ভারতে লঞ্চ হল Coocaa TV, সস্তায় মিলবে Google TV-র মজা

কোকা ব্র্যান্ড তাদের লেটেস্ট স্মার্ট টিভিকে দুটি ভিন্ন ডিসপ্লে বিকল্পে লঞ্চ করেছে। যার মধ্যে ৪৩-ইঞ্চি ডিসপ্লে মডেলের দাম ২৯,৯৯৯ টাকা রাখা হয়েছে

coocaa-tv-launched-price-in-india-with-google-tv-os

কয়েক বছর পূর্বে স্মার্টফোনের বাজার যেমন ছিল, ঠিক তেমনটাই এখন স্মার্ট টেলিভিশন বাজারেরও অবস্থা। অর্থাৎ ভারতে নতুন নতুন টেক ব্র্যান্ডের অনুপ্রবেশে, প্রোডাক্ট ভ্যালুর ক্ষেত্রে ক্রেতারা এখন যথেষ্টই লাভবান হচ্ছে। কেননা বিকল্পের পাশাপাশি সমান্তরালে বাড়ে প্রতিযোগিতাও। ফলে নতুনের আগমনে বিদ্যমান ব্র্যান্ডগুলির উপর ভালোই চাপ সৃষ্টি হচ্ছে। এক্ষেত্রে উল্লেখ্য, শেনঝেন ভিত্তিক স্মার্ট টিভি ব্র্যান্ড Coocaa সম্প্রতি একটি নতুন টিভি রেঞ্জ লঞ্চ করেছে এদেশের বাজারে। এই ‘লেটেস্ট জেনারেশন’ Google TV সিরিজকে সাশ্রয়ী মূল্যে নিয়ে এসেছে সংস্থাটি। দুটি ভিন্ন ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে আসা এই নয়া টেলিভিশনে – অত্যাধুনিক পিকচার ইঞ্জিন, গুগল অ্যাসিস্টেন্ট, ডলবি অডিও সমর্থিত সাউন্ড সিস্টেম এবং একাধিক কানেক্টিভিটি অপশন সহ আরো বহুবিধ ফিচার অন্তর্ভুক্ত আছে। চলুন Coocaa ব্র্যান্ডের স্মার্টটিভির দাম, লভ্যতা ও বিশেষত্ব প্রসঙ্গে জেনে নেওয়া যাক।

কোকা টিভি -এর দাম ও লভ্যতা (Coocaa TV Price and Availability)

কোকা ব্র্যান্ড তাদের লেটেস্ট স্মার্ট টিভিকে দুটি ভিন্ন ডিসপ্লে বিকল্পে লঞ্চ করেছে। যার মধ্যে ৪৩-ইঞ্চি ডিসপ্লে মডেলের দাম ২৯,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর, ৫৫-ইঞ্চি ডিসপ্লে অপশনের বিক্রয় মূল্য থাকছে ৩৯,৯৯৯ টাকা। উক্ত টিভিকে আপনারা ই-কমার্স সাইট অ্যামাজনের (Amazon.in) মাধ্যমে কিনে নিতে পারবেন।

কোকা টিভি স্পেসিফিকেশন (Coocaa TV Specifications)

নবাগত কোকা টিভি, ৪কে (4K) রেজোলিউশন এবং HDR টেকনোলোজি সমর্থিত ৪৩-ইঞ্চি ও ৫৫-ইঞ্চি, এই দুটি ডিসপ্লে সাইজ ভ্যারিয়েন্টে এসেছে। উৎকর্ষমানের পিকচার কোয়ালিটি অফার করার জন্য এতে ক্যামেলিওন এক্সট্রিম (২.০ Chameleon Extreme 2.0) ইমেজ প্রসেসিং ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা আরো ভালো কনট্রাস্ট, ব্রাইটনেস এবং ক্লিয়ারিটি প্রদান করবে। তদুপরি, এই নতুন গুগল টিভি সিরিজে আপনার, সোয়াওত হোম (Swaiot Home), গুগল ডুও (Google Duo), গুগল অ্যাসিস্টেন্ট (Google Assistant) -এর মত অত্যাধুনিক বিকল্পের সমর্থন পেয়ে যাবেন। এছাড়া একাধিক পোর্ট অপশন, যেমন – ৩টি এইচডিএমআই পোর্ট, ব্লু-রে স্পিকার জ্যাক, ২টি ইউএসবি পোর্ট এবং একটি আইআর (IR) পোর্ট অন্তর্ভুক্ত করা হয়েছে এই টিভিতে।

প্রসঙ্গত, ৪৩-ইঞ্চি ডিসপ্লে যুক্ত মডেলে ডলবি অডিও এবং ডিটিএস ট্রু সারাউন্ড সাউন্ড টেকনোলোজি সমর্থিত স্পিকার সিস্টেম বর্তমান, যা ৩০ ওয়াট আউটপুট অফার করে। আর উভয় মডেলেই আপনারা – প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, হটস্টার, জি৫, সনি লিভ -এর মতো অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারবেন। আবার কানেক্টিভিটির জন্য এতে, ডুয়াল ওয়াই-ফাই এবং ব্লুটুথের সমর্থন পাওয়া যাবে। কোকা আনীত এই টেলিভিশন ফায়ার স্টিক বা গুগল টিভি ক্রোমকাস্টের সাথে সামঞ্জস্যপূর্ণ।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।