Bajaj আনছে সেমি-ফেয়ার্ড বাইক Pulsar 250F, প্রকাশ্যে টেস্ট রাইডের ছবি

bajaj-pulsar-250f-spotted-testing-for-the-first-time-launch-imminent
Photo Credit: BikeWale

ভারতে Pulsar রেঞ্জের মোটরসাইকেলের জন্য Bajaj একটি সম্পূর্ণ নতুন প্ল্যাটফর্মের ওপর কাজ করছে বলে অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল। রিপোর্টে দাবি করা হয়েছিল, Bajaj ২৫০ সিসি ইঞ্জিন ব্যবহার করে নেক্সট-জেনারেশন Pulsar মডেলের বিকাশ করছে। যেটি নেকেড স্পোর্টস এবং রেসিং স্পোর্টস, দুটি ভার্সনেই আসতে পারে। এদিকে ফেব্রুয়ারিতে Bajaj-এর আপকামিং Pulsar 250 নেকেড মোটরবাইকটি প্রথমবারের মতো রাস্তায় টেস্ট রাইড নিতে দেখা যায়। এখন বাইকটির সেমি ফেয়ার্ড ভার্সনের স্পাই ছবি প্রকাশ্যে এল। এটি Bajaj Pulsar 250F নামে বাজারে আসতে পারে বলে অনুমান করা হচ্ছে। বাইকটি ক্যামোফ্লেজ উপকরণে ঢাকা থাকলেও, একাধিক ডিটেলস দৃশ্যমান হয়েছে।

সেই প্রসঙ্গে আসার আগে বলে রাখি, নামকরণের ক্ষেত্রে বাজাজ কিন্তু ভিন্ন পদ্ধতি অনুসরণ করতে পারে। যেহেতু আমরা পালসার নামের এগজিস্টিং প্যাটার্ন বিশ্লেষণ করছি, আর সেই পরিপ্রেক্ষিতেই এটি পালসার ২৫০এফ নামে আসার সম্ভাবনা প্রকাশ করা হয়েছে।

বাইকওয়ালের রিপোর্টে প্রকাশিত স্পাই ছবিতে, পালসার ২৫০এফ সেমি ফেয়ার্ড বাইকের হেডল্যাম্প বিভাগ এবং ফুয়েল ট্যাঙ্ক সংলগ্ন জায়গাতে কোয়ার্টার ফেয়ারিং দেখা যাচ্ছে। এছাড়াও, পালসার ২২০এফ-এর মতো এতে ফেয়ারিং মাউন্টেড রিয়ার ভিউ মিরর, এবং ক্লিপ-অন হ্যান্ডেলবার রয়েছে। পিছনের দিকে গ্রাব রেইল পূর্বে স্পট করা নেকেড ভার্সনটির মতো লাগছে। তবে ক্যামোফ্লেজের জন্য টেল ল্যাম্প ডিজাইন কেমন, তা বলা যাচ্ছে না। তবে স্লিক এলইডি টার্ন সিগন্যাল এবং স্প্লিট গ্রাব হ্যান্ডেল দেখে বাইকটি প্রোডাকশনের জন্য প্রস্তুত বলেই মনে হচ্ছে। এছাড়া, অ্যালয় হুইল, টায়ার হাগার, ডিস্ক ব্রেক, এগজস্ট মাফলার ২৫০এফ-এর নেকেড ভার্সনের অনুরূপ।

Bajaj Pulsar 250f spotted testing
Photo Credit: BikeWale

উল্লেখ্য, পালসার ২৫০ বা পালসার ২৫০এফ, দু’টি মডেলেই বাজাজের নতুন ২৫০ সিসি ইঞ্জিনের সাথে আসবে। ছ’টি গিয়ারের পাশাপাশি এতে ২৪ বিএইচপি শক্তি পাওয়া যাবে বলে আশা করা যায়। এখন প্রশ্ন হচ্ছে, ফুল-ফেয়ার্ড বাইকের পরিবর্তে বাজাজ নেকেড এবং এর সেমি-ফেয়ার্ড ভার্সন কেন বানাচ্ছে? উত্তরটা জনপ্রিয়তা ও বিক্রির পরিসংখ্যানেই লুকিয়ে। আসলে বাজাজের ফুল-ফেয়ার্ড ডিজাইনের বাইক আরএস ২০০-এর থেকে জনপ্রিয়তা ও বিক্রি দু’দিক থেকেই সেমি-ফেয়ার্ড বাইক পালসার ২২০এফ এগিয়ে। সেক্ষেত্রে কৌশলগত দিক থেকে বাজাজের সিদ্ধান্ত একেবারে সঠিক বলা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.