিচে ডানদিকে রয়েছে ২০ এএইচ এর একটি লিথিয়াম ব্যাটারি, যা শূণ্য থেকে ১০০ শতাংশ চার্জ হতে সময় নেয় ৪-৫ ঘন্টা। অন্যান্য ফিচার বলতে টিউবলেস টায়ার, ড্রাম ব্রেক এবং পেডাল অ্যাসিস্ট রয়েছে এতে। পাউডার-কোটেড মেটাল অ্যালয় চ্যাসিস যুক্ত এই ই-স্কুটারটির লোড-ক্যারিং ক্যাপাসিটি ১৭০ কেজি। এছাড়াও ১৭০ এমএম গ্রাউন্ড ক্লিয়ারেন্স মিলবে এতে।

Detel Easy Plus এর ডিজাইন ও ওয়ারেন্টি

ডেটেলের এই বৈদ্যুতিক মোপেডটি ডিজাইনের দিক থেকে Arther ও Ola-র থেকে ভিন্ন। গাড়িটি মেটালিক রেড এবং সিলভার গ্ৰে – এই দুটি রংয়ের বিকল্পে পাওয়া যাবে। এক বছরের স্ট্যান্ডার্ড ওয়ারেন্টির সাথে ব্যাটারি প্যাকের ওপর দু’বছর অথবা ৪০,০০০ কিমি (যেটা আগে হবে) পর্যন্ত ওয়ারেন্টি দিচ্ছে কোম্পানি।

Detel Easy Plus এর দাম

ডেটেল ইজি প্লাস ই-বাইকটির দাম ৩৯ হাজার ৯৯৯ টাকা (জিএসটি বাদ দিয়ে)। জিএসটি সমেত এই ই-মোপেডটির দাম পড়ছে ৪১ হাজার ৯৯৯ টাকা। উল্লেখ্য, ডেটেল ইজি প্লাসের দাম সদ্য লঞ্চ হওয়া Ola S1 এর দামের (৯৯,৯৯৯ টাকা) অর্ধেকেরও কম পড়ছে। কলকাতায় এখনও এই ই-বাইকটির বিক্রি শুরু হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন