Redmi Note 11 Pro সহ পাওয়ারফুল ব্যাটারি ও বেশি মেমোরির সেরা ৩টি স্মার্টফোন দেখে নিন

২০,০০০ টাকার মধ্যে উপলব্ধ ৩টি 'বেস্ট-সেলিং' স্মার্টফোনের তালিকা দেখে নিন

best-redmi-samsung-long-lasting-battery-phone-under-20000

আপনি যদি বেশি স্টোরেজ এবং শক্তিশালী ব্যাটারির একটি নতুন স্মার্টফোন কেনার ইচ্ছা রাখেন, তবে ভারতীয় বাজারে এইধরনের একাধিক হ্যান্ডসেট বিদ্যমান আছে। আর বিকল্প বেশি থাকার কারণে কোন ব্রান্ডের বা কোন মডেল কেনা সর্বাধিক লাভজনক হবে তা নির্ধারণ করতে গিয়ে বিভ্রান্তির সম্মুখীন হতে হয় ক্রেতাদের। তাই আজ আমরা আপনাদের হাই-বাজেট সেগমেন্টে উপলব্ধ এমন ৩টি সেরা স্মার্টফোনের খোঁজ দেব, যাতে, ৬,০০০এমএএইচ ক্যাপাসিটি পর্যন্ত ব্যাটারি, ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ পাওয়া যাবে। এছাড়া উন্নত ডিসপ্লে প্যানেল, প্রসেসর এবং সিকিউরিটি ফিচার তো বিদ্যমান থাকছেই। চলুন ২০,০০০ টাকার মধ্যে উপলব্ধ ৩টি ‘বেস্ট-সেলিং’ স্মার্টফোনের তালিকা দেখে নেওয়া যাক এবার।

ভারতীয় বাজারে ২০,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Samsung Galaxy M33 5G : স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রোটেকশন ও ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৪০৮ পিক্সেল) ইনফিনিটি-ভি ডিসপ্লে দেখা যাবে। উক্ত ফোনে ৫এনএম প্রসেসিং নোড ভিত্তিক অক্টা-কোর এক্সিনস প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪.১ কাস্টম স্কিনে চলবে। প্রসঙ্গত, উক্ত মডেলে সংস্থার RAM Plus ফিচার ব্যবহার করা হয়েছে, যার মাধ্যমে ফোনের র‌্যাম ১৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। তদুপরি, স্যামসাং গ্যালাক্সি এম৩৩ ৫জি ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে আছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

দাম : ভারতে, Samsung Galaxy M33 5G ফোনের ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ১৮,৯৯৯ টাকায় লঞ্চ করা হয়েছে।

Redmi 10 : রেডমি ১০ ফোনে কর্নিং গরিলা গ্লাস ৩ প্রটেকশন সহ একটি ৬.৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার ড্রপ নচ স্টাইল, যার কাট আউটের মধ্যে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আবার ডিভাইসটির পিছনে LED ফ্ল্যাশ লাইট সহ ডুয়াল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল পোর্ট্রেট সেন্সর৷ উন্নত পারফরম্যান্সের জন্য রেডমির এই ফোনে এড্রেনো ৬১০ জিপিইউ এবং অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিন পাওয়া যাবে। আবার ফোনে থাকা বিল্ট-ইন স্টোরেজ ব্যবহার করে র‌্যাম ক্যাপাসিটি ২ জিবি পর্যন্ত বর্ধিত করা যাবে। পাওয়ার ব্যাকআপের জন্য রেডমি ১০ ফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। যদিও ফোনের রিটেল বক্সে দেওয়া চার্জারটির চার্জিং ক্যাপাসিটি মাত্র ১০ ওয়াট পর্যন্ত। যাইহোক, সিকিউসিটির জন্য এই হ্যান্ডসেটে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সেন্সর বিদ্যমান।

দাম : Redmi 10 ফোনের ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ১০,৯৯৯ টাকা ।

Redmi Note 11 Pro : ডুয়েল সিমের রেডমি নোট ১১ প্রো ফোনে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস (১৮০০ x ২৪০০ পিক্সেল) AMOLED ডিসপ্লে দেখা যাবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,২০০ নিট পিক ব্রাইটনেস অফার করবে। ফাস্ট পারফরম্যান্স সরবরাহের জন্য এটি অক্টা কোর মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর সহ এসেছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্কিনে রান করে। ফটোগ্রাফির জন্য রেডমি নোট ১১ প্রো ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল, এফ/১.৯ অ্যাপারচার সহ ১০৮ মেগাপিক্সেল Samsung HM2 প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত।

দাম : ভারতে, Redmi Note 11 Pro ফোনের ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা রাখা হয়েছে।

গেম খেলতে এখানে ক্লিক করুন

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।