চিকেন ডিনার জেতার চক্করে অবৈধ প্রোগ্রাম ব্যবহার করছেন? কড়া পদক্ষেপ নিচ্ছে Battlegrounds Mobile India

অবৈধ প্রোগ্রাম ব্যবহারের জন্য ৮৭,৯৬১ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করল Battlegrounds Mobile India

battlegrounds-mobile-india-bans-87961-accounts-for-using-illegal-programs

বহুপ্রতীক্ষিত PUBG Mobile-এর ভারতীয় সংস্করণ Battlegrounds Mobile India বা সংক্ষেপে BGMI-এর মোহে ইতিমধ্যেই ব্যাপকভাবে মজে গিয়েছেন বিপুল সংখ্যক ভারতীয় গেমার। গেমটিতে জেতার জন্য কিছু সংখ্যক মানুষ এমন উন্মত্ত হয়ে উঠেছে যে তারা এখন অসাধু উপায় অবলম্বন করতেও দ্বিধা বোধ করছেন না। ব্যাপারটি গেম নির্মাতা সংস্থা Krafton-এর নজরে আসার পর থেকেই তারা বারংবার ইউজারদের সাবধান করেছে যে, গেমে জেতার জন্য যদি ইউজারদের কোনোরকম অসৎ কার্যকলাপ করতে দেখা যায় তাহলে তাদের অ্যাকাউন্ট তৎক্ষণাৎ ব্যান করা হবে, এবং ইতিমধ্যেই সংস্থাটি লক্ষাধিক অ্যাকাউন্ট ব্যান করেছে। কিন্তু তা সত্ত্বেও কিছু ইউজারকে কোনোভাবেই থামানো যাচ্ছে না, আর ফলস্বরুপ পূর্বের মতোই কঠোর পদক্ষেপ নেওয়াও ক্রমাগত জারি রাখছে Krafton। সাম্প্রতিক এক রিপোর্টে আরও একবার একথা স্পষ্ট হল।

দক্ষিণ কোরিয়ার গেম নির্মাতা সংস্থাটি ঘোষণা করেছে যে, তারা সম্প্রতি ২৪ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে ৮৭,৯৬১ টি অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দিয়েছে। সংস্থার মতে, বেশ কিছু অবৈধ অ্যাপ এবং প্রোগ্রাম আছে যেগুলির সাহায্য নিয়ে একাধিক ইউজার এই গেমটি খেলছে বলে জানা গেছে। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া কর্তৃক সম্প্রতি নিয়োজিত সিকিউরিটি সিস্টেম এবং কমিউনিটি মনিটরিং সিস্টেমের রেগুলার স্ক্যানের সহায়তায় এই ধরনের অবৈধ কার্যকলাপ করা ইউজারদের চিহ্নিত করা গেছে এবং তৎক্ষণাৎ তাদের অ্যাকাউন্টগুলিকে ব্যান করা হয়েছে।

ক্রাফটন এক বিবৃতিতে জানিয়েছে, “সমস্ত প্লেয়ারদের একটি নিরাপদ এবং মজাদার গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করতে সংস্থাটি বদ্ধপরিকর। কিন্তু একাধিক প্লেয়ারই গেম খেলার সময় চিটিং করছে বলে খবর পাওয়া গেছে। কিছু প্লেয়ার প্রায়শই অবৈধ কিছু থার্ড-পার্টি অ্যাপ্লিকেশন ব্যবহার করে জেতার উদ্দেশ্যে গেমটি খেলছে। আবার কিছু অ্যাকাউন্ট থেকে অবৈধ প্রোগ্রাম বিক্রির বিজ্ঞাপনও দেওয়া হচ্ছে। কিন্তু এই ধরনের চৌর্যবৃত্তি কোনোমতেই বরদাস্ত করা হবে না, তাই সংস্থাটি মাত্র সাত দিনের মধ্যে ৮৭,৯৬১ টি অ্যাকাউন্ট ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে।”

উল্লেখ্য যে, একাধিক বিতর্ক, জল্পনাকল্পনার পর বহু কাঠখড় পুড়িয়ে গত ২ জুলাই Android ব্যবহারকারীদের জন্য ভারতে লঞ্চ হয়েছিল Battlegrounds Mobile India, এবং রিলিজ হওয়ার মাত্র এক মাসের মধ্যেই গেমটি ৫০ মিলিয়ন ডাউনলোডের রেকর্ড গড়তেও সক্ষম হয়েছে। কিন্তু এই বিপুল সাফল্যের মধ্যে যাতে কোনো দুষ্কর্মের খবর জড়িত না থাকে এবং এবার যাতে আর গেমটিকে কেন্দ্র করে কোনো বিতর্ক বা ঝামেলার সৃষ্টি না হয়, সে বিষয়ে যে Krafton কড়া নজর রেখেছে তা খুব স্পষ্টভাবেই বোঝা যাচ্ছে। এবং ভবিষ্যতেও চৌর্যবৃত্তি রুখতে সংস্থাটি যে বদ্ধপরিকর, তা নিঃসন্দেহে বলাই বাহুল্য।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।