Battlegrounds Mobile India পুরানো ফোনে খেলা যাবে? সাইজ কত হবে জেনে নিন

battlegrounds-mobile-india-game-smartphone-requirement-download-size-season-19
ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমে সিজেন ১৯ দেখতে পাবেন

জনপ্রিয় PUBG Mobile গেমের ভারতীয় ভার্সন, Battlegrounds Mobile India ওরফে BMI -কে কেন্দ্র করে প্লেয়ারদের মধ্যে চাপা উত্তেজনার পাশাপাশি উদ্ভুত হয়েছে নানাবিধ প্রশ্ন। যেমন পাবজি মোবাইলের আইডি দিয়ে ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া অ্যাক্সেস করা সম্ভব কিনা অথবা দু-তিন বছরের পুরোনো হ্যান্ডসেটে এই গেমটিকে খেলা যাবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে অনেকের মনেই। তাই আজ আমরা ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া সম্পর্কিত এমন কয়েকটি তথ্য জানাবো, যেখান থেকে আপনারা আপনাদের সমস্ত প্রশ্নের উত্তর পেয়ে যাবেন। প্রসঙ্গত, গত পরশু ভারতে কিছু সংখ্যক বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হয়েছে গেমটি। মূলত, গেমে কোনো সমস্যা আছে কিনা সেই সম্পর্কে নিশ্চিত হতেই, এটিকে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করার আগে পরীক্ষা করে নেওয়া হচ্ছে এই বিটা টেস্টের মাধ্যমে। যাইহোক, এবার চলু Battlegrounds Mobile India বা BMI প্রসঙ্গে কয়েকটি বেসিক তথ্য জেনে নেওয়া যাক এবার।

Battlegrounds Mobile India পুরানো PUBG Mobile আইডি দিয়ে খেলা যাবে?

অনেক ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেম প্লেয়ারদের মনেই প্রশ্ন জেগেছে যে, তারা তাদের পাবজি মোবাইল গেমের অ্যাকাউন্টটির প্রোগ্রেসকে পুনরুদ্ধার করতে পারবেন কিনা বা পাবজি-এর পুরোনো আইডি, যেখানে UC বা রয়েল পাস কিনে রেখেছিলেন তারা সেটি অ্যাক্সেস করতে পারবেন কিনা। সেক্ষেত্রে জানিয়ে রাখি, আপনাদের চিন্তার কিছু নেই, কারণ জানা গেছে Battlegrounds Mobile India প্লেয়াররা PUBG Mobile-এর আইডি থেকে যা যা কিনেছিলেন সেগুলি ফেরত পেয়ে যাবেন এবং যেই লেভেলে খেলা শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই এখানে খেলা শুরু করতে পারেন।

Battlegrounds Mobile India‌-তে কোন সিজেন দেখা যাবে?

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া-তে কোন সিজেন দেখতে পাওয়া যাবে তা নিয়ে জল্পনা কল্পনার অবসান নেই। সেক্ষেত্রে প্লেয়ারদের জানিয়ে দিই যে, BMI -তে আপনারা সিজেন ১৯ দেখতে পাবেন।

Battlegrounds Mobile India‌‌ দুই বা তিন বছরের পুরানো ফোনে খেলা সম্ভব?

ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া লেটেস্ট স্মার্টফোনের পাশাপাশি পুরোনো ফোনেও খেলা যাবে। কিন্তু গেমটিকে খেলার জন্য আপনার ফোনে অন্ততপক্ষে অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ ভার্সন এবং নূন্যতম ২ জিবি র‌্যাম থাকতেই হবে। নতুন বা গেমটি চলবে না।

Battlegrounds Mobile India-এর সাইজ কত হতে পারে?

গুগল প্লে স্টোরে পাবজি মোবাইলের সাইজ ছিল ১.৫ জিবি। ফলে স্টোরেজ শেষ হয়ে যাওয়ার বা হ্যান্ডসেট হ্যাঙ হওয়ার আশঙ্কায় অনেকেই এই গেমটিকে ডাউনলোড করার থেকে পিছিয়ে আসতেন। কিন্তু ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়া গেমটির ক্ষেত্রে এই সমস্যা দেখা দেবে না। কারণ, BMI -এর সাইজ ৭০০ এমবি থেকে ৭৬০ এমবির মধ্যে রাখা হবে বলে জানা গেছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।