Bajaj Pulsar 250F ফের একবার রোড টেস্টিংয়ে দেখা গেল, চমক থাকছে ডিজাইনে

bajaj-pulsar-250f-road-testing-image-leaked-design-ahead-of-india-launch
Bajaj Pulsar 250F রোড টেস্টিং ছবি প্রকাশ্যে Photo credit: ZigWheels

বাজাজের নতুন চমক Pulsar 250F। সেমি-ফেয়ার্ড এই বাইকের পাশাপাশি পালসার রেঞ্জের অধীনে নেকেড স্পোর্টস বাইক NS250 ও ফুল-ফেয়ার্ড বাইক SR250 আনছে বাজাজ। তবে সাম্প্রতিক কালে Pulsar 250F-কে ঘিরে আলোচনা সবচেয়ে বেশি। একাধিকবার বাইকটির পরীক্ষা করতে দেখা গিয়েছে। কিছুদিন আগেই Pulsar 250F-এর রোড টেস্টিংয়ের ছবি প্রকাশ্যে এসেছিল। এবার পুনেতে আরেকবার রোড টেস্টে দেখা গেল বাইকটিকে৷ পুরো শরীর ক্যামোফ্লাজ করা ছিল ঠিকই। কিন্তু তাও ডিজাইনের কয়েকটি দিক সুপষ্ট ভাবে ক্যামেরাতে ধরা দিয়েছে।

Bajaj Pulsar 250F এর ডিজাইন ও ফিচার

নতুন পালসার ২৫০এফ ফুল-এলইডি লাইটিং সেটআপ পেয়েছে। এলইডি হেডল্যাম্প ইউনিটটি একেবারে নতুন বলে মনে হচ্ছে এবং বর্তমান প্রজন্মের পালসার ২২০এফ বাইকে উল্লম্ব ভাবে অর্থাৎ লম্বালম্বি বা ‘ভার্টিক্যালি’ অবস্থানরত প্রজেক্টর ইউনিটের থেকে এটি সম্পূর্ণ আলাদা। পালসার ২৫০এফ-এর সিঙ্গেল এলইডি প্রজেক্টর লাইটের পার্শ্বে অবস্থান করছে তীক্ষ্ণ ডেটাইম রানিং লাইট (ডিআরএল)। এলইডি টার্ন ইন্ডিকেটরে স্লিক ডিজাইন রয়েছে এবং সেগুলি হেডল্যাম্পের সমকোণে অবস্থিত।

উইন্ডস্ক্রীন একটু উঁচু করে রাখা। যাতে বাতাসের ধাক্কা কম অনুভূত হয়। আবার নতুন ইঞ্জিন কাউল/গার্ড ও আরও স্পোর্টি দেখতে রিয়ার ভিউ মিরর দিয়ে পালসার ২৫০এফ সজ্জিত করা হয়েছে। সাইড ফেয়ারিং বড় এবং নতুন ডিজাইনযুক্ত ভেন্ট দিয়ে আপডেট করা হয়েছে। নতুন এই ফেয়ারিং ডিজাইনের উপর বাজাজ বেশ মনোযোগ সহকারেই কাজ করেছে। কারণ একঝলকে ফেয়ারিং যেন মাখনের মতো ফুয়েল ট্যাঙ্কে মিশে গিয়েছে মনে হচ্ছে। পালসার ২২০এফ-এর প্রসঙ্গে আসলে, এতে ফেয়ারিং পৃথক অংশ বলে মনে হয়।

সামনের দিকে না ঝুঁকে Pulsar 250F যাতে সোজা হয়ে বসে আরামের সহিত চালানো যায় তার জন্য ক্লিপ-অন হ্যান্ডেলবার বেশ উঁচুতে রাখা। স্প্লিট সিটের সেটআপ থাকলেও, সেটি এমনভাবে ডিজাইন করা যাতে সিঙ্গেল পিসের সিট বলে দৃশ্যমান হয়। সিট ভালই চওড়া। লম্বা দূরত্ব সফর করতে অসুবিধা হবে না।

বাইকটির টেললাইটের লুকসও পরিবর্তন করা। রিয়ার ফেন্ডারের আকারেও কাটছাঁট করা হয়েছে। যাতে স্লিক দেখা ও অনুভব – দু’টোই করা যায়। নোংরা-আবজর্না থেকে সুরক্ষা দিতে Pulsar 250F-এ ডুয়েল টায়ার হাগার যুক্ত করা আছে। এর ডবল ব্যারেল এগজস্ট Dominar 400-এর মতো দেখতে। তবে ডিজাইনের দিক থেকে আরও কমপ্যাক্ট।

Bajaj Pulsar 250F ইঞ্জিন

একদম নতুন ইঞ্জিনের সাথে বাজারে আসতে পারে বাজাজ পালসার ২৫০এফ। অন্য কোনও পালসার মোটরসাইকেলের চেয়ে এটি সামান্য বেশি পাওয়ার উৎপন্ন করবে। তবে আহামরি কিছু নয়। পাওয়ার আউটপুট ২৪ বিএইচপি-র কাছাকাছি হতে পারে। স্লিপ ও অ্যাসিস্ট ক্লাচ-সহ এতে সিক্স-স্পিড গিয়ারবক্স থাকবে।

Bajaj Pulsar 250F দাম

বাজাজ পালসার ২৫০এফ-এর দাম ১.৩২-১.৩৪ লক্ষ টাকার মধ্যে রাখা হতে পারে বলে মনে করা হচ্ছে। চলতি বছরের শেষে বা আগামী বছরের প্রথমেই আত্মপ্রকাশ করতে পারে বহু প্রত্যাশিত সেমি-ফেয়ার্ড পালসার ২৫০এফ।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

গেম খেলতে এখানে ক্লিক করুন

Shuvro primarily writes about smartphone and automobile industry. He is an assistant editor for techgup. Shuvro has a bachelor degree in English literature. His interest also includes cosmopolitan affairs, scientific discoveries, and quizzing.