অপেক্ষায় সবাই, Bajaj-Triumph মোটরসাইকেল কখন বাজারে আসছে জেনে নিন

Bajaj-triumph motorcycle launch delay due to corona lockdown
Bajaj-Triumph Motorcycle দেরিতে কেন লঞ্চ হবে জানুন

দেশের অগণিত বাইকপ্রেমীদের অপেক্ষার মেয়াদ বাড়ল। বাজাজ (Bajaj) এবং যুক্তরাজ্যের ট্রায়াম্ফ (Triumph)-এর যৌথভাবে তৈরি মোটরসাইকেলের আত্মপ্রকাশের সময় পিছিয়ে দেওয়া হয়েছে। আগে পরিকল্পনা ছিল, আগামী বছরই লঞ্চের মুখ দেখবে বাজাজ-ট্রায়াম্ফ মোটরবাইক। তবে কোভিড অতিমারির কারণে তা ২০২৩ অর্থবর্ষের শেষে পিছিয়ে গিয়েছে। বাজাজ অটোর এগজিকিউটিভ ডিরেক্টর রাকেশ শর্মা (Rakeh Sharma) জানিয়েছেন, আগে যা ঠিক করা হয়েছিল (২০২২-এর শেষে) তার থেকে ৬-৯ মাস দেরিতে বাজাজ-ট্রায়াম্ফ মোটরসাইকেল লঞ্চ করা হবে।

Bajaj-Triumph Motorcycle দেরিতে কেন লঞ্চ হবে

জানা গিয়েছে, ট্রায়াম্ফের এন্ট্রি লেভেল প্রিমিয়াম বাইকের প্রোটোটাইপ মডেল বাজাজ প্রস্তুত করে ফেলেছে। তবে করোনাভাইরাসের ডেল্টা প্রজাতির কারণে যুক্তরাজ্য ও ভারতের মধ্যে কিছু ভ্রমণে বিধিনিষেধ রয়েছে। যার ফলে এখন যুক্তরাজ্য থেকে ট্রায়াম্ফের ইঞ্জিনিয়ার ভারতে এসে প্রটোটাইপ মডেল পরিদর্শন এবং কাজের অগ্রগতি খতিয়ে দেখতে পারছেন না। ঠিক এই কারণেই পিছিয়ে যাচ্ছে লঞ্চের সময়।

প্রসঙ্গত, অটোমোবাইল ইন্ডাস্ট্রির ১১৮ বছরের ইতিহাসে এই প্রথম ট্রায়াম্ফ আলাদা কোনও বাইক প্রস্তুতকারক সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দু’চাকার গাড়ি বাজারে আনবে। ফলে বাজাজ ও ট্রায়াম্ফের পার্টনারশিপ নিয়ে প্রত্যাশাও তুঙ্গে। দু’ই সংস্থার যৌথভাবে তৈরি প্রথম মডেল নিয়ে কোনও তথ্য সামনে আসেনি। তবে তারা ২৫০ থেকে ৭০০ সিসি ইঞ্জিন ক্যাপাসিটির নানা বাইক বাজার আনবে বলে খবর।

বাজাজ চাকানে যে নতুন ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি গড়ে তুলছে সেখানেই ট্রায়াম্ফের বাইকের উৎপাদন করা হবে। চাকানের নতুন ফেসিলিটিতে ২০২৩ সাল থেকেই কাজ শুরু হয়ে যাবে। বাজাজ দ্বারা নির্মিত ট্রায়াম্ফের এন্ট্রি লেভেল বাইকের দাম ২ লাখ টাকার নীচে রাখা হবে। রয়্যাল এনফিল্ড, ক্লাসিক লেজেন্ডস (জাওয়া, ইয়েজদি), টিভিএস-বিএমডব্লিউ এবং হিরো-র তৈরি হার্লে ডেভিডসনের বাইকের সাথে এর প্রতিযোগিতা চলবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.