Battlegrounds Mobile India প্লেয়ার? ফেসবুক অ্যাপ না থাকলে ৫ নভেম্বর থেকে আর গেমে লগইন করতে পারবেন না

Android ফোনে Facebook অ্যাপ না থাকলে Facebook অ্যাকাউন্ট দিয়ে Battlegrounds Mobile India গেমে লগইন করা সম্ভব হবে না

আপনি কি মোবাইলে Facebook অ্যাপ ছাড়াই আপনার Facebook অ্যাকাউন্ট (অর্থাৎ আইডি পাসওয়ার্ড) ব্যবহার করে Battlegrounds Mobile India গেমে লগ ইন করেন? যদি করে থাকেন, তাহলে আর ভবিষ্যতে তা করতে পারবেন না। কারণ গেমটির নির্মাতা সংস্থা Krafton ঘোষণা করেছে যে, আপনার Android ফোনে Facebook অ্যাপ না থাকলে ৫ নভেম্বর থেকে এই সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট দিয়ে Battlegrounds Mobile India গেমে লগইন করা সম্ভব হবে না। তবে এই নতুন নিয়ম iPhone ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য নয়।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য যে ফেসবুক ওয়েব লগইন নিষ্ক্রিয় করা হবে, তা ক্রাফটন অনেক আগেই (৩১ আগস্ট) ঘোষণা করেছিল। কিন্তু তা ঠিক কবে থেকে লাঘু হবে সে সম্পর্কে সংস্থার তরফ থেকে এর আগে বিশদে কিছু জানানো হয়নি। কিন্তু এখন ক্রাফটন নিশ্চিত করেছে যে, ৫ নভেম্বর থেকে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ায় লগইনের জন্য আপনাকে হয় ফেসবুক অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে রাখতে হবে, অথবা গেমটিতে লগইন করার অন্য কোনো উপায় (যেমন – Twitter অ্যাকাউন্ট বা কোনো নেটিভ অ্যাকাউন্ট ব্যবহার করে) অবলম্বন করতে হবে।

তবে গেমারদের কাছে PUBG Mobile-এর এই ভারতীয় সংস্করণটির যে হারে দিন-কে-দিন জনপ্রিয়তা বাড়ছে, তাতে এই ছোটোখাটো সীমাবদ্ধতায় প্লেয়ারদের একেবারেই দমিয়ে রাখা যাবে না। তারা সমস্ত প্রতিকূলতাকে ছাপিয়ে গিয়ে তুমুলভাবে গেমটি খেলে একে আরও ব্যাপক পরিমাণে জনপ্রিয় করে তুলবে বলেই আশা করা যায়। উল্লেখ্য যে, প্লেয়ারদের একরাশ খুশি উপহার দিতে Battlegrounds Mobile India (BGMI)-র নতুন আপডেটের (১.৬.৫ ভার্সন) সুবাদে অবশেষে এই গেমে এসেছে বহুপ্রতীক্ষিত ভাইরাস ইনফেকশন (Virus Infection) এবং পেলোড ২.০ (Payload 2.0) মোড।

এরমধ্যে ভাইরাস ইনফেকশন গেম মোডে আপনি মানুষ বা জম্বি হিসেবে আপনার শত্রুদের সাথে লড়াই করতে পারবেন। এই মোডে তিনটি রাউন্ড আছে, এবং আপনার মূল লক্ষ্য হল – যদি আপনি জম্বি হন, তাহলে মানুষকে সংক্রামিত করতে হবে; আবার যদি আপনি মানুষ হন তাহলে জম্বিদের হাতে সংক্রামিত হওয়া থেকে অবশ্যই নিজেকে রক্ষা করতে হবে। অন্যদিকে, পেলোড ২.০ মোডটি এই গেমে বেশ কিছু শক্তিশালী অস্ত্র নিয়ে হাজির হচ্ছে, যেগুলিকে এই গেমের ভাষায় ‘Super Weapons’ বলা হয়। এই মোডের মাধ্যমে প্লেয়াররা বম্ব স্যুটের মতো অত্যাধুনিক ও মারাত্মক অস্ত্রের অ্যাক্সেস পাবেন। এছাড়া, আর্মারড ভেহিকেল, মনুষ্যবিহীন আকাশযান (unmanned aerial vehicle বা UAF) এবং রাডারের মতো বেশ কিছু জিনিস রয়েছে যা গেমাররা তাদের শত্রুদের বিরুদ্ধে ব্যবহার করতে পারবেন।

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।