Redmi Note 10 Pro Max থেকে OnePlus Nord CE 5G, হাই রিফ্রেশ রেটের সেরা ফোনগুলি দেখে নিন

অনলাইন কন্টেন্ট স্ট্রিমিংয়ের জগতে নেটফ্লিক্স (Netflix) আজ গুরুত্বপূর্ণ নাম। সারা পৃথিবীব্যাপী এর চাহিদা বর্তমানে তুঙ্গে। আমাদের বিনোদনের চাহিদা পরিতৃপ্তির জন্য নেটফ্লিক্সে (Netflix) সিনেমা, টেলিভিশন শো এবং ওয়েব সিরিজের অভূতপূর্ব সংগ্রহ রয়েছে। এই সমস্ত কন্টেন্ট দর্শক ফুল এইচডি (Full HD) এবং 4K রেজোলিউশনে উপভোগ করতে পারেন। এছাড়া নেটফ্লিক্স হাই ডায়নামিক রেঞ্জ অর্থাৎ এইচডিআর (HDR) কন্টেন্ট সরবরাহের ব্যাপারেও সক্রিয়। তবে ভিডিও কোয়ালিটির সঙ্গে কোনরকম আপোস না করে কন্টেন্ট দেখার জন্য আগ্রহীর কাছে প্রাথমিকভাবে একটি ভালো মানের স্মার্টফোন থাকা বাঞ্ছনীয়। এক্ষেত্রে যেসব স্মার্টফোনের রিফ্রেশ রেট ৯০ বা ১২০ হার্টজ (Hz), সেগুলি সবথেকে ভালো ভিডিও প্লেব্যাক অভিজ্ঞতার দৃষ্টান্ত গড়তে পারে।

একথা সকলেই জানেন যে ভারতের স্মার্টফোন বাজারে বর্তমানে বৈচিত্রের অভাব নেই। আমাদের সামনে সর্বদাই একের থেকে উৎকৃষ্ট অন্য ডিভাইস কেনার সুযোগ থাকে। ফলে Netflix দর্শন অভিজ্ঞতার কথা ভেবেও যদি কেউ সবথেকে উপযুক্ত ডিভাইসের ব্যাপারে জানতে ইচ্ছুক, তবে তার আগ্রহও পূরণ করা সম্ভব। এখন ২৫,০০০ টাকা মূল্যের ভিতরে উপলব্ধ এমন ধরনের (পড়ুন, ভালো ভিডিও স্ট্রিমযোগ্য) তিনটি স্মার্টফোনের ব্যাপারে জেনে নেওয়া যাক।

OnePlus Nord CE 5G

এই ডিভাইসে রয়েছে ৬.৪৩ -ইঞ্চির ফুল এইচডি প্লাস (FHD+) ফ্লুইড অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। এর স্ক্রিন রেজোলিউশন ২৪০০x১০৮০ পিক্সেল, পিক্সেল ডেনসিটি ৪১০ পিপিআই (ppi) এবং এসপেক্ট রেশিও ২০:৯। ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনের ৬+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২২,৯৯৯ টাকা।

Redmi Note 10 Pro Max

নেটফ্লিক্স ফ্যানদের জন্য এই স্মার্টফোন অত্যন্ত উপযোগী। ফোনটি ৬.৬৭ -ইঞ্চির ফুল এইচডি প্লাস (FHD+) অ্যামোলেড ডিসপ্লে সহ এসেছে। পূর্বোল্লেখিত মোবাইলের চেয়ে এই ডিভাইস অধিক (১২০ হার্টজ) রিফ্রেশ রেটের সঙ্গে উপলব্ধ। Redmi Note 10 Pro Max ডিভাইসের স্ক্রিন রেজোলিউশন ২৪০০x১০৮০ পিক্সেল এবং এসপেক্ট রেশিও ২০:৯। এছাড়া ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ১২০০ নিট্স ব্রাইটনেস সাপোর্টের সঙ্গে উপলব্ধ এই ডিভাইস কেনার জন্য ন্যূনতম ১৯,৯৯৯ টাকা খরচ করতে হবে।

Motorola G60

৬.৮ -ইঞ্চির ফুল এইচডি প্লাস (FHD+) ডিসপ্লের সঙ্গে আগত মোটোরোলা জি৬০ ফোনের বাজারমূল্য ১৭,৯৯৯ টাকা। এর পিক্সেল রেজোলিউশন ২৪৬০x১০৮০ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এইচডিআর১০ (HDR10) সাপোর্টের সঙ্গে আসার ফলে এই ডিভাইস কনটেন্ট স্ট্রিমিংয়ের পক্ষে অত্যন্ত উপযুক্ত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।