১৮ জুন ভারতে লঞ্চ হচ্ছে Battlegrounds Mobile India, টিজারে ইঙ্গিত Krafton এর

মে মাসের শুরুতে PUBG Mobile-এর বিকল্প Battlegrounds Mobile India (ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া)-র ভারতে আগমনের কথা ঘোষণা হওয়ার পর থেকেই এদেশের তরুণ প্রজন্মের উৎসাহ চরমে পৌঁছেছে! তখনই শোনা গিয়েছিল যে, এ বছর জুনের দ্বিতীয় বা তৃতীয় সপ্তাহে এই গেম ভারতে আসতে পারে। তাই বর্তমানে ভারতীয় গেম লাভাররা অধীর আগ্রহে এটির লঞ্চ হওয়ার দিন গুনছে। দেশে Battlegrounds Mobile India-র প্রি-রেজিস্ট্রেশন শুরু হওয়ার পর থেকেই PUBG Mobile ভক্তরা খেলায় মেতে ওঠার জন্য ব্যাকুল হয়ে রয়েছে। যদিও গেমটির নির্মাতা সংস্থা Krafton এখনও ভারতে Battlegrounds Mobile India-র লঞ্চের তারিখ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু জানায়নি। তবে এই গেম কীভাবে ভক্তদের মনোরঞ্জন করবে এবং একইসাথে মাতিয়ে রাখবে, সেই সম্পর্কিত বিষয়গুলি বিশদে বর্ণনা করে সংস্থাটি বেশ কিছু টিজার শেয়ার করেছে।

সম্প্রতি Krafton তার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে গেমটির একটি টিজার আপলোড করেছে, যা সম্ভাব্য লঞ্চের তারিখ নিয়ে ভক্ত এবং গেমারদের উন্মাদনার পারদ সর্বোচ্চ শিখরে চড়িয়ে দিয়েছে। গেমটি কবে লঞ্চ হবে, তা নিজেরা জানানোর পরিবর্তে এই প্রশ্নটি সংস্থাটি ভক্তদের দিকেই ছুঁড়ে দিয়েছে, এবং সঠিক তারিখ অনুমান করে সেটি সংস্থাকে জানানোরও নির্দেশ দিয়েছে। পোস্টটিতে Krafton একটি ছবি শেয়ার করেছে যার একটি কোণে একটি মেজারমেন্ট টুল রয়েছে, এবং বোর্ডে বিভিন্ন সংখ্যা খোদাই করা রয়েছে। এই সারিবদ্ধ সংখ্যাগুলির মধ্যে থেকেই নির্দিষ্ট কৌশলে বেশ কিছু সংখ্যা নির্বাচন করে ভক্তদের লঞ্চের তারিখটি অনুমান করতে হবে। পোস্টে উল্লিখিত নাম্বারগুলির কম্বিনেশনের ওপর ভিত্তি করে অনেক খেলোয়াড় এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া, ১৮ জুন, ২০২১ তারিখে ভারতে লঞ্চ হবে।

তবে একথা সত্যি যে, প্রি-রেজিস্ট্রেশন শুরু হওয়ার পাশাপাশি লঞ্চের আসন্ন তারিখ খানিকটা অনুমান করা গেলেও Battlegrounds Mobile India-র সাথে জড়িত অনেক বিষয় নিয়েই এখনো প্রচুর ধোঁয়াশা রয়ে গেছে। Krafton ইতিমধ্যে প্রকাশ করেছে যে, PUBG Mobile-এর এই নতুন সংস্করণ Erangel Map, UAZ অফ-রোড ভেহিকল সহ আরও অনেক ফিচার নিয়ে আসবে। সংস্থাটি আরও জানিয়েছে যে, গেমটিতে গ্রিন ব্লাড স্প্লাটার থাকবে, যা এটিকে গত বছর ভারতে নিষিদ্ধ হওয়া PUBG Mobile-এর চেয়ে কিছুটা আলাদা করে তোলে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, কিছুদিন আগেই খবর পাওয়া গিয়েছিল যে, Battlegrounds Mobile India-র ওপরেও PUBG Mobile-এর মতোই সরকারি শ্যেনদৃষ্টি পড়ছে। এই অনলাইন মোবাইল গেমটি প্রকাশের বিরোধীতায় অত্যন্ত তৎপর হয়ে উঠেছেন এদেশের কিছু নেতা, মন্ত্রী ও স্থানীয় মানুষ, এবং কেউ কেউ প্রধানমন্ত্রীকে লিখিতভাবে জানান যে গেমটি মুক্তি পেলে ভারতীয়দের গোপনীয়তা এবং সুরক্ষার ওপর কুপ্রভাব পড়বে। এর মূল কারণ হিসেবে এই বিষয়টির উপর আলোকপাত করা হয়েছে যে, গেমটির নির্মাতা Krafton এটির ডেটা ভারত এবং সিঙ্গাপুর সার্ভারে সংরক্ষণ করবে বললেও, এর সাথে চীনা কোম্পানি Tencent-এর যোগসাজশ থাকতে পারে। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, সরকারী কর্মকর্তারা কোম্পানির বিনিয়োগ ও চুক্তিগুলি নিবিড়ভাবে খতিয়ে দেখার জন্য তিনটি অফিশিয়াল রিকোয়েস্ট করেছেন। তবে এ বিষয়ে এখনও পর্যন্ত সরকারিভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন