CES 2022: বাজারে এল অত্যাধুনিক Acer Swift X ল্যাপটপ ও Aspire C অল ইন ওয়ান সিরিজের পিসি

ces-2022-acer-swift-x-14-16-aspire-c-series-pc-launched-price-specifications

কনজিউমার ইলেকট্রনিক্স শো ২০২২ এর মঞ্চে নতুন Acer Swift X ল্যাপটপ সিরিজ এবং Aspire C-series অল ইন ওয়ান সিরিজের পিসির ওপর থেকে পর্দা সরালো বিখ্যাত তাইওয়ান ল্যাপটপ ও কম্পিউটার প্রস্তুতকারী সংস্থা Acer। সংস্থার নয়া ল্যাপটপ সিরিজে রয়েছে ১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চি স্ক্রিন সাইজ ভ্যারিয়েন্ট। পাশাপাশি অ্যাস্পায়ার সি সিরিজের পিসিগুলি ২৪ ইঞ্চি এবং ২৭ ইঞ্চি এই দুই ধরনের স্ক্রিন ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। নয়া পিসিগুলি ১২তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত এবং এগুলিতে রয়েছে Nvidia GeForce MX550 গ্রাফিক্স। অন্যদিকে এসার সুইফট এক্স ল্যাপটপের ১৬ ইঞ্চি মডেলটি ইন্টেলের নয়া Arc Alchemist প্রসেসর (জিপিইউ) দ্বারা চালিত এবং এর স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও ১৬:১০। এখানে জানিয়ে রাখি, এসারের নয়া ল্যাপটপ এবং পিসির সব মডেলগুলি উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে রান করবে। যদিও এখনো পর্যন্ত সংস্থার তরফে ল্যাপটপ বা পিসিগুলির দাম ও তাদের লভ্যতা সম্পর্কে কোনো তথ্য জানানো হয়নি। চলুন এবার এক নজরে দেখে নেওয়া যাক Acer Swift X 14-inch এবং Acer Swift X 16-inch ল্যাপটপের স্পেসিফিকেশন।

Acer Swift X 14-inch এবং Acer Swift X 16-inch ল্যাপটপের ফিচার ও স্পেসিফিকেশন

এসার সুইফ্ট এক্স ১৪ ইঞ্চি এবং এসার সুইফ্ট এক্স ১৬ ইঞ্চি উভয় ল্যাপটপেই অপারেটিং সিস্টেম হিসেবে আছে উইন্ডোজ ১১। ল্যাপটপ দুটির ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও ১৬:১০, স্ক্রিন টু বডি রেশিও ৯২.২২%, এবং এটি ১০০% এসআরজিবি কালার গ্যমুট কভার করবে। এই ল্যাপটপের ১৪ ইঞ্চি স্ক্রিনের ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে আইপিএস ডিসপ্লে, যার রেজোলিউশন ২,৫৬০x১,৬০০ পিক্সেল এবং এটি ৪০০ নিট পর্যন্ত উজ্জলতা অফার করবে। স্ক্রিনের কালার কোয়ালিটি বাড়ানোর জন্য এতে রয়েছে এসার ব্লুলাইটশিল্ড, এসার এক্সাকালার এবং এসার কালার ইন্টেলিজেন্স ফিচার।

ল্যাপটপটির প্রসেসর প্রসঙ্গে বলতে গেলে, এটি ১২ তম জেনারেশনের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে আছে Nvidia GeForce RTX 3050Ti ল্যাপটপ জিপিইউ। এর পাশাপাশি ল্যাপটপটিতে একটি ফ্যান, এয়ার ইনলেট কিবোর্ড এবং প্রসেসরের অতিরিক্ত তাপ নির্গমনের জন্য ডুয়াল হিট পাইপ উপলব্ধ।

এবার আসা যাক, ১৬ ইঞ্চি ভ্যারিয়েন্টের ল্যাপটপের স্পেসিফিকেশনে। এই ল্যাপটপটিও ইন্টেল আর্ক গ্রাফিক্স সহ ১২ তম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর দ্বারা চালিত। তাপ নির্গমনের জন্য এই ল্যাপটপে যুক্ত হয়েছে ডুয়েল ফ্যান, ডুয়েল কপার হিট পাইপ ,একটি ইয়ার ইনলেট কিবোর্ড এবং একটি একজস্ট পোর্ট।

১৪ ইঞ্চি এবং ১৬ ইঞ্চি উভয় ভ্যারিয়েন্টের ল্যাপটপের সাথে রয়েছে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‌্যাম এবং ২ টিবি পিসিএলই এসএসডি স্টোরেজ। ল্যাপটপ দুটির কানেক্টিভিটি অপশনে শামিল আছে ওয়াইফাই ৬ই, থান্ডার বোল্ট ৪পোর্ট সহ টাইপ সি পোর্ট, দুটি ইউএসবি ৩.২ জেন ১ টাইপ এ পোর্ট এবং এইচডিএমআই ২.০। এগুলির সঙ্গে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, যার মাধ্যমে ব্যবহারকারীরা খুব চটজলদি উইন্ডোজ হেলোতে লগ-ইন করতে পারবেন। উভয় ল্যাপটপে এসার টেম্পোরাল নয়েজ রিডাকশন টেকনোলজি বিশিষ্ট ফুল এইচডি ওয়েবক্যাম উপলব্ধ। এই ওয়েব ক্যামগুলি এআই নয়েজ রিডাকশন সহ ডিটিএস অডিও টেকনোলজি এবং এসার পিউরিফাইড ভয়েজ সাপোর্ট করবে। পরিশেষে বলি, Acer Swift X 14-inch ল্যাপটপের ওজন ১.৪ কেজি।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।