প্লেয়াররা সাবধান! মাত্র এক সপ্তাহে ৩ লক্ষের বেশি অ্যাকাউন্ট ব্যান করলো Battlegrounds Mobile India

battlegrounds-mobile-india-ban-more-than-3-lakhs-users-for-cheating
Battlegrounds Mobile India ব্যান করলো ৩ লক্ষের বেশি অ্যাকাউন্ট

রিলিজ হওয়ার মাত্র এক মাসের মধ্যেই ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) বা সংক্ষেপে বিজিএমআই (BGMI) গেমটি ৫০ মিলিয়ন ডাউনলোডের রেকর্ড গড়েছে। খুব স্বাভাবিকভাবেই বিপুল সাফল্যের মুখে দাঁড়িয়ে গেমের প্রস্তুতকারক সংস্থা বা ডেভেলপার ক্র্যাফ্টন (Krafton) যারপরনাই আনন্দিত। কিন্তু এই বিপুল আনন্দের মধ্যে যাতে কোনো দুষ্কর্মের খবর জড়িত না থাকে সে বিষয়ে সংস্থাটি কড়া নজর রেখেছে। ফলস্বরুপ প্লেয়ারদের জন্য নিয়মাবলী ও প্রয়োজনমতো কঠোর পদক্ষেপ গ্রহণে গেম ডেভেলপার সংস্থাটি যথাযথ ভূমিকা পালন করছে। সাম্প্রতিক রিপোর্ট আপাতত তাই নির্দেশ করছে। আসলে ক্র্যাফ্টন সম্প্রতি জানিয়েছে যে, তারা প্রতারণা বা চিটিংয়ের জন্য ৩০ জুলাই থেকে ৫ আগস্টের মধ্যে ৩,৩৬,৭৩৬ টি অ্যাকাউন্ট স্থায়ীভাবে নিষিদ্ধ করেছে।

Battlegrounds Mobile India ব্যান করলো ৩ লক্ষের বেশি অ্যাকাউন্ট

প্রতারণা, চৌর্যবৃত্তি তথা লোক ঠকানোর ঘটনা এখন সমগ্র বিশ্বের সমস্ত ক্ষেত্রে বিদ্যমান। ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া-ও (BGMI) একই ঘটনা প্রত্যক্ষ করেছে। ক্র্যাফ্টনের মতে, “সমস্ত প্লেয়ারদের একটি নিরাপদ এবং মজাদার গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করতে সংস্থাটি বদ্ধপরিকর। কিন্তু একাধিক প্লেয়ারই গেম খেলার সময় চিটিং করছে বলে খবর পাওয়া গেছে। কিছু প্লেয়ার প্রায়শই থার্ড-পার্ট অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করছিল, যাতে “aimbot” বা “wallhack”-এর মতো সুবিধাগুলি অর্জন করা যায়। কিন্তু এই ধরনের চৌর্যবৃত্তি কোনোমতেই বরদাস্ত করা হবে না, তাই সংস্থাটি মাত্র সাত দিনের মধ্যে তিন লক্ষেরও বেশি অ্যাকাউন্ট স্থায়ীভাবে ব্যান করার সিদ্ধান্ত নিয়েছে।”

PUBG Mobile এর ভারতীয় ভার্সন হিসেবে আসা, BGMI ইতিমধ্যেই ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। তাই বিপুল সংখ্যক ইউজারবেসকে সেরা অনলাইন, প্রতিযোগিতামূলক গেমিং এক্সপেরিয়েন্স প্রদান করার জন্য ক্র্যাফ্টনের কাঁধে বেশ বড়ো রকমের চাপ রয়েছে, এবং সেক্ষেত্রে এই ধরনের কঠোর প্রতারণা বিরোধী ব্যবস্থা অবশ্যই গ্রহণ করা উচিত। সংস্থাটি জানিয়েছে, BGMI একটি মনোরম গেমিং এক্সপেরিয়েন্স ইউজারদের উপহার দেওয়ার জন্য অবৈধ প্রোগ্রামের ব্যবহার নির্মূল করার চূড়ান্ত লক্ষ্য নিয়ে কঠোর নিষেধাজ্ঞা বাস্তবায়নের সম্পূর্ণ চেষ্টা করবে।

উল্লেখ্য, গত ২ জুলাই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমটি সর্বপ্রথম প্লে স্টোরে আসে। রোলআউটের আগে যদিও গেমটিকে কেন্দ্র করে একাধিক বিতর্কের সৃষ্টি হয়েছিল, মনে করা হয়েছিল যে গেমটি মুক্তি পেলে ভারতীয়দের গোপনীয়তা এবং সুরক্ষার ওপর কুপ্রভাব পড়বে, কিন্তু PUBG Mobile-এর অনুপস্থিতিতে তৈরি হওয়া শূন্যতা পূরণ করে গেমটি খুব দ্রুত মানুষের আস্থা অর্জন করে নিয়েছে। এই অবস্থায় Krafton-এর এই ধরনের সিদ্ধান্ত গেমটির প্রতি মানুষের আস্থা আরও বাড়াতে সহায়তা করবে, পাশাপাশি খেলোয়াড়রাও সতর্ক হয়ে যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।