আপনার পুরোনো টিভিকে সহজে বানিয়ে ফেলুন Smart TV, খরচ পড়বে মাত্র ২,৫০০ টাকা

এখন মাত্র ২,৫০০ টাকা খরচ করলেই আপনি আপনার পুরোনো নন-স্মার্ট টিভিকেও বানিয়ে ফেলতে পারেন স্মার্ট টিভি! আর এই অসম্ভবকে সম্ভব করতে যে জিনিসটি আপনাকে সাহায্য করবে, তার নাম হল ফায়ার টিভি স্টিক।

convert-old-tv-model-into-smart-tv-using-fire-tv-stick-know-this-tricks1

এখন মার্কেটে স্মার্ট টিভি (Smart TV), অ্যান্ড্রয়েড টিভি (Android TV) মডেলগুলির চাহিদা প্রবলভাবে বৃদ্ধি পেয়েছে। বাড়িতে বসেই থিয়েটারের মজা অনুভব করতে এই টিভিগুলির জুড়ি মেলা ভার। সেক্ষেত্রে আপনিও কি বর্তমানে এইরকম একটি টিভি কেনার প্ল্যান করছেন, কিন্তু ইদানিংকালে করোনা পরিস্থিতির জেরে পকেটের অবস্থা বেসামাল হওয়ার স্বপ্নপূরণ করতে পারছেন না? তাহলে জানিয়ে রাখি, এখন মাত্র ২,৫০০ টাকা খরচ করলেই আপনি আপনার পুরোনো নন-স্মার্ট টিভিকেও বানিয়ে ফেলতে পারেন স্মার্ট টিভি! কি, ভাবছেন নিশ্চয়ই কোনো রসিকতা করছি? না, একেবারেই তা নয়। আসলে উন্নত টেকনোলজির যুগে এখন আর কোনো জিনিসই অসম্ভব নয়। তাই ন্যূনতম খরচা করলেই আপনি আপনার পুরোনো নন-স্মার্ট টিভিতেই স্মার্ট টিভি ব্যবহারের অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। কীভাবে? আসুন জেনে নেওয়া যাক।

এভাবে পুরোনো টিভিকে বানিয়ে তুলুন স্মার্টটিভি

Fire TV Stick: উপরিউক্ত অসম্ভবকে সম্ভব করতে যে জিনিসটি আপনাকে সাহায্য করবে, তার নাম হল ফায়ার টিভি স্টিক (Fire TV Stick)। এটি এমন একটি ডিভাইস যা আপনাকে আপনার নন-স্মার্ট টিভিকে একটি স্মার্ট টিভিতে রূপান্তরিত করতে সহায়তা করবে। এই কাজটি করার জন্য আপনাকে খুব বেশি কিছু করতে হবে না, শুধুমাত্র আপনার পুরোনো টিভি মডেলের ইউএসবি পোর্টে এই টিভি স্টিকটিকে লাগাতে হবে, তাহলেই কেল্লাফতে!

এক্ষেত্রে এই টিভি স্টিকটির সহায়তায় আপনি আপনার পুরোনো টিভিতেই Youtube সহ Disney+ Hotstar, Amazon Prime Video, Netflix, Sony Liv, Voot, Zee5-এর মতো ওটিটি (OTT) অ্যাপ্লিকেশনগুলির অ্যাক্সেস পাবেন। সোজা ভাষায় বললে, একটি টিভি স্টিকের মাধ্যমেই আপনি অনেকগুলি অ্যাপের অ্যাক্সেস পেতে সক্ষম হবেন। এর জন্য শুধু আপনি যে ওটিটি অ্যাপটি দেখতে চাইছেন, তার সাবস্ক্রিপশন নিতে হবে। তাহলেই আপনি আপনার পুরোনো টিভিতেই ফায়ার টিভি স্টিকের সাহায্যে সংশ্লিষ্ট ওটিটি অ্যাপটির মজা পুরোদমে উপভোগ করতে পারবেন।

Fire TV Stick-এর দাম এবং লভ্যতা

মার্কেটে Amazon Fire TV 4K Stick, Mi Tv Stick, এবং Realme 4K Google TV Stick-এর মতো একাধিক অপশন উপলব্ধ। ভারতে Mi TV Stick-এর দামের কথা বললে, Mi.com-এ এই ডিভাইসটির দাম ২,৯৯৯ টাকা। আবার, Realme 4K Google TV Stick এবং Amazon Fire TV 4K Stick কিনতে হলে খরচ পড়বে ৩,৯৯৯ টাকা। এছাড়া, আপনি Amazon থেকে Fire TV Stick Lite-ও কিনতে পারেন, যার দাম ২,৪৯৯ টাকা।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।