টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠালো সিওএআই, নেটওয়ার্ক শুরু করার সময়সীমা বাড়ানোর আর্জি

টেলিকম কোম্পানিগুলির সংগঠন, সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (সিওএআই) রবিবার টেলিযোগাযোগ বিভাগে আবেদন করেছে, কোনও সার্কেলে ন্যূনতম নেটওয়ার্কের সম্প্রসারণের জন্য লাইসেন্স শর্ত শিথিল করার এবং সময়সীমা ৬ থেকে ৯ মাস বাড়ানোর। সিওএআই জানিয়েছে যে লকডাউনের সময় এমআরও প্রক্রিয়া সম্পন্ন করা খুব কঠিন। এজন্য যদি কোম্পানিগুলিকে জরিমানা করা হয় তবে এটি একটি ভুল সিদ্ধান্ত।

চিঠি লিখেছে COAI :

সিওএআই টেলিযোগাযোগ বিভাগে একটি চিঠি লিখে জানিয়েছে, আমরা বিভাগকে অনুরোধ করছি যাতে নতুন নেটওয়ার্ক চালু করার যে সময়সীমা নির্ধারণ করা হয়েছিল, তা কমপক্ষে ৬ থেকে ৯ মাস বাড়ানোর। এটি কোম্পানিগুলিকে কিছুটা স্বস্তি দেবে।

প্রসঙ্গত টেলিযোগাযোগ বিভাগ বেশ কয়েকটি বিজ্ঞপ্তির মাধ্যমে কোম্পানিগুলিকে নেটওয়ার্ক শুরু করার রেজিস্ট্রেশন এবং টেস্টিং স্থগিত রেখেছে। প্রথমে ৩১ মার্চ এবং পরে ৩০ এপ্রিল পর্যন্ত এই স্থগিতাদেশ জারি থাকবে বলে জানানো হয়েছিল। তবে করোনা ভাইরাসের কারণে এই স্থগিতাদেশ বাড়িয়ে ৩১ মে পর্যন্ত করা হয়েছে।

সিওএআই এই চিঠি লিখেছিল, এমআরও প্রক্রিয়াতে বেশ কয়েকটি স্টেপ আছে, যেখানে অধিগ্রহণ, স্থানীয় সংস্থা থেকে ছাড়পত্র, রাজ্য সরকার-কর্পোরেশন কর্মকর্তাদের সাথে আলাপচারিতা, স্ব-পরীক্ষার জন্য অংশীদারদের সাথে সমন্বয়, পরীক্ষার রিপোর্ট প্রস্তুত করা এবং তাদের জমা দেওয়া ইত্যাদি স্টেপগুলি আছে। এছাড়াও, চিঠিতে আরও বলা হয়েছে যে করোনা ভাইরাসের কারণে বর্তমানে এই প্রক্রিয়াটি সম্পন্ন করা খুব কঠিন।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।