লং লাস্টিং ব্যাটারির ফোন কিনতে চান? দেখে নিন Redmi, Samaung-দের সেরা ৫টি বিকল্প

২১,০০০ টাকার কমে উপলব্ধ সেরা ৫টি স্মার্টফোন দেখে নিন

best-smartphones-with-big-powerful-battery-backup-under-rs-20000-in-india

স্মার্টফোন আমাদের দৈনন্দিন জীবনে একটি অপরিহার্য অঙ্গ হয়ে উঠেছে। তবে বর্তমানে শুধুমাত্র ভয়েস কল বা ম্যাসেজে সীমাবদ্ধ না থেকে, স্মার্টফোনকে গেমিং, স্ট্রিমিং প্রভৃতির জন্য ব্যবহার করা হচ্ছে। ফলে, ফোনে যদি ভালো ব্যাটারি ব্যাকআপ ও ফাস্ট চার্জিং সাপোর্ট না থাকে, তহলে দীর্ঘক্ষণ ধরে এইসব কাজ করা সম্ভব হবে না। তাই, Realme, Redmi, Poco, Samsung, Motorola -এর মতো ব্র্যান্ড শক্তিশালী ব্যাটারির একাধিক স্মার্টফোন বাজারে লঞ্চ করেছে। আজ আমরা ৬,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি ক্যাপাসিটি ও ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসা সেরা ৫টি স্মার্টফোনের খোঁজ দেব, যেগুলির দাম থাকবে ২১,০০০ টাকার কম।

২১,০০০ টাকার কমে উপলব্ধ সেরা ৫টি স্মার্টফোন

Realme 8 5G: দাম শুরু ১৪,৪৯৯ টাকা থেকে

আপনারা যদি ১৫,০০০ টাকার মধ্যে একটি ৫জি কানেক্টিভিটির স্মার্টফোন কিনতে চান, তাহলে রিয়েলমি ৮ ৫জি ভালো বিকল্প হতে পারে। এতে, ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০০ পিক্সেল) ডিসপ্লে আছে। এই ডিসপ্লের এসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এই ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে এতে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার ক্যামেরা সেটআপ আছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ১৮ ওয়াট কুইক চার্জ ও ফাস্ট-চার্জিং টেকনোলজি সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা সুপার পাওয়ার সেভিংস মোড এনাবল থাকাকালীন, মাত্র ৫% চার্জে একটানা ৩৪.২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে, বলে রিয়েলমি দাবি করেছে।

Redmi Note 10T 5G: দাম শুরু ১৩,৯৯৯ টাকা থেকে

রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনেও, ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসরে চলবে। ফোনের ব্যাক প্যানেলে থাকছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত রিয়ার ক্যামেরা সেটআপ। সিকিউরিটির জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ১৮ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। সাধারণ ব্যবহারে এই ৫জি কানেক্টিভিটির স্মার্টফোনটি একটানা ২দিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে, বলে সংস্থার দাবি।

Poco M3 Pro 5G: দাম শুরু ১৩,৯৯৯ টাকা থেকে

রিয়েলমি ৮ ৫জি এবং রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোনের ন্যায়, পোকো এম৩ প্রো ৫জি -তেও ৯০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেখা যাবে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর সহ এসেছে। থাকছে, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত ট্রিপল-রিয়ার ক্যামেরা সেটআপ। এই ফোনেও, ১৮ ওয়াট ফাস্ট-চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে।

Moto G60: ১৭,৯৯৯ টাকা

মোটো জি৬০ স্মার্টফোনে, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস IPS ডিসপ্লে আছে। মাল্টিটাস্কিং ও ফাস্ট-পারফরম্যান্সের নয় এতে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৩২জি এসওসি ব্যবহার করা হয়েছে। ফোনের ব্যাক প্যানেলে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সমেত একটি ক্যামেরা সেটআপ দেখা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য মোটোরোলার এই হ্যান্ডসেটে, ২০ ওয়াট ফাস্ট-চার্জিং সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। যা ফুল চার্জে এবং সাধারণ ব্যবহারে একটানা ৫৪ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করবে।

Samsung Galaxy M32 5G: ২০,৯৯৯ টাকা থেকে শুরু

স্যামসাং গ্যালাক্সি এম৩২ ৫জি স্মার্টফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস TFT ইনফিনিটি-ভি ডিসপ্লে আছে। অন্যান্য ফিচারের কথা বললে ফোনে, অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৭২০ চিপসেট এবং ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। থাকছে, ১৫ ওয়াট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি। যা একক চার্জে ১৯ ঘন্টা পর্যন্ত কলিং টাইম (LTE নেটওয়ার্কে) এবং ২০ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক অফার করবে, বলে স্যামসাং দাবি করেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন