ColorOS 13: চলতি মাসেই লঞ্চ হচ্ছে কালারওএস ১৩, Oppo Reno 8 ফোনে আসবে প্রথম আপডেট

ColorOS কাস্টম স্কিনের সাম্প্রতিক ভার্সনটি এই মাসে অর্থাৎ আগস্টেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে

coloros-13-global-release-in-august-oppo-reno-8-series-to-get-in-september

ওপ্পো (Oppo) বর্তমানে তাদের কাস্টম অ্যান্ড্রয়েড স্কিনের লেটেস্ট সংস্করণ, ColorOS 13-এর ওপর কাজ করছে এবং শোনা যাচ্ছে এটি শীঘ্রই বাজারে উন্মোচন করা হবে। সংস্থাটি সম্প্রতি তাদের কিছু নির্বাচিত স্মার্টফোনে পরীক্ষার জন্য সফ্টওয়্যারটির Beta ভার্সন চালু করেছে। যদিও, এখনও নতুন ColorOS 13-এর লঞ্চের নির্দিষ্ট তারিখটি প্রকাশ করেনি Oppo। তবে এবার একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, ColorOS কাস্টম স্কিনের সাম্প্রতিক ভার্সনটি এই মাসে অর্থাৎ আগস্টেই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে। রিপোর্টে আরও জানানো হয়েছে যে, সেপ্টেম্বর মাসে Oppo Reno 8 সিরিজের ডিভাইসগুলিতে ColorOS 13 রোল আউট করা শুরু হবে।

Oppo ColorOS 13 চালু হতে চলেছে চলতি মাসেই

৯১ মোবাইলস (91mobiles)-এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, এমাসেই ওপ্পো তাদের আসন্ন কালারওএস ১৩ ইউজার ইন্টারফেসটি বিশ্ববাজারে উন্মোচন করবে। এছাড়াও, লেটেস্ট ওপ্পো রেনো ৮ সিরিজের স্মার্টফোন ব্যবহারকারীরা সেপ্টেম্বরের প্রথম দিকেই তাদের হ্যান্ডসেটে কালারওএস ১৩-এর আপডেটটি পাবেন। সম্প্রতি চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনও একইভাবে দাবি করেন যে, ওপ্পোর নতুন সফ্টওয়্যার স্কিনটি আগস্টের প্রথমার্ধেই প্রকাশিত হবে।

জানিয়ে রাখি, স্মার্টফোন ব্র্যান্ডটি ওপ্পো ফাইন্ড এক্স৫, ওপ্পো ফাইন্ড এক্স প্রো, এবং ওপ্পো ফাইন্ড এন-ফোনগুলিতে পাবলিক টেস্টিংয়ের জন্য কালারওএস বিটা সংস্করণ চালু করে। বিটা পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া ৪ আগস্ট পর্যন্ত খোলা ছিল এবং কোম্পানি প্রতিটি মডেলের জন্য শুধুমাত্র ১,০০০ জন ব্যবহারকারীকেই সুযোগ দিয়েছিল।

প্রসঙ্গত, Oppo ColorOS 13 লেটেস্ট Android 13 অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি করা হবে। ডিজাইন এবং ব্যবহারযোগ্যতার দিক থেকে এটি উন্নত হবে। এছাড়া, নতুন ওএস-এ কিছু নতুন ফিচারও থাকবে। এটি উন্নত ব্যাকগ্রাউন্ড রিটেনশন রেট প্রদান করবে এবং ফ্রি স্মল উইন্ডো অ্যাডাপ্ট করবে বলে জানা গেছে। যদিও, সংস্থার তরফে ColorOS 13-এর লঞ্চ বা এর বৈশিষ্ট্যগুলির বিষয়ে এখনও কোনও তথ্যই আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়নি।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন