৮৪ দিন ধরে রোজ ৫ জিবি ডেটা ও আনলিমিটেড কল, BSNL এর ভ্যালু প্যাক শুরু হচ্ছে ৪২৯ টাকা থেকে

এই প্রতিবেদনে আমরা ৪০০ টাকার বেশি মূল্যে উপলব্ধ মোট চারটি BSNL প্ল্যানের কথা উল্লেখ করবো

bsnl-prepaid-plans-above-rs-400-with-unlimited-call-data-benefits-ott

Jio, Airtel, Vi প্রমুখ বেসরকারি টেলিকম অপারেটরদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় পিছিয়ে থাকলেও ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (BSNL) -এর ঝুলিতে এমন কিছু প্রিপেইড অফার রয়েছে যেগুলি অল্প দামে ব্যবহারকারীদের একগুচ্ছ পরিষেবা উপভোগের সুবিধা দিতে পারে। এক্ষেত্রে আমরা আজকে ৪০০ টাকার বেশি মূল্যে উপলব্ধ মোট চারটি BSNL প্ল্যানের কথা উল্লেখ করবো। এদের বেছে নিলে BSNL গ্রাহকরা দৈনিক ৫ জিবি (GB) পর্যন্ত ডেটা খরচ এবং আনলিমিটেড ভয়েস কল করার সুবিধা পেতে পারেন!

৪২৯, ৪৮৫, ৪৯৯ এবং ৫৯৯ টাকার BSNL প্ল্যান ও তাদের সুবিধা

৪২৯ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যান মোট ৮১ দিনের ভ্যালিডিটি সহ এসেছে। এটি আনলিমিটেড ভয়েস কলিংয়ের সাথে রোজ ১ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের সুবিধা দেবে। একই সময়ে ৪২৯ টাকার প্ল্যান রিচার্জ করলে বিএসএনএল গ্রাহকেরা Eros Now প্ল্যাটফর্মের সমস্ত কনটেন্ট উপভোগের ছাড়পত্র পাবেন।

৪৮৫ টাকার প্ল্যান রিচার্জ করলে আলোচ্য টেলকোর গ্রাহকেরা ৯০ দিনের পরিষেবা মেয়াদে প্রাত্যহিক ১.৫ জিবি ডেটা, ১০০ এসএমএস খরচ সহ অফুরন্ত ভয়েস কল করার সুবিধা পেয়ে যাবেন। এফইউপি (FUP) ডেটা ব্যবহারের সীমা অতিক্রম করলে এই প্ল্যানের আওতায় ইন্টারনেট গতি ৮৪ কিলোবাইট/সেকেন্ডে (Kbps) নেমে আসবে। এছাড়া এই প্ল্যানের সাথে আলাদা কোনও সুবিধা উপলব্ধ নেই।

৪৯৯ টাকার বিএসএনএল প্রিপেইড প্ল্যান বেছে নিলে ৯০ দিনের ভ্যালিডিটিতে রোজ ২ জিবি ডেটা ও ১০০ এসএমএস খরচের পাশাপাশি যে কোনও নম্বরে আনলিমিটেড ভয়েস কল করার স্বাধীনতা মিলবে। এই প্ল্যান মাঝারি মেয়াদে পরিষেবা উপভোগের পক্ষে আদর্শ হতে পারে।

সবশেষে ৫৯৯ টাকার BSNL প্ল্যানের কথা উল্লেখ করতে চাই। ৮৪ দিনের ভ্যালিডিটি সহ উপলব্ধ এই প্ল্যান গ্রাহকদের দৈনিক ৫ জিবি ডেটা খরচের সুবিধা দেবে! আজ্ঞে হ্যাঁ, দৈনিক ৫ জিবি অর্থাৎ আলোচ্য প্ল্যান রিচার্জ করলে একজন BSNL গ্রাহক মোট ৪২০ জিবি ডেটা পেতে পারেন, যা এই দামে অন্য কোন অপারেটরের পক্ষে প্রদান করা অসম্ভব। একইসাথে এই প্ল্যান বেছে নিলে গ্রাহকেরা প্রত্যহ ১০০ এসএমএস প্রেরণ এবং অফুরন্ত ভয়েস কল করার ছাড়পত্র পাবেন। সর্বোপরি এই প্ল্যান Zing প্ল্যাটফর্ম থেকে যাবতীয় কনটেন্ট অ্যাক্সেস ও রাত্রি ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত আনলিমিটেড ডেটা খরচের সুবিধা দেবে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

One of the newest members of the Techgup Family. Soumo grew his liking for gadgets almost a decade back while searching for his first smartphone, and started writing about tech recently in 2020