Bajaj Auto July Sales: রপ্তানি থেকে বিক্রি, জুলাইয়ে দুটোই কমল বাজাজের

bajaj-auto-sells-3-15-lakh-two-wheelers-in-july-2022

জুলাইয়ে ৩ শতাংশ বিক্রি কমে গেল বাজাজ অটো (Bajaj Auto)-র‌। গত মাসে এক্সপোর্ট মার্কেট ও ভারতের বাজার মিলিয়ে ৩,১৫,০৫৪টি টু-হুইলার বেচেছে সংস্থাটি। তুলনাস্বরূপ, ২০২১-এর জুলাই মাসে সংস্থার ৩,৩০,৫৬৯টি মোটরসাইকেল বিক্রি হয়েছিল। তবে ভারতে বিক্রি কিছুটা বাড়িয়ে নিয়েছে বাজাজ।

গত মাসে এ দেশে বাজাজের ১,৬৪,৩৮৪টি দু’চাকা গাড়ি বিক্রি হয়েছে৷ যা গত বছরের একই সময়ের থেকে ৮,১৫২ ইউনিট বেশি৷ তবে রপ্তানি তুলনামুলকভাবে অনেকটা কমেছে। জুলাইয়ে ১,৫০,৬৭০টি টু-হুইলার বিশ্বের বিভিন্ন প্রান্তে পাঠিয়েছে তারা। শেয়ার মার্কেটকে বাজাজ জানিয়েছে, ২০২১-এর জুলাইয়ের তুলনায় রপ্তানি ১৪ শতাংশ হ্রাস পেয়েছে।

রেগুলারেটরি ফাইলিং থেকে জানা গিয়েছে, বাজাজের বাণিজ্যিক যানবাহনের বিক্রি গত মাসে ৩ শতাংশ বেড়েছে। জুলাইয়ে ৩৯,৬১৬ ইউনিট কমার্শিয়াল ভেহিকেল বেচেছে বাজাজ। যা ২০২১-এর একই সময়ে ছিল ৩৮,৫৪৭টি। বাণিজ্যিক ও যাত্রী (কমার্শিয়াল ও টু-হুইলার) মিলিয়ে জুলাইয়ে বাজাজের ৩,৫৪,৬৭০টি গাড়ি বিক্রি হয়েছে। যা আগের বছরের ওই সময়ের চেয়ে ৪ শতাংশ কম।

আর বাণিজ্যিক এবং যাত্রীবাহি দু’চাকা গাড়ির রপ্তানি ১৫ শতাংশ কমে জুলাইয়ে ১,৭১,৭১৪ ইউনিটে এসে দাঁড়িয়েছে। যা গত বছরের একই সময়ে ছিল ২,০১,৮৪৩ ইউনিট। উল্লেখ্য, গত মাসে সহযোগী সংস্থা কেটিএমের সাথে হাত মিলিয়ে হাই পারফরম্যান্স ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনার কথা জানিয়েছে বাজাজ। আসলে চেতকের পর আর কোনও নতুন দু’চাকা বৈদ্যুতিক গাড়ি বাজারে আনেনি বাজাজ। সেই খেদ মেটাতেই এবার পরিকল্পনামাফিক বড় পদক্ষেপ ফেলতে চাইছে তারা।

সবার আগে খবর পেতে Google News-এ ফলো করুন