১,৪৯৮ টাকায় মিলবে এক বছরের ভ্যালিডিটিসহ রোজ ২ জিবি করে ডেটা! BSNL-এর এই প্ল্যানের ধারে কাছে নেই অন্যেরা

bsnl-cheapest-annual-plan-rs-1498-offers-2gb-daily-data

বর্তমান যুগে সবার হাতেই ঘুরছে স্মার্টফোন, আর এটিকে যথাযথভাবে ব্যবহার করার জন্য সবচেয়ে দরকারি জিনিসটি হল রিচার্জ প্ল্যান। সত্যি কথা বলতে গেলে, এখনকার ডিজিটাল যুগে অন্ন, বস্ত্র, বাসস্থানের মতোই এককথায় অপরিহার্য হয়ে উঠেছে প্রিপেইড রিচার্জ প্ল্যান। কিন্তু গত বছরের শেষের দিকে দেশের বেসরকারি টেলিকম সংস্থাগুলি তাদের প্রিপেইড প্ল্যানের দাম ২০%-২৫% পর্যন্ত বাড়ানোর পর এখন রিচার্জ করার আগে মানুষকে কম করে দশবার ভাবতে হচ্ছে! তবে এই চরম মূল্যবৃদ্ধির যুগে গ্রাহকদের এই কাজে সাহায্য করতে তথা তাদেরকে একটু স্বস্তি দিতে মার্কেটে একাধিক সস্তা রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছে সরকারি মালিকানাধীন টেলিকম কোম্পানি ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL (বিএসএনএল)। চলতি সময়েও রাষ্ট্রায়ত্ত সংস্থাটি এমন কিছু প্ল্যান অফার করছে যেগুলি অত্যন্ত সস্তা তো বটেই, সেইসাথে এমন কিছু সুবিধাও দিচ্ছে যার ধারেকাছে বেসরকারি কোম্পানিগুলি কোনোমতেই ঘেঁষতে পারবে না। কি বিশ্বাস হচ্ছে না? তাহলে আমাদের আজকের এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

এক্ষেত্রে আমরা আপনাদেরকে বিএসএনএল-এর এমন একটি বার্ষিক প্ল্যানের কথা জানাতে চলেছি, যাতে ১,৫০০ টাকারও কম খরচে দৈনিক ২ জিবি করে ডেটা ব্যবহারের সুবিধা পাবেন ইউজাররা। আর বিএসএনএল-এর এই প্ল্যানের দাম তথা সুবিধার কাছে বেসরকারি কোম্পানিগুলি কেন কুপোকাত, তা আপনাদের স্পষ্ট করে বুঝিয়ে দিতে ১,৫০০ টাকার রেঞ্জে উপলব্ধ Airtel (এয়ারটেল) এবং Vi (ভিআই)-এর দুটি প্ল্যানের কথাও আমরা এখানে উল্লেখ করছি। ফলে আপনারা সবকটি প্ল্যান সম্পর্কে পড়ে তাদের তুল্যমূল্য বিচার করে নিলেই বুঝে যাবেন যে বিএসএনএল কেন সকলের থেকে এগিয়ে আছে। তাহলে চলুন, এবার প্ল্যানগুলির সম্পর্কে একটু বিশদে জেনে নেওয়া যাক।

BSNL-এর ১৪৯৮ টাকার প্ল্যান

এই প্ল্যানে ৩৬৫ দিনের ভ্যালিডিটিসহ প্রতিদিন ২ জিবি করে হাই-স্পিড ডেটা ব্যবহারের সুযোগ পাবেন ইউজাররা। তবে যেহেতু এটি একটি ডেটা ভাউচার, তাই এই প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিং কিংবা এসএমএসের সুবিধা পাওয়া যাবে না।

Airtel-এর ১,৭৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের এই প্ল্যানে ৩৬৫ দিনের মেয়াদে মাত্র ২৪ জিবি হাই-স্পিড ডেটা পাওয়া যায়। এছাড়া যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং ৩,৬০০ টি এসএমএস-এর সুবিধাও উপলব্ধ রয়েছে। উপরন্তু এক্সট্রা বেনিফিট হিসেবে, এই প্ল্যানে ৩০ দিনের জন্য Amazon Prime Video Mobile Edition-এর ফ্রি ট্রায়াল, FASTag-এ ১০০ টাকা ক্যাশব্যাক, ফ্রি Hello Tunes, Shaw Academy-র ফ্রি অনলাইন কোর্স, ৩ মাসের জন্য Apollo 24/7 Circle-এর অ্যাক্সেস, এবং Wynk Music-এর ফ্রি সাবস্ক্রিপশনের সুবিধা পাওয়া যাবে। উল্লেখ্য যে, এটিই এয়ারটেলের সবচেয়ে সস্তা বার্ষিক প্রিপেইড প্ল্যান।

Vi-এর ১,৭৯৯ টাকার প্ল্যান

এয়ারটেলের মত এই প্ল্যানেও ৩৬৫ দিনের ভ্যালিডিটিসহ মিলবে মোট ২৪ জিবি হাই-স্পিড ডেটা, যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং এবং মোট ৩,৬০০টি এসএমএস করার সুবিধা। অতিরিক্ত বেনিফিট হিসেবে, এই প্ল্যান মারফত ইউজাররা Vi Movies & TV অ্যাপের ফ্রি অ্যাক্সেস পাবেন। এক্ষেত্রে বলে রাখি যে, এটিই ভিআই-এর সবচেয়ে কমদামি অ্যানুয়াল প্রিপেইড প্ল্যান।

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।