Tesla Bitcoin sell: ইলন মাস্ক বিটকয়েন বিক্রি করতেই ধ্বস নামলো ক্রিপ্টোকারেন্সির বাজারে

গতকাল ইলেকট্রিক কারমেকার, Tesla (টেসলা) তাদের ৭৫ শতাংশ বিটকয়েন বিক্রি করে দিয়েছে। দ্বিতীয় কোয়ার্টারে এই নিয়ে তারা মোট ৯৩৬ মিলিয়ন ডলার (প্রায় ৭,৫০০ কোটি টাকা) মূল্যের বিটকয়েন বিক্রি করল

চলতি বছরের মার্চের পর গত সপ্তাহে প্রথমবার ১৩ শতাংশ মূল্য বেড়েছিল Bitcoin (বিটকয়েন)-এর। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই ফের বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সির দামে পতন দেখা গেল। গতকাল গ্লোবাল এক্সচেঞ্জ প্ল্যাটফর্মগুলিতে এর মূল্য যেখানে ছিল ২৪,০০০ ডলার (প্রায় ১৯.২ লক্ষ টাকা), সেখানে গত ২৪ ঘন্টায় Bitcoin-এর দাম ১.৯৪ শতাংশ কমে ২২,৯০০ ডলার (প্রায় ১৮.৩ লক্ষ টাকা) হয়েছে।

আবার ভারতীয় প্ল্যাটফর্ম, CoinSwitch Kuber (কয়েনসুইচ কুবের) -এ এই ক্রিপ্টোকারেন্সির দাম গত ২৪ ঘন্টায় ৩.২৪ শতাংশ কমে ২৩,১৫৮ ডলারে (প্রায় ১৮.৫ লক্ষ টাকা) ঠেকেছে। অন্যদিকে CoinMarketCap, Coinbase, Binance (কয়েন মার্কেট ক্যাপ, কয়েনব্যাস ও বাইন্যান্স)-এ Bitcoin এর মূল্য এখন ২২৮৯২ ডলার (প্রায় ১৮.৩১ লক্ষ টাকা)।

উল্লেখ্য, গতকাল ইলেকট্রিক কারমেকার, Tesla (টেসলা) তাদের ৭৫ শতাংশ বিটকয়েন বিক্রি করে দিয়েছে। দ্বিতীয় কোয়ার্টারে এই নিয়ে তারা মোট ৯৩৬ মিলিয়ন ডলার (প্রায় ৭,৫০০ কোটি টাকা) মূল্যের বিটকয়েন বিক্রি করল।এই বিষয়ে টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক জানিয়েছেন যে, লিকুইড ক্যাশ এই মুহূর্তে বেশি প্রয়োজন হয়ে পড়ছে। যারপরেই, বিটকয়েনের মূল্যে পতন দেখা গেল।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।