Benelli আনছে ২৫০ সিসি-র ফুল ফেয়ার্ড বাইক, অ্যাগ্রেসিভ স্টাইল সহ থাকবে শার্প অ্যাসথেটিক্স

benelli-250cc-fully-faired-motorcycle-in-the-making-may-come-to-india

ইতালিয়ান টু-হুইলার ব্র্যান্ড Benelli-র মালিক সংস্থা Qianjiang (কিয়ানজিয়াং) এখন বিভিন্ন রেঞ্জের টু-হুইলারের ওপর কাজ করছে। উদ্দেশ্য চলতি বছরেই সেগুলি লঞ্চ করা। Qianjiang এর আগে বেশ কয়েকটি মিডলওয়েট ক্যাটেগরির মোটরসাইকেল নিজের ঘরেলু মার্কেটে লঞ্চ করেছিল। চীনের বাইরে মোটরসাইকেলগুলি আবার রিব্যাজড হয়ে Benelli (বেনেলি) নামে আত্মপ্রকাশ করবে বলে জানা গিয়েছে।

সম্প্রতি কিয়ানজিয়াং চীনে তার আপকামিং মোটরসাইকেলের বডি টাইপের অনুমোদন পেয়েছে। মজার বিষয় হল, তালিকায় একটি ২৫০ সিসি-র ফুল-ফেয়ার্ড বাইক রয়েছে। বাইকটির ছবি এবং স্পেসিফিকেশনও অনলাইনে ছড়িয়ে পড়েছে।

ছবি থেকে আপকামিং বাইকটি সম্পর্কে কী কী জানা গিয়েছে

ফাঁস হওয়া ছবিতে দেখা যাচ্ছে, বাইকটি ফুল-ফেয়ার্ড অ্যাগ্রেসিভ স্টাইলিং পেয়েছে। স্লিক কিন্তু শার্প অ্যাসথেটিক্সের কারণে KTM RC390 ও TVS Apache RR310-এর মতো এই সেগমেন্টে দাপিয়ে বেড়ানো বাইকও একটু চাপে পড়ে যাবে। আবার অনেক বাইকপ্রেমী BMW S1000RR-এর টুইন বিম হেডল্যাম্পের প্রতিফলন Qianjiang-র এই আপকামিং বাইকে খুঁজে পাচ্ছেন।

Qianjiang বাইকটি ২৪৯ সিসি লিকুইড কুলড ইঞ্জিন সহ লঞ্চ করবে। রিপোর্ট অনুযায়ী, এটি সর্বোচ্চ ২৭ বিএইচপি শক্তি উৎপন্ন করতে পারবে। বাইকে গিয়ারের সংখ্যা হবে ছয়৷ ওজন মাত্র ১৫৯ কেজি। ২৪৯ সিসি সেগমেন্টে কিন্তু এরকম হালকা বাইক সচরাচর চোখে পড়ে না।

এছাড়াও, ফাঁস হওয়া নথিপত্র বলছে, মডেলটির দু’টি ভ্যারিয়েন্ট থাকবে। বেস মডেলটি স্টিলের ডাবল-সাইডেড সুইংআর্ম সহ আসবে। এবং প্রিমিয়াম মডেলে অ্যালুমিনিয়ামের সিঙ্গল-সাইডেড সুইংআর্ম দেখা যাবে।

চীনে বাইকটি কিয়ানজিয়াং ব্র্যান্ডের অধীনে লঞ্চ হবে। আবার অন্যান্য মার্কেটের জন্য এটি বেনেলি নামে রিব্র্যান্ডেড করা হবে। ভারতে প্রিমিয়াম বাইকের ক্রমবর্ধমান চাহিদা দেখে বেনেলি আগামী বছর বাইকটি এদেশে লঞ্চ করবে বলে আশা করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.