প্রযুক্তি ও কারিগরির জন্য সুনাম বিশ্বজুড়ে, জনপ্রিয় মোটরসাইকেল ব্র্যান্ড Zontes পা রাখছে ভারতে, লঞ্চ করবে পাঁচ দুর্ধর্ষ বাইক

ভারতের স্কুটার ও বাইকের বাজার সমগ্র বিশ্বে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। এদেশের সম্ভাবনাময় বাজার আকৃষ্ট করছে একাধিক বিদেশি কোম্পানিকে। যেমন হাঙ্গেরির কিওয়ে (Keeway) ইতিমধ্যেই এ দেশে তাদের তিনটি মডেল লঞ্চ করছে এবং ইতালির মোটো মোরিনি (Moto Morini) লঞ্চের পরিকল্পনা করছে। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে, চীনের Guangdong Tayo Motorcycle Pvt. Ltd-এর অধীনস্থ বেলজিয়ামের প্রিমিয়াম টু-হুইলার ব্র্যান্ড জন্টিস (Zontes)-এর নাম।

উন্নত প্রযুক্তি ও কারিগরির জন্য পরিচিত সংস্থাটি পাঁচটি দুর্ধর্ষ বাইকের হাত ধরে ভারতে প্রবেশের পরিকল্পনা করছে। যা বিক্রির জন্য এ দেশে বেনেলি ও কিওয়ের ডিস্ট্রিবিউটর আদিশ্বর অটো রাইড ইন্ডিয়া (AARI)-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে জন্টিস।

যদিও পাঁচটি মডেল সম্পর্কে এখনও বিস্তারিত ভাবে কিছু জানায়নি তারা। কিওয়ে, বেনেলি ও মোটো মোরিনি-র মতো উক্ত সংস্থার পণ্যগুলিও দেশের বিভিন্ন প্রান্তের গ্রাহকের কাছে পৌঁছে দিতে সহায়তা করবে আদিশ্বর অটো। এখন আন্তর্জাতিক বাজারে অ্যাডভেঞ্চার টুরার, ক্রুজার ও স্পোর্টস টুরার সমেত জন্টিসের মোট আটটি মডেল উপলব্ধ। যার মধ্যে থেকে পাঁচটি ভারতে আসবে। তাদের বাইকগুলি ৩১২ সিসি প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। যার মধ্যে রয়েছে 310R2 নেকেড বাইক, 312T2 অ্যাডভেঞ্চার টুরার, 310V ক্রুজার এবং 310X2 স্পোর্টস টুরার মডেল।

উপরিউক্ত মডেলগুলি এ দেশে আসা নিশ্চিত বলে সূত্রের দাবি। মালয়েশিয়ার বাজারে এগুলির দাম ১৯,৫০০ আরএম থেকে ২৩,৫০০ আরএম। ভারতীয় মুদ্রার হিসেবে প্রায় ৩.৫-৪.২ লক্ষ টাকা। যা থেকে আসন্ন বাইকগুলির দাম সম্পর্কে ধারণা পাওয়া যায়। এদিকে সম্প্রতি সোশ্যাল মিডিয়ার ভারতীয় পেজে একটি টিজার ভিডিও প্রকাশ করেছে জন্টিস। যেখানে ‘৩৫০’ লেখা একটি নেকেড বাইকের হেডল্যাম্প দেখানো হয়েছে। তাই সংস্থার অফিসিয়াল বিবৃতি হাতে না আসা পর্যন্ত নির্দিষ্ট ভাবে কিছু বলা সম্ভব নয়।

প্রসঙ্গত, ২০০৩ সালে অন্যতম চীনা সংস্থা Guangdong Tayo Motorcycle Technology Co. Ltd. -র তত্ত্বাবধানে তৈরি হয়েছিল জন্টিস ব্র্যান্ড। বর্তমানে এদের সমগ্র বিশ্বের ৫৫টি দেশে উপস্থিতি রয়েছে। যার মধ্যে রয়েছে ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স, বেলজিয়াম, ব্রাজিল, মালয়েশিয়া, থাইল্যান্ড, প্রভৃতি। এদিকে ভারতে আদিশ্বর অটো-র ডিলারশিপের সংখ্যা ৫০-এর অধিক। এই প্রসঙ্গে আদিশ্বর অটোর ম্যানেজিং ডিরেক্টর বিকাশ বলেন, “ফিউচারিস্টিক ব্র্যান্ডগুলির মধ্যে একটি জন্টিসকে এদেশে পরিচয় করাতে পেরে আমরা আনন্দিত।”

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন