লাখের কমে ওয়াটারপ্রুফ ডিজাইন, স্মার্ট ফিচার-সহ বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করল BGauss, রেঞ্জ 115 কিমি

bgauss-launches-bg-d15-electric-scooter-price-starts-from-rs-99-999-range-115-km-features

ভারতের দু’চাকার বৈদ্যুতিক গাড়ির বাজারে সাড়া জাগাতে আজ BGauss লঞ্চ করল BG D15 ইলেকট্রিক স্কুটার।  সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতে তৈরি স্কুটারটি এদেশে নজির গড়বে বলে দাবি সংস্থার। কারণ ভারতীয় আবহাওয়ার সাথে খাপ খাওয়ানোর পূর্ণ সক্ষমতা দেওয়া হয়েছে এতে। ২০টি সুরক্ষাজনিত বৈশিষ্ট্যের সাথে হাজির হয়েছে এটি। ৪৯৯ টাকার বিনিময়ে সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে বুকিং শুরু হয়েছে। এই বুকিংয়ের অর্থ আবার সম্পূর্ণ ফেরতযোগ্য। আসুন BG D15-এর ফিচার্স, ব্যাটারি, রেঞ্জ, মোটর ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

BG D15 ফিচার্স

BG D15 মোট দুটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যাবে – D15i ও D15 Pro। ইলেকট্রিক মোটর এবং ব্যাটারিতে IP67 মানের সম্পূর্ণ জলরোধী ব্যবস্থা রয়েছে। আবার অত্যাধিক তাপ এবং ধুলোবালি থেকেও প্রতিরোধের ক্ষমতা রয়েছে। ইকো এবং স্পোর্ট, এই দুটি রাইডিং মোড সহ এসেছে স্কুটারটি। ১৬ ইঞ্চি অ্যালয় হুইল দেওয়া হয়েছে স্কুটারটিতে।

ব্যাটারিচালিত স্কুটারটির অন্যান্য ফিচারগুলির মধ্যে রিমুভেবল ব্যাটারি, ইনবিল্ট নেভিগেশন, ডিজিটাল স্পিডোমিটার, ব্লুটুথ কানেক্টিভিটি, কীলেস স্টার্ট, মোবাইল চার্জিংয়ের জন্য ইউএসবি পোর্ট উল্লেখযোগ্য। এর লেটেস্ট ইন্টেলিজেন্স কানেক্টিভিটি ফিচার দ্বারা স্কুটারের সাথে স্মার্টফোনটি সংযুক্ত করা যাবে। কানেক্ট থাকা অবস্থায় ডিজিটাল স্পিডোমিটার ভেসে উঠবে কল, এসএমএস এবং অন্যান্য নোটিফিকেশন।

BG D15 ব্যাটারি, রেঞ্জ ও মোটর

BG D15-এ উপস্থিত একটি ৩.২ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। যা ইলেকট্রিক মোটরটিকে ৭ সেকেন্ডে ০-৬০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে সহায়তা করে। সংস্থার দাবি ব্যাটারিটি সাড়ে পাঁচ ঘন্টার মধ্যে ১০০% চার্জ হয়ে যাবে। ব্যাটারি ফুল চার্জ করলে  রেঞ্জ ১১৫ কিমি পর্যন্ত চালানো যাবে বলে দাবি করা হয়েছে।

BG D15 দাম

BG D15i-এর দাম রাখা হয়েছে ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। আর D15 Pro ভ্যারিয়েন্টের মূল্য ১,১৪,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। বর্তমানে দেশের বিভিন্ন রাজ্যের প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শহরে ব্যবসা সম্প্রসারণে লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থাটি। বর্তমানে ভারতে তাদের শোরুমের সংখ্যা ১০০। BGauss তাদের গ্রাহকদের স্কুটার কিনতে এবং বার্ষিক রক্ষণাবেক্ষণের বিভিন্ন পরিষেবা দেওয়ার কথা জানিয়েছে। এছাড়াও মোবাইল অ্যাপ সাপোর্ট, রোডসাইড অ্যাসিস্ট্যান্ট এবং পিক অ্যান্ড ড্রপ সুবিধা রয়েছে সংস্থার।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভদীপ টেকগাপে অটোকার বিষয়ক লেখালিখি করে। এর আগে বিভিন্ন পোর্টালের সাথে যুক্ত থাকলেও, অটোকার নিয়ে টেকগাপে তার হাতেখড়ি। দিনকে দিন সে টেকগাপের গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছে।