PUBG Mobile এর সমস্ত ডেটা মাইগ্রেট করতে পারবেন Battlegrounds Mobile India গেমাররা

আজই ভারতে কিছু সংখ্যক বিটা টেস্টারদের জন্য উপলব্ধ হয়েছে PUBG Mobile এর ভারতীয় ভার্সন, Battlegrounds Mobile India (BMI)। যদিও Krafton এখনও এই নতুন ব্যাটেল-রয়্যাল গেমটির আনুষ্ঠানিক মুক্তির দিন জানায়নি। তবে আশা করা যায় শীঘ্রই সবাই এই গেমটি খেলতে পারবে। কোম্পানির তরফে ইতিমধ্যেই ইঙ্গিত দেওয়া হয়েছে যে, গেমটি খেলার জন্য OTP এর মাধ্যমে লগ ইন করতে হবে। অর্থাৎ পাবজি মোবাইলের মত হয়তো সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট দিয়ে আর লগ ইন করা সম্ভব হবে না। এছাড়া আজ অ্যাকাউন্ট সম্পর্কে আরও একটি তথ্য সামনে এল।

আসলে বিটা টেস্টাররা আজ গেমটি ডাউনলোড করতে পারলেও, তাদের মনে উদ্বেগ ছিল যে, তারা পাবজি মোবাইল থেকে তাদের অ্যাকাউন্ট প্রোগ্রেস পুনরুদ্ধার করতে সক্ষম হবেন কিনা। সেক্ষেত্রে সাম্প্রতিক রিপোর্ট বলছে, প্লেয়াররা ভারতে নিষিদ্ধ PUBG Mobile-র যে স্তরে খেলা শেষ করেছিলেন ঠিক সেখান থেকেই BMI-এ খেলা শুরু করতে পারেন। অর্থাৎ নির্দ্বিধায় ইউজার ডেটা মাইগ্রেশনের সুবিধা সরবরাহ করবে নতুন BMI গেম।

রিপোর্ট অনুযায়ী, Battlegrounds Mobile India, আগামী ৩রা ডিসেম্বর পর্যন্ত PUBG Mobile প্লেয়ারদের অ্যাকাউন্ট স্থানান্তর করার সুযোগ দেবে। সেক্ষেত্রে যারা Facebook বা Twitter-এর মাধ্যমে PUBG খেলতেন, তাদের ওটিপি (OTP) অথেন্টিকেশন সিস্টেমে লগইন করলেও ডেটা ট্রান্সফারের অসুবিধা হবে না বলেই জানা গিয়েছে।

এদিকে গতকাল ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক (MEITY) এবং স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) স্পষ্ট জানিয়ে দিয়েছে যে, ভারতে লঞ্চের আগে Battlegrounds Mobile India এর ওপর নিষেধাজ্ঞা জারি করা যাবে না। তবে পরবর্তীতে কোনো অভিযোগ সামনে এলে গেমটিকে PUBG Mobile-র মতই তথ্য-প্রযুক্তি আইন ২০০০-এর ৬৯এ ধারার বলে নিষিদ্ধ করা হতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

স্মার্টফোন, গাড়ি-বাইক সহ প্রযুক্তি দুনিয়ার সব গুরুত্বপূর্ণ খবর সবার আগে পেতে ফলো করুন আমাদের Google News ও Twitter পেজ, সঙ্গে অ্যাপ ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।