Redmi 9A, Samsung Galaxy M02 সহ সেরা বাজেট মোবাইল ফোনের তালিকা দেখে নিন

এখনকার দিনে স্মার্টফোন নির্মাতারা সর্ব শ্রেণীর মানুষের কথা মাথায় রেখে ভারতে অগুনিত বাজেট-রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করেছে। এই তালিকায় সামিল আছে Redmi 9A, Realme C11 (2021), Redmi 9 Power, Tecno Spark 7T ও Samsung Galaxy M02 এর মতো ফোন। ‘স্লিম’ ও ‘লাইট’ ডিজাইনের সাথে আসা এই স্মার্টফোনগুলিতে শক্তিশালী ব্যাটারি, একাধিক স্টোরেজ অপশন ও অন্যান্য সুবিধা রয়েছে। তবে ফোনগুলি ফিচারে ঠাসা হলেও, দাম যথেষ্ট কম। এই প্রত্যেকটি হ্যান্ডসেট ১০,০০০ টাকার রেঞ্জে পাওয়া যায়। আসুন বাজেট সেগমেন্টে সেরা ৫টি স্মার্টফোনের দাম ও ফিচার দেখা নেওয়া যাক।

৫টি সেরা বাজেট-রেঞ্জ স্মার্টফোনের তালিকা

Redmi 9A : ৬,৯৯৯ টাকা (১৮% ডিসকাউন্টের পর)

রেডমি ৯এ স্মার্টফোনের দাম কম হলেও, এতে ফিচার থাকছে ভরপুর। বাজেট সেগমেন্ট অধীনস্ত এই হ্যান্ডসেটে, ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস মাল্টি টাচ স্ক্রিন, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা সেটআপ, ৫ মেগাপিক্সলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড়ো ব্যাটারি আছে। এছাড়া, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ ডিফল্ট রূপে থাকছে।

Realme C11 (2021) : ৬,৯৯৯ টাকা (১৩% ডিসকাউন্টের পর)

৫,০০০ এমএএইচ পাওয়ারের শক্তিশালী ব্যাটারির সাথে সজ্জিত হয়ে আসা রিয়েলমি সি১১ স্মার্টফোনে, ৬.৫ ইঞ্চির এলসিডি ডিসপ্লে দেখা যাবে। এতে, ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত রিয়ার-ক্যামেরা প্যানেল এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। আর থাকছে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ।

Redmi 9 Power : ১০,৯৯৯ টাকা

ভারতীয় স্মার্টফোনের বাজারের ‘টপ-সেলিং’ হ্যান্ডসেটের তালিকায় ইতিমধ্যেই রেডমি ৯ পাওয়ার নাম লিখিয়ে ফেলছে। স্মার্টফোনটির ব্যাপক বিক্রির কারণ এর আর্কষণীয় ফিচার। এই ফোনে ৬.৫৩ ইঞ্চির এইচডি মাল্টি-টাচ ক্যাপাসিটিভ টাচ স্ক্রিন, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত কোয়াড-রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং ৬,০০০ এমএএইচ পাওয়ারের একটি ব্যাটারি রয়েছে।

Tecno Spark 7T : ৯,৪৯৯ টাকা (১৪% ডিসকাউন্টের পর)

বাজেট-রেঞ্জের এই স্মার্টফোনে, ৬.৫২ ইঞ্চির এইচডি IPS ডিসপ্লে দেওয়া হয়েছে। এছাড়া থাকছে, ৪৮ মেগাপিক্সেল AI ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ, ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ক্যামেরা, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি ইন-বিল্ট স্টোরেজ।

Samsung Galaxy M02 : ৭,৯৯৯ টাকা

সস্তার স্মার্টফোনে যে ফিচারের অভাব থাকে না, তা স্যামসাং গ্যালাক্সি এম০২ মডেলটির ফিচার তালিকা প্রমান করে দিয়েছে। এতে, ৬.৫ ইঞ্চির (৭২০x১,৬০০ পিক্সেল) LCD ভি-কাট ডিসপ্লে আছে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে ফোনে, ডুয়েল রিয়ার ক্যামেরা (১৩ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল) সেটআপ এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা পাওয়া যাবে। সাথে, ২ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ডিফল্ট রূপে পেয়ে যাবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।