দাম ১৪ হাজার টাকার কম, সেরা এই ৫টি Smart TV হবে আপনার প্রথম পছন্দ

বর্তমান সময়ে বিনোদনের অন্যতম একটি মাধ্যম হল টেলিভিশন। সারা দিনের কাজের শেষে অন্তত একবার হলেও এই বোকা-বাক্সের সামনে বসেন অনেকে। তবে সিনেমা হোক কিংবা স্পোর্টস যেকোনো কনটেন্ট বড় স্ক্রিনে দেখে যতটা মজা আসে, তা কিন্তু আদ্যিকালের ছোট সাইজের CRT টেলিভিশন কখনোই অফার করতে পারবে না। ফলে প্রকৃত বিনোদনের আমেজ পেতে হলে বাড়িতে থাকা দরকার একটি বড় ডিসপ্লের স্মার্ট টিভি। এক্ষেত্রে, একটি নতুন স্মার্ট টিভি কেনার জন্য আপনাদের বাজেট যদি কম হয় তাহলেও কোনো চিন্তা নেই। কারণ, ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৩২ ইঞ্চি ডিসপ্লে সাইজের LED স্মার্ট টিভিকে এখন ভারী ডিসকাউন্ট সহিত ১৪,০০০ টাকারও কমে কিনে নেওয়া যাবে। স্টাইলিশ ডিজাইনের সাথে আসা এই টিভি মডেলগুলিতে আপনারা স্ক্রিন মিররিং, গুগল ক্রোম ফিচার সহ নানাবিধ ওটিটি অ্যাপও অ্যাক্সেস করতে পারবেন।

Amazon -এ উপলব্ধ ৫টি সেরা স্মার্ট LED টিভির তালিকা

AmazonBasics 81 cm (32 inches) HD Ready Smart LED Fire TV : ১৩,৪৯৯ টাকা (৫০% বা ১৩,৫০১ টাকা ডিসকাউন্ট)

অ্যামাজনের নিজস্ব এই টিভি মডেলে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড LED ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৭৮-ডিগ্রি ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল, ডায়নামিক কনট্রাস্ট এবং ডায়নামিক ব্যাকলাইট সহ এসেছে। আবার, আল্ট্রা ব্রাইট স্ক্রিন এবং অ্যাডভান্স পিকচার প্রসেসিংয়ের জন্য এতে ৭তম প্রজন্মের অম্লজিক ইমেজিং ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। পারফরম্যান্সের জন্য এতে ১.৫ গিগাহার্টজ ক্লক রেটের কোয়াড কোর প্রসেসর দেওয়া হয়েছে। আর কনটেন্ট সংরক্ষণের জন্য থাকছে ১ জিবি র‌্যাম/ডিডিআর এবং ৮ জিবি ফ্ল্যাশ মেমরি। এই টিভিতে ডলবি অডিও ও ডিটিএস ট্রু সারাউন্ড সাউন্ড সমর্থিত শক্তিশালী স্পিকার সিস্টেম বর্তমান, যা ২০ ওয়াট আউটপুট অফার করে। ফায়ার টিভি ওএস দ্বারা চালিত এই মডেলে ইউজাররা, বিল্ট-ইন অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্টেন্টের সাপোর্ট পেয়ে যাবেন। এছাড়া, ডিসপ্লে মিররিং সহ একাধিক ওটিটি অ্যাপও অ্যাক্সেস করা যাবে অ্যামাজন বেসিকস স্মার্ট টিভিতে।

Redmi 80 cm (32 inches) HD Ready Smart LED TV : ১৩,৪৯৯ টাকা (৪৬% বা ১১,৫০০ টাকা ডিসকাউন্ট)

রেডমি ব্র্যান্ডের স্মার্ট টিভিতে রয়েছে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১,৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড LED ডিসপ্লে প্যানেল, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট ও ১৭৮-ডিগ্রি ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল সাপোর্ট করবে। উৎকর্ষমানের পিকচার কোয়ালিটি অফার করার জন্য এতে ভিভিড পিকচার ইঞ্জিন ব্যবহার করা হয়েছে, যা ডাইনামিক কনট্রাস্ট, ব্যাকলাইট ও অধিক ব্রাইটনেস সরবরাহ করবে। উক্ত টিভিতে কোয়াড কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ সহ এসেছে। অ্যান্ড্রয়েড টিভি ১১ ওএস চালিত এই টেলিভিশনে বিল্ড-ইন ক্রোমকাস্ট উপলব্ধ। সাথে থাকছে ডলবি অডিও সমর্থিত দুটি স্টেরিও স্পিকার, যা ২০ ওয়াট আউটপুট দেবে। এছাড়া, কিডস মোড, পেরেন্টিয়াল লকের মতো স্মার্ট ফিচারও পাওয়া যাবে এই টিভিতে। কানেক্টিভিটির জন্য এতে, ডুয়েল ব্যাঙ্ক ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.০, দুটি ইউএসবি পোর্ট, দুটি এইচডিএমআই পোর্ট, একটি ভিজিএ পোর্ট এবং হেডফোন স্লট উপস্থিত।

Acer 80 cm (32 inches) HD Ready Android Smart LED TV : ১৩,৯৯৯ টাকা

এসারের এই স্মার্ট টেলিভিশনে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) LED ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লে, ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১৬.৭ মিলিয়ন কালার, ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল, মাইক্রো ডিমিং, ওয়াইড কালার গ্যামট, ডিজিটাল নয়েস রিডাকশন এবং HDR10 টেকনোলজি সাপোর্ট করে। আবার, স্মুথ ও ব্লার-ফ্রি ভিউয়িং অভিজ্ঞতা প্রদানের জন্য এই টিভিতে ইন্টিলিজেন্ট ফ্রেম স্টেবিলাইজেশন ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। এটি ৬৪-বিট কোয়াড কোর প্রসেসর, ১.৫ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ সহ এসেছে। অডিও ফ্রন্টের কথা বললে, আলোচ্য মডেলে ডলবি অডিও ও পিওর সাউন্ড ২.০ টেকনোলজি সমর্থিত ২৪ ওয়াটের সাউন্ড সিস্টেম রয়েছে। এছাড়া এই অ্যান্ড্রয়েড টিভিটি গুগল সার্টিফায়েড হওয়ায়, এতে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং বিল্ট-ইন ক্রোমকাস্ট বর্তমান। কানেক্টিভিটির জন্য এতে – ওয়াই-ফাই, ৩টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট আছে। আর টিভি -টির রিটেল বক্সের সাথে দেওয়া ভয়েস কন্ট্রোল স্মার্ট রিমোটে – নেটফ্লিক্স, প্রাইম ভিডিও ও ইউটিউবের জন্য ডেডিকেটেড হট-কী উপস্থিত।

Croma 80 cm (32 Inches) HD Ready Certified Android Smart LED TV : ১১,৯৯০ টাকা (৫২% বা ১৩,১০০ টাকা ডিসকাউন্ট)

ক্রোমা ব্র্যান্ডের এই স্মার্ট টিভিতে রয়েছে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড LED ডিসপ্লে প্যানেল, যার রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং ভিউয়িং অ্যাঙ্গেল ১৭৮-ডিগ্রি। এই ডিসপ্লে জিরো ডট প্যানেল ওয়ারেন্টি সহ এসেছে। আর, উক্ত টিভি -তে থাকা ভিভিড পিকচার ইঞ্জিন বা VPE, ডিসপ্লে প্যানেলে দৃশ্যমান ছবি বা ভিডিওর ক্ষেত্রে প্রাণবন্ত রঙ এবং ডাইনামিক কনট্রাস্ট অফার করবে। উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এতে কোয়াড কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার কনটেন্ট সংরক্ষণের জন্য এতে পাওয়া যাবে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ। দুর্দান্ত সাউন্ড অফারের জন্য এই টিভিতে, ডলবি অডিও সমর্থিত স্টেরিও স্পিকার সিস্টেম দেওয়া হয়েছে, যা ২০ ওয়াট সাউন্ড আউটপুট সরবরাহে সক্ষম। স্মার্ট ফিচার হিসাবে এতে, মিরাকাস্ট এবং অটো লো লেটেন্সি মোডের সাপোর্ট পাওয়া যাবে। এছাড়া, প্রাইম ভিডিও, নেটফ্লিক্স, ডিজনি+হটস্টার, ইউটিউব, অ্যাপল টিভি সহ ৫০০০টিরও বেশি অ্যাপ ডাউনলোড করা যাবে এই টিভিতে। কানেক্টিভিটির জন্য এই মডেলে – ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট আছে।

Vu 80 cm (32 inches) Premium Series Smart LED TV : ১১,৯৯৯ টাকা

ভিইউ এর এই স্মার্ট টিভিতে একটি ৩২ ইঞ্চির এইচডি রেডি (১৩৬৬x৭৬৮ পিক্সেল) A+ গ্রেড হাই ব্রাইটনেস ডিসপ্লে প্যানেল আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৭৮-ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল অফার করে। এছাড়া এই ডিসপ্লে, ন্যাচারাল কালার এনহ্যান্সার, অ্যাডাপ্টিভ কনট্রাস্ট, ক্লিয়ার মোশন ১:১ পিক্সেল ম্যাপিং, সিনেমা ডে অ্যান্ড নাইট মোড, গেম মোড, স্পোর্টস মোড এবং MPEG নয়েজ রিডাকশন ফিচারও সাপোর্ট করে। অডিও ফ্রন্টের কথা বললে, উক্ত মডেলে ডলবি অডিও, ব্যাস বুস্ট ও ট্রুসারাউন্ড সাউন্ড সমর্থিত স্পিকার সিস্টেম রয়েছে, যার আউটপুট ২০ ওয়াট। আবার স্মার্ট ফিচার হিসাবে এতে স্ক্রিন মিররিংয়ের সুবিধা উপলব্ধ। উক্ত টিভি -টিতে নেটফ্লিক্স, প্রাইম ভিডিও, ইউটিউব সহ একাধিক ওটিটি অ্যাপ অ্যাক্সেস করা যাবে। আর কানেক্টিভিটির জন্য ভিইউ ব্র্যান্ডের এই টেলিভিশনে – ওয়াই-ফাই, ২টি এইচডিএমআই পোর্ট এবং ২টি ইউএসবি পোর্ট অন্তর্ভুক্ত।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন